মহিলাদের জন্য শীতকালীন পোশাক এর কিছু সাজসরঞ্জাম

লম্বা জ্যাকেটঃ

দোরগোড়ায় শীত। শুধুমাত্র গরম পোশাক আর সোয়েটারেই শীতের পোশাকের মেনু শেষ নয়। অনেক ডিজাইনার পোশাক আছে যাতে গরম ফ্যাশান উভয়ই বজায় থাকে। শুধু বেছে নিতে হবে সঠিক পোশাক। চলতি মরসুমে বাজারে ভিন্ন রকমের মহিলাদের জন্য শীতকালীন পোশাক ইতিমধ্যেই হাজির। হাই নেক কার্ডিগানের সঙ্গে জ্যাকেট বা ফুল স্লিভ টি শার্ট এছাড়াও উলেন ক্যাপে অনেক বেশী ফ্যাশানেবেল লাগবে আপনাকে। এখানে মহিলাদের জন্য শীতকালীন পোশাক এর সম্বন্ধে কিছু বলা হল যা আপনার ফ্যাশনকে আরও স্টাইলিশ করে তুলবে।

সারকথাঃ

বাজারে কোন পোশাক ইন বা আউট হল তা তো জানতে হবেই,আরও বেশী প্রয়োজন নিজেকে সুন্দরভাবে উপস্থাপন করা।

লম্বা জ্যাকেটঃ

সূত্র :- amazon . com

মহিলাদের জন্য শীতকালীন পোশাক এর তালিকায় লম্বা জ্যাকেট থাকবে না এতো ভাবাই যায় না। বর্তমানে লম্বা জ্যাকেট এর চল খুব বেশি। যা আরামদায়ক একই সঙ্গে দেহকে উষ্ণ রাখতে সক্ষম। ডেনিমের সঙ্গে লম্বা জ্যাকেট, গলায় রঙিন স্কার্ফএকটা আলাদাই লুকস দেবে আপনার ব্যক্তিত্বকে ।

  • জিপারসহ হুডি জ্যাকেটঃ

ওয়েস্টার্ন পোশাকের দিনে ডেনিম প্যান্টের সঙ্গে ট্রাই করতে পারেন জিপারসহ হুডি জ্যাকেট। জিন্সেের সঙ্গে তো বটেই, লেগিন্স সঙ্গে জিপারসহ হুডি জ্যাকেট খুব ইউনিক একটা লুকস আনবে। একদিকে যেমন স্টাইলিশ, অন্যদিকে রেহাই মিলবে কনকনে হিমেল হাওয়ার হাত থেকে। মহিলাদের জন্য শীতকালীন পোশাক এ ডেনিম আর জিপারসহ হুডি জ্যাকেট ফ্যাশানের মাত্রা বাড়িয়ে তোলে।

স্লিভ-লেস হুডি সোয়েটারঃ

সূত্র :- irockbags . com

  • স্লিভ-লেস হুডি সোয়েটারঃ

শীতকালে দিনের বেলা রাতের তুলনায় তাপমাত্রা বেশী থাকে স্বাভাবিক ঠাণ্ডাটাও একটু কম। তাই দিনের বেলা একটু হালকা ধরণের পোশাক পড়াই ভালো। জিন্সের সঙ্গে টি-শার্টের আর হালকা শীত ঠেকাতে স্লিভ-লেস হুডি সোয়েটার ট্রাই করেই দেখুন না । দেহকে হালকা গরম রাখার দারুন স্টাইলিশ লুকস হতেই পারে স্লিভ-লেস হুডি।

  • হাই নেক বা ভি-নেক কার্ডিগানঃ

এখন বাজারে নিত্যনতুন রঙিন ধরণের হাই নেক বা ভি-নেক কার্ডিগান চলে এসেছে, যা আগের তুলনায় অনেক বেশি স্টাইলিশ ও আরামদায়ক। এমনিতেই মহিলারা কার্ডিগান পরতে বেশি স্বাচ্ছন্দ বোধ করেন। দেহকে উষ্ণ রেখে ঠাণ্ডার হাত থেকে রেহাই পেতে কার্ডিগান জুরি মেলা ভার। কার্ডিগানের সঙ্গে গলায় মাফলার কর্মরত মহিলাদের পচ্ছন্দের তালিকায় বরাবর এক নম্বর জায়গা দখল করে এসেছে।

সম্পর্কিত নিবন্ধ চেক করুন :- 

 

  • শীতের পোশাকে পঞ্চুঃ

পঞ্চু হল উলের একধরনের ফ্রক টাইপ শীতের পোশাক যা হালকা শীতের জন্য প্রযোজ্য। দেহকে হালকা গরম রাখে আর তাই দিনের বেলা সাধারণত এটি পড়া যায়। মহিলাদের জন্য হালকা শীতে এটি একটি স্টাইলিশ পোশাক।

  • স্কার্ফ বা মাফলার ও টুপিঃ

সোয়েটার, জ্যাকেটের সঙ্গে গলা ও মাথার কথাটাও তো ভাবতে হবে। কারন শুধু ভালো আরামদায়ক সোয়েটার, জ্যাকেট, কার্ডিগান পড়লাম কিন্তু মাথা ও গলায় এ কিছু পড়ব না এটা বেমানান হয়ে গেল না। তাই সোয়েটার, জ্যাকেটর পাশাপাশি গলায় জন্য রঙিন স্কার্ফ বা মাফলার সঙ্গে মাথায় চাই স্টাইলিশ টুপি । একটু খোঁজ করলেই দেখতে পাবেন বাজারে নিত্যনতুন ফ্যাশানেবেল স্কার্ফ ও টুপি পাওয়া যায় যা অনেক স্টাইলিশ ও আরামদায়ক।

শীতের মোজাঃ

সূত্র :- greatsox . com

  • শীতের মোজাঃ

মহিলাদের জন্য শীতের একটি সাধারন পোশাক হল শীতের মোজা। যেকোনো ধরণের উলের মোজা আপনি পায়ে পড়তে পারেন এতে আপনার পায়ে ঠাণ্ডা কম লাগবে আর শীতে পা ফাটার হাত থেকেও সহজেই রক্ষা পাবেন। পায়ের তো মুশকিল আসান হলই এবার আসা যাক হাতের কথায়। ফ্যাশনেবল পোশাকের সঙ্গে তাল মিলিয়ে চাই গ্লাভসও। মরসুমের শুরুতেই বাজারে ভিন্ন ধরণের হাত মোজা পাওয়া যায়। এগুলি খুব আরামদায়ক। আপনার হাতকে ঠাণ্ডার হাত থেকে রক্ষা করবে।

  • বুটঃ

বুট ছাড়া মহিলাদের জন্য শীতকালীন পোশাক-এর কথা ভাবাই যায় না। কারণ বুট এখন স্টাইল স্টেটমেন্টের সঙ্গে মহিলাদের পোশাকের অপরিহার্য অংশ হয়ে উঠেছে। পায়ে বুট পড়লে ঠাণ্ডা লাগা তো কমেই বাড়তি পাওনা লাইম লাইট ফোকাস।

এই ধরনের পোশাকগুলো মহিলাদের শীতকালীন পোশাকে যোগ করলে ফ্যাশনের অন্য এক মাত্রা এনে দেবে।

সারকথাঃ

এই সাজসরঞ্জামগুলো দেহকে গরম রাখার তো রাখবেই তা সঙ্গে ফ্যাশনেবল লুকস এনে দেবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here