বাচ্চাদের জন্য শীতকালীন পোশাকঃ বাচ্চাদের জন্য শীতকালীন উলের পোশাক

বাচ্চাদের জন্য শীতকালীন উলের পোশাক

দোরগোরায় শীত। অন্যান্য মরসুমের তুলনায় শীতের মরসুমে বাচ্চাদের চাই একটু বেশি যত্ন। একটু অসাবধান হলেই ঠাণ্ডা লেগে যাতে পারে। শীতের হিমেল হাওয়া থেকে শিশুদের বাঁচাতে চাই উপযুক্ত পোশাক।

বর্তমানে বাচ্চারা আগের তুলনায় একটু বেশিই ফ্যাশন সচেতন। হিমের কনকনে ঠাণ্ডার গরম পোশাক আর সোয়েটারেই শীতের মেনু শেষ হয়ে যায় না। বাচ্চাদের অনেক ডিজাইনার পোশাক আছে যাতে গরম ও ফ্যাশন উভয়ই বজায় থাকবে। শুধু বেছে নিতে হবে সঠিক পোশাকটি। চলতি মরসুমে বাচ্চাদের ভিন্ন পোশাক ইতিমধ্যে হাজির। হুডি, ফুল স্লিভ টি-শার্ট, ফুলস্লিভ পলো টি-শার্ট, সঙ্গে ডেনিম, কার্ডিগান, সোয়েটার সঙ্গে উলের ফুল প্যাণ্ট এছাড়াও উলেন ক্যাপে অনেক বেশি ফ্যাশনবল লাগবে বাচ্চাদের। জেনে নিন, বাচ্চাদের জন্য শীতকালীন পোশাক এ কী কী পোশাক রাখা উচিত।

বাচ্চাদের জন্য শীতকালীন উলের পোশাক

বাচ্চাদের জন্য শীতকালীন উলের পোশাক

বাচ্চাদের শীতের পোশাকে প্রতি বছর নিত্যনতুন ডিজাইনিং ও কাটিং এর পোশাক উপস্থিত হছে। বাচ্চাদের জন্য শীতকালীন পোশাক এ উলের পোশাক একটি অপরিহার্য বস্ত্র। উলের পোশাক উষ্ণ রাখতে সক্ষম একই সঙ্গে আরামদায়ক।

  • উলের সোয়েটারঃ

বাচ্চারা একটু রঙিন ধরণের পোশাক পড়তে বেশিই পছন্দ করে। শীতের পোশাক পড়ার জন্য ভেতরের পোশাক ঢাকা পরে যায়, তাই সোয়েটার একটু রঙিন তো হতেই হবে। একটু খোঁজ করলেই দেখতে পাবেন, মার্কেটে ভিন্ন ধরণের স্টাইলিশ সোয়েটার পাওয়া যাছে। উলের সোয়েটার বেশ আরামদায়ক ও শীতে তাপ নিয়ন্ত্রন করেও বেশ।

  • কার্ডিগানঃ

বর্তমানে ছোট মেয়েদের শীতকালীন পোষাকে কার্ডিগানের চল বেশি। এই পোশাকটি দেহকে উষ্ণ রাখে। ভেতরে ঠাণ্ডা বাতাস প্রবেশ করতে দেয় না। ছোট বড় সবার ক্ষেত্রে এই পোশাকে এসেছে পরিবর্তন। বাচ্চাদের জন্য শীতকালীন পোশাক এর মেনুতে কার্ডিগান অনেক বেশি ফ্যাশনবল।

সারকথাঃ

বর্তমানে হুডি জ্যাকেটের চাহিদা খুব বেশি হলেও উলের সোয়েটারের কদর কমে যায় নি।

  • উলের ফুল প্যান্টঃ

বাচ্চাদের জন্য শীতকালীন পোশাক এ উলের ফুল প্যান্ট রাখা যেতেই পারে। উলের প্যান্ট শীতের হাত থেকে রেহাই তো দেবেই সঙ্গে স্টাইলিশ লুকস এনে দেবে বাচ্চাদের ফ্যাশনে। লাল, নীল, পিঙ্ক, হলুদ, গোলাপি রঙের পাশাপাশি সাদা রঙের উলের ফুল প্যান্ট তাদের খুব পছন্দের।

  • টুপিঃ

টুপি এমন একটি পোশাক যা কান ও মাথাকে ঠাণ্ডার হাত থেকে রক্ষা করে। রঙ- বেরঙের টুপি বাচ্চদের খুব প্রিয়। বাচ্চাদের জন্য শীতকালীন পোশাক এ, টুপি স্টাইল স্টেটমেন্টের মাত্রা বাড়িয়ে তোলে।

মাফলারঃ

  • মাফলারঃ

মাথায় টুপি, গলায় মাফলার বাচ্চাদের শীতের সঙ্গী। লতাপাতা, প্রজাপতি, কার্টুন আঁকা মাফলার বাচ্চারা খুব পছন্দ করে থাকে। এই পোশাকটি ফ্যাশনবল এর সঙ্গে সঙ্গে বাচ্চাদের ঠাণ্ডা লাগা থেকে দূরে সরিয়ে রাখে।

  • উলের হাত গ্লাভসঃ

বাচ্চাদের পোশাকের মুশকিল আসান তো হল, এবার আসা যাক হাত ও পায়ের কথায়। বাজারে এখন বাচ্চাদের জন্য উলের ভিন্ন রকমের হাত গ্লাভস হাজির। বাচ্চারা এই জিনিসটা পড়ে বেশ মজা উপভোগ করে। তাদের কচি, নরম হাতগুলি উষ্ণতার ছোঁয়া পায়। শীতের পোশাকের সঙ্গে সঙ্গে বাচ্চাদের হাত গ্লাভাসটা খুব জরুরী।

পায়ের মোজাঃ

  • পায়ের মোজাঃ

শীতকালে পায়ে অতিরিক্ত ঠাণ্ডার হাত থেকে মুক্তি পেতে আরেকটি অস্ত্র হল পায়ের মোজা। হাতের গ্লাভসের সঙ্গে সঙ্গে পায়ের মোজাও বাচ্চাদের শীতের সঙ্গী। মোজা হাতের সঙ্গে সঙ্গে পা উষ্ণ রাখতে সক্ষম।

উলের পোশাকের পাশাপাশি বাচ্চাদের ওয়াটারপ্রুফ বুট রাখতে পারেন। ভেড়ার লোম যুক্ত স্নো বুটগুলো এখন বেশ স্টাইলিশ।

শীতের পোশাক হিসাবে বাচ্চাদের ওয়ারড্রবে এই পোশাকগুলো রাখতেই পারেন। যা বাচ্চাদের শীতে ঠাণ্ডার হাত থেকে দূরে রাখার পাশাপাশি আলাদা লুকস এনে দেয় তাদের ব্যক্তিত্বে।

সারকথাঃ

বাচ্চাদের শীতের পোশাক বাছাই করার সঙ্গে মাথায় রাখতে হবে তাদের পছন্দটা। বর্তমানে বাচ্চারা কিন্তু বেশিই ফ্যাশনবল। যে পোষক পড়ে তাদের অস্বস্তি হয়, সে ধরণের পোশাক এড়িয়ে চলাই ভালো।

সম্পর্কিত নিবন্ধ চেক করুন :-
বাজার অর্থনীতির বৈশিষ্ট্য
ব্রন দূর করার উপায়
শীতকালীন ফ্যাশন
পুরুষদের জন্য চুলের যত্নের টিপস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here