জেনে নিন কেমন ভাবে সঠিক পদ্ধতিতে করবেন রাতের পার্টি মেকআপ

রাতের পার্টি মেকআপের টিপসঃ

রাতের বেলা পার্টি করার মজাই আলাদা। পার্টি মানেই আমাদের মাথায় প্রথমে যেটা আসে সাজগোজ। পার্টিতে সুন্দরভাবে রেডি না হলে ঠিক জমে না। সুন্দরভাবে তৈরি হতে গেলে লাগবে পারফেক্ট মেকআপ। রাতের পার্টি মেকআপ হওয়া চাই জমকালো। তবে কেমন হবে সেই মেকআপ, কেমন মেকআপে নিজেকে স্টাইলিশ লাগবে। এই সব প্রশ্ন প্রায়ই আমাদের মাথায় ঘোরে। খুব সহজ পদ্ধতিতে আপনি ঘরে বসে করে নিতে পারেন রাতের পার্টির জন্য মেকআপ। চলুন জেনে নিই কেমন হওয়া দরকার রাতের মেকআপ-

রাতের পার্টি মেকআপের টিপসঃ

সূত্র :- glamrada . com

রাতের পার্টি মেকআপের টিপসঃ

Contents

• পদ্ধতি ১- রাতের পার্টি মেকআপ করার আগে মুখ পরিষ্কার রাখতে হবে। তাই প্রথমে ফেসওয়াস দিয়ে মুখ ভালো করে ধুয়ে নিন অথবা ক্লিঞ্জিং করে নিতে পারেন। বরফ লাগাতে পারেন এতে মেকআপ দীর্ঘস্থায়ী হবে।

• পদ্ধতি ২- মেকআপ করার আগে ত্বক ময়শ্চারাইজ করা প্রয়োজন। পুরো মুখে ময়শ্চারাইজিং ক্রিম লাগিয়ে নেবেন।

• পদ্ধতি ৩- মেকআপ দীর্ঘস্থায়ী করার জন্য প্রাইমার লাগিয়ে নিন। অল্প পরিমাণ প্রাইমার আঙ্গুলে নিয়ে পুরো মুখে হালকা করে মাসাজ করে নেবেন।

সম্পর্কিত নিবন্ধ চেক করুন :-

সারকথাঃ
প্রাইমার এক ধরনের ক্রিম যা মেকআপ ত্বকের সঙ্গে ভালোভাবে মেশানোর পাশাপাশি দীর্ঘস্থায়ী করে।

• পদ্ধতি ৪- রাতের পার্টি মেকআপ হতে হবে একটু গাঢ়। আপনার ত্বকের শেডের সঙ্গে ম্যাট ফিনিশ ফাউন্ডেশন বেছে নিন। আপনার ফিঙ্গার টিপস দিয়ে ফাউন্ডেশন পুরো মুখে লাগিয়ে নেবেন। এবার একটি স্পঞ্জ বা ব্রাশ দিয়ে ভালো করে ব্লেন্ড করে নেবেন।

পদ্ধতি ৫- চোখের নীচের দাগ ও নাকের চারপাশের দাগ ভালো করে ঢাকতে কন্সিলার ব্যবহার করতে পারেন। চোখের নীচে ও নাকের পাশে অল্প পরিমাণ কন্সিলার লাগিয়ে আঙুল দিয়ে ব্লেন্ড করে নিন।

• পদ্ধতি ৬ – কন্সিলার লাগানোর পর মুখে কমপ্যাক্ট পাউডার ছড়িয়ে নেবেন। এতে মেকআপ ত্বকে ভালো করে মিশে যায়।

• পদ্ধতি ৭- রাতের পার্টি মেকআপ এর লুকস হতে হবে জমকালো। আপনি যদি মুখটিকে একটু উজ্জ্বল করতে চান, তাহলে একটি ব্রাশে অল্প পরিমাণ গাঢ় রঙের ব্লাস নিয়ে গালের দুই দিক হালকা করে ব্লেন্ড করে নেবেন। এতে মুখটি হাইলাইট করবে।

সূত্র :- imguramx . pw

• পদ্ধতি ৮- আপনার আইভুরুটিকে হাইলাইট করতে একটি ব্রাশের দ্বারা ব্লাস বা আইশ্যাডো ভুরুর উপরে ব্লেন্ড করে নিন।

সারকথাঃ
চুলের রঙ অনুযায়ী ভুরুতে আইশ্যাডো লাগালে বেশ ফোকাস লাগে।

• পদ্ধতি ৯– লাইট, মাঝারি ও ডার্ক রঙের আইশ্যাডো নিন। প্রথমে চোখের পাতার উপর ডার্ক রঙের আইশ্যাডো নিয়ে পাতলা লাইন টেনে নিন। এবার মাঝারি রঙের আইশ্যাডো পাতার মধ্যবর্তী অংশে লাগান। সর্বশেষে পাতার নীচের দিকে লাইট রঙটি অ্যাপ্লাই করুন।

• পদ্ধতি ১০– আইশ্যাডো লাগানো পর চোখের নীচের পাতায় আইলাইনার পেন্সিল দিয়ে লাইন টেনে নিন।

সূত্র :- herstylecode . com

• পদ্ধতি ১১- চোখ হাইলাইট করতে বোল্ড রঙের মাস্কারা ব্যবহার করতে পারেন। চোখের উপর ও নীচের আইল্যাশে মাস্কারা অ্যাপ্লাই করে নিন। আইল্যাশগুলি দেখতে বড় লাগবে।

নোটসঃ
আইল্যাশগুলিতে ব্লাসার ছড়িয়ে দিলে চোখ ব্রাইট লাগবে।

• পদ্ধতি ১২– এবার আসা যাক ঠোঁটের কথায়। রাতের পার্টি মেকআপ জন্য একটু ডার্ক রঙের লিপস্টিক বাছাই করা ভালো। আপনি গাঢ় লাল রঙ লিপস্টিক লাগাতে পারেন। এতে লুকসটা বোল্ড লাগবে। ঠোঁটে লিপস্টিক লাগানোর পর লিপলাইনার পেন্সিল দিয়ে ঠোঁটের উপরে ও নীচে মোটা করে লাগিয়ে নেবেন।

আপনি আপনার রাতের পার্টির জন্য তৈরি। আশা করি মেকআপের টিপসগুলি আপনার ভালো লাগবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here