ভারতীয় মহিলাদের জন্য সেরা ৬ টি ট্র্যাডিশনাল পোশাক

ট্র্যাডিশনাল পোশাক

ট্র্যাডিশনাল পোশাক

সূত্র :- lqp-p-imgs.s3-ap-south-1.amazonaws . com

মহিলাদের পোশাকের কথা বলতে গেল ট্র্যাডিশনাল পোশাক সবার প্রথমে আসে। কারণ ভারতীয় মহিলাদের সবার শীর্ষে স্থানে রয়েছে ট্র্যাডিশনাল পোশাক। বন্ধুদের সঙ্গে পুজোর আড্ডাই হোক অথবা অনুষ্ঠান বাড়ি, ট্র্যাডিশনাল মানানসই সর্বত্রই। ভারতের ট্র্যাডিশনাল পোশাকগুলি বিভিন্ন জাতি এবং ধর্মের উপর নির্ভর করে। ভারতীয় মহিলারা ওয়েস্টার্ন পোশাক পড়তে যতই ভালোবাসুক না কেন, কোন উৎসবে বা বাড়ির অনুষ্ঠানে তারা ট্র্যাডিশনাল ছাড়া অসম্পূর্ণ।

মহিলাদের জন্য ভারতের ট্র্যাডিশনাল পোশাকের মধ্যে অনেক কাস্টিউম রয়েছে। যেমন শাড়ি, সালোয়ার কামিজ, কুর্তি, পালাজো ইত্যাদি। তবে এছাড়াও রয়েছে মহিলাদের জন্য বেশ কিছু ট্র্যাডিশনাল পোশাক।

আজকের এই নিবন্ধে আমরা মহিলাদের জন্য ৬ টি ভারতীয় ট্র্যাডিশনাল পোশাকের আইডিয়া আপনাদের সঙ্গে শেয়ার করে নেব। আসুন তাহলে দেখে নেওয়া যায় ৬ টি সেরা ট্র্যাডিশনাল পোশাকের তালিকা।

আরও পড়ুনঃ মহিলাদের জন্য সহজ চুল বাঁধার পদ্ধতি

মহিলাদের জন্য ট্র্যাডিশনাল পোশাক:

  1. ট্র্যাডিশনাল শাড়িঃ

ট্র্যাডিশনাল শাড়িঃ

ভারতীয় মহিলাদের জন্য শাড়ি ঐতিহ্যবাহী ট্র্যাডিশনাল পোশাক। মহিলাদের শাড়ি তাদের সৌন্দর্যকে ফুটিয়ে তোলার জন্য অতুলনীয় । যতই অন্য পোশাক পড়ুক না কেন মহিলাদের শাড়িতে অনন্য লাগে। ট্র্যাডিশনাল শাড়ির মধ্যে তাঁত,কাঞ্জিভরম, হ্যান্ডলুম, জামদানী, পিওর সিল্ক ইত্যাদি বহু আগেই থেকেই জনপ্রিয়। ভারতের উপমহাদেশে শাড়ি সংস্কৃতির প্রতীক হিসাবে মানা হয়।

সারকথাঃ

বর্তমানে জামদানী, কাঞ্জিভরম শাড়ির চল খুব বেশি।

আরও পড়ুনঃ এখানে রইল ১০ টি ভিন্ন ধরণের মহিলাদের হ্যান্ডব্যাগ

  1. সালোয়ার কামিজঃ

সালোয়ার কামিজঃ

সালোয়ার কামিজ একটি ভারতীয় ফ্যাশন যা বছরের পর বছর ধরে এটি ঐতিহ্যবাহী ফ্যাশন হয়ে উঠেছে। সালোয়ার কামিজ একটি মহিলাদের ট্র্যাডিশনাল পোশাক যা দুপাটা এবং প্যান্ট নিয়ে আদর্শ সেট । ট্র্যাডিশনাল সালোয়ার কামিজ এমন একটি ডিজাইনিং পোশাক যা মহিলারা যেকোনো জায়গায় পড়তে কমফোর্ট। পাশাপাশি সব জায়গায় পড়ে যাওয়ার জন্য পারফেক্ট সালোয়ার স্যুট।

