গরমে কেমন হবে অয়েলি ত্বকের জন্য মেকআপ

মেকআপ

মেকআপ

প্রতিটি মেয়ে নিজেকে সুন্দর করে তুলতে চায়। যার জন্য তারা সাজগোজ করে থাকে। বর্তমানে মেয়েরা মেকআপ করতে বেশি পছন্দ করে। কারণ একটি মেকআপ লুকস একটি মেয়ের ব্যক্তিত্ব পাল্টে দিতে পারে। মেকআপ এমন একটি জিনিস যা করে তোলে সকল নারীকে সুন্দর। তবে মেকআপ সঠিকভাবে না করতে পারতে নারীর পুরো সৌন্দর্যটা নষ্ট হয়ে যেতে পারে। তাই যখনি মেকআপ করবেন ত্বক অনুযায়ী করবেন।

ত্বক ভিন্ন ধরণের হয়। কারো ড্রাই, কারো অয়েলি আবার কারো নরমাল। আর এই ভিন্ন ধরণের ত্বকের জন্য মেকআপ লুকসও কিন্তু ভিন্ন। সঠিক না হলে কিন্তু পুরো সাজগোজটাই মাটি।

আপনার কি ত্বক অয়েলি তাহলে কিন্তু আপনাকে অয়েলি ত্বক অনুযায়ী মেকআপ করতে হবে। অনেক অয়েলি ত্বক অধিকারী মহিলারাই তাদের মেকআপ নিয়ে বিরক্ত বোধ করে।

কারণ অয়েলি স্কিনের উপর মেকআপ দীর্ঘস্থায়ী হয় না। আর সেটা যদি হয় গরমকালের মেকআপ তা হলে মেকআপ বেশিক্ষণ স্থায়ী হয় না। তাই যাদের অয়েলি ত্বক তাদের মেকআপ করার কিছু বিষয় অবশ্যই জেনে রাখা দরকার। তাই এই নিবন্ধে অয়েলি স্কিন অধিকারীদের জন্য রইল গরমের মেকআপ টিপস।

গরমে অয়েলি ত্বকের মেকআপ টিপসঃ

গরমে অয়েলি ত্বকের মেকআপ টিপসঃ

গরমকালে মেকআপ করার সময় একটু বেশি সতর্ক হওয়া প্রয়োজন। কারণ অতিরিক্ত গরমে মেকআপ গলে গিয়ে নষ্ট হয়ে যায়। তাই মেকআপ করার সঙ্গে আপনাদের উচিত কয়েকটি টিপস অনুসরণ করা।

টিপস 1

টিপস 1

সূত্র :- cdn2.stylecraze . com

অয়েলি স্কিন যাদের তাদের মেকআপ করার আগে অবশ্যই একটা দিক খেয়াল রাখতে হবে সেটা হল ত্বক পরিষ্কার করা। কোন ভালো অয়েলি স্কিনের ফেসওয়াশ দিয়ে ভালোভাবে মুখ পরিষ্কার করে নিন। ফেসওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করা হয়ে গেলে একটা টিস্যু পেপারের সাহায্যে মুখের অতিরিক্ত অয়েল মুছে ফেলুন।

টিপস 2

টিপস 2

সূত্র :- skincare . com

ত্বক পরিষ্কার হয়ে গেলে মেকআপের দ্বিতীয় স্টেপ হল গোলাপ জল ব্যবহার করা। গোলাপ জল যেকোনো ত্বকের জন্য খুব উপকারী আর এটি পুরো দিনের জন্য ত্বক করে রাখে তরতাজা। যাদের অয়েলি ত্বক তাদের গরমে খুব দ্রুত মেকআপ নষ্ট হয়ে যায়। তাই মেকআপ দীর্ঘক্ষণ সেট রাখার জন্য অবশ্যই গোলাপ জলে স্প্রে করে নিন।

টিপস 3

টিপস 3

সূত্র :- nonnysniche.files.wordpress . com

গোলাপ জল লাগানো পরে আপনার তব একটু ময়শ্চারাইজ করে নিন। এতে মুখের আর্দ্রতা বজায় থাকবে। তাছাড়াও মেকআপ করার আগে ময়শ্চারাইজিং করা খুব প্রয়োজন।

টিপস 4

টিপস 4

সূত্র :- grannystips . com

অয়েলি স্কিনের উপর মেকআপ আগে প্রাইমার লাগানো অত্যন্ত জরুরী, এটা মুখের অতিরিক্ত তেল কমাতে সহায়তা করে। এছাড়াও ত্বকে প্রাইমার লাগালে মেকআপ দীর্ঘস্থায়ী হয় এবং ফাউন্ডেশনটি লং লাস্টিং হয়।

টিপস 5

প্রাইমারের পর এবার মুখে ফাউন্ডেশন লাগানোর সময়। তবে ফাউন্ডেশন লাগানোর আগে আপনার ত্বকের কালারের সঙ্গে মানানসই ফাউন্ডেশন বেছে নিন। এবার ফাউন্ডেশনের সঙ্গে সামান্য পরিমাণ অয়েল ফ্রি ক্রিম মিশিয়ে নিন। একটি স্পঞ্জে ফাউন্ডশন নিয়ে হালকা ভাবে মুখে আপ্লাই করে ভালোভাবে ব্লেন্ড করে নিন। ফাউন্ডেশন যত ভালোভাবে ব্লেন্ড করবেন মেকআপ তত ভালো এবং দীর্ঘস্থায়ী হবে।

টিপস 6

টিপস 6

চোখের নীচে ডার্ক সার্কেল ধাকার জন্য কনসিলার চমৎকার কাজ করে। প্রথমে হাতের আঙুলের সাহায্য কনসিলার চোখের চারপাশে লাগিয়ে একটি স্পঞ্জের দ্বারা ব্লেন্ড করে নিন। অয়েলি ত্বকের জন্য মেবেলিন ফিট মি কনসিলার খুব ভালো।

নোটসঃ

অয়েলি স্কিনের জন্য লিকুইড অথবা জেল বেস কনসিলার ব্যবহার করুন। ক্রিম কনসিলার ব্যবহার করবেন না।

টিপস 7

টিপস 7

ফাউন্ডেশন এবং কনসিলার লাগানোর পরে ফেস পাউডার দিয়ে মেকআপ সেট করে নিলেই আপনার মেকআপ রেডি।

অয়েলি ত্বক যাদের তারা উপরের পদ্ধতিতে মেকআপ টিপসগুলি গরমকালে অবশ্যই ট্রাই করে দেখবেন। আপনার মেকআপ অনেক্ষন পর্যন্ত স্থায়ী হবে।

সারকথাঃ

অয়েলি ত্বকের জন্য সবসময় অয়েল-ফ্রি মেকআপ পণ্য ব্যবহার করা উচিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here