৩০ টি বেস্ট ভাইফোঁটার শুভেচ্ছা বার্তা 2020

ভাইফোঁটার শুভেচ্ছা

Bhai Phota Wishes In Bengali 

সামনেই দীপাবলি। আর দীপাবলি মানেই তো ভ্রাতৃদ্বিতীয়া বা ভাইফোঁটা। লক্ষ্মীপূজার পরই দীপাবলি। আর দীপাবলির প্রথম দিন থেকে সমস্ত ভাই বোনেরা ভ্রাতৃদ্বিতীয়া প্ল্যানিং শুরু করে দেবেন। এই উৎসবটি ভাই এবং বোনেদের মধ্যে একটি অনিন্দ্যসুন্দর সম্পর্ক ঘিরে পালন করা হয়। দীপাবলির শেষ দিনে ভাইফোঁটা পালন করা হয়। ভাইফোঁটার শুভেচ্ছা থেকে শুরু করে ভাইয়ের কপালে ফোঁটা দেওয়া এবং মিষ্টি, উপহারকে ঘিরে শেষ হয় এই ভ্রাতৃদ্বিতীয়ার রীতি।

Read more > শুভ দীপাবলি শুভেচ্ছা

ভাইফোঁটার শুভেচ্ছা

ভাইফোঁটার দিনে বোনেরা তাদের ভাইয়ের মঙ্গলের জন্য তো ফোঁটা দেয়। তবে আজকাল শুভেচ্ছা দেওয়া তো একটা ট্রেন্ড। তাই একটি মিষ্টি ভাইফোঁটার শুভেচ্ছার মাধ্যমে আপনি আপনার ভাইয়ের কাছে নিজের মনের কথা প্রকাশ করতে পারেন। আমাদের আজকের নিবন্ধে বোনেদের জন্য তাদের ভাইকে ভাইফোঁটায় শুভেচ্ছা জানানোর জন্য সুন্দর মিষ্টি শুভেচ্ছা দেওয়া হল।

Read more >  ধনতেরাস কি

ভাইফোঁটার শুভেচ্ছা বার্তা 2020ঃ

ভাইফোঁটার শুভেচ্ছা বার্তা

ভাইফোঁটার শুভেচ্ছা বার্তা ১

দাদাা তুই আমার প্রিয় বন্ধু। আমি যখন বিপদে পরেছি তখন বাবার মতো আগলে রেখেছিস। সবসময় আমার পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ। আজ এই শুভ দিনে আমি ভগবানের কাছে তোর মঙ্গল কামনা করব। শুভ ভ্রাতৃদ্বিতীয়া।

ভাইফোঁটার শুভেচ্ছা বার্তা ২

ভাই তুই এমন একজন যাকে ভাই হিসাবে পেয়ে আমি গর্বিত। তোর আর আমার এই মিষ্টি সম্পর্কে বন্ধন যেন অটুট থাকে। আজকের দিনে আমার তরফ থেকে তোর ভবিষ্যতের জন্য শুভ কামনা রইল। অনেক অনেক ভালোবাসা এবং আশীর্বাদ। শুভ ভাইফোঁটা।

ভাইফোঁটার শুভেচ্ছা বার্তা ৩

এই ভ্রাতৃদ্বিতীয়ায় তোমার দীর্ঘজীবন এবং সুস্বাস্থ্যের জন্য প্রার্থনা করছি। আজকের এই দিনে শুভ ভাইফোঁটার অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন রইল আমার মিষ্টি দাদাকে।

ভাইফোঁটার শুভেচ্ছা বার্তা ৪

ভগবান আমাকে আমার বিপদে এবং