সারকথাঃ

লং সালোয়ার কামিজ সঙ্গে কানে ঝুমকো আলাদা লুকস তৈরি করে দেয়।

আরও পড়ুনঃ শাড়ির সঙ্গে মানানসই চুলের খোপার ডিজাইন

  1. আনারকলি এবং চুড়িদারঃ

আনারকলি এবং চুড়িদারঃ

আনারকলি এবং চুড়িদার দুটি বিখ্যাত সালোয়ার স্যুট। যা সালোয়ার কামিজের মতোই। আনারকলি স্যুটের দৈঘ্য পা পর্যন্ত । আনারকলি স্যুট এমন একটি ট্র্যাডিশনাল পোশাক যা সাথে কোন অলংকার না পড়লে বেশ মানাবে। চুড়িদার হল টাইট ফিটিংস পাজামা এবং ট্রাউজার। চুড়িদারের প্যান্টের মধ্যে পার্টিয়ালি প্যান্ট পড়তে মেয়েরা ভালোবাসে। পার্টিয়ালি স্যুট এভারগ্রিন। যা চিরকাল ট্র্যাডিশনাল স্যুটের মধ্যে এক নম্বরে রয়েছে।

আরও পড়ুনঃ লেডিজ হিল ২০১৯ : ভিন্ন ধরণের লেডিজ হিলের সন্ধান

  1. কুর্তিঃ

কুর্তিঃ

কুর্তি আধুনিক ড্রেসগুলির মধ্যে একটি ফর্মাল ড্রেস। এমনকি যখন আপনি কোথাও যাওয়ার জন্য ড্রেসআপ করতে মনোযোগী নন । তখন সাধারণ একটি কালো রঙের লং কুর্তি এবং সঙ্গে একটি কানের দুল দারুন মানানসই। তবে লং কুর্তির সঙ্গে দুপাটা দারুণ ট্র্যাডিশনাল পোশাক।

  1. লেহেঙ্গা কলিঃ

লেহেঙ্গা কলিঃ

লেহেঙ্গা খুব জনপ্রিয় বিয়ের পোশাক নববধূর জন্য। অনেকে আবার সঙ্গীত, মেহেন্দিতে এই কালেকশন রাখতে পছন্দ করেন। লেহেঙ্গা ট্র্যাডিশনাল ড্রেসের মধ্যে অন্যতম এবং ইউনিক ফ্যাশন।

আরও পড়ুনঃ নেইল আর্টঃ ভিন্ন ধরনের নেইল আর্ট ডিজাইন

  1. লং স্কার্টঃ

লং স্কার্টঃ

বিশেষত ইয়ং মেয়েদের লং স্কার্ট ট্র্যাডিশনাল পোশাকের মধ্যে সবচেয়ে পছন্দের। উপরে যেকোনো কুর্তি বা টপসের সঙ্গে লং স্কার্টগুলি বেশ মানানসই । লং স্কার্ট একটি দারুন ট্র্যাডিশনাল পোশাক যা যেকোনো ছোট খাটো অনুষ্ঠানে বা পুজোর সময় খুব সহজেই পড়া যায়।

আরও পড়ুনঃ গরমে কেমন হবে অয়েলি ত্বকের জন্য মেকআপ

উপরের এই ৬ টি ট্র্যাডিশনাল পোশাক বাদে আরও কয়েকটি পোশাক রয়েছে। এই ৬ টি পোশাক যেকোনো অনুষ্ঠানের জন্য পারফেক্ট।

সারকথাঃ

মহিলাদের ট্র্যাডিশনাল পোশাকে শাড়ি প্রথম স্থান দখল করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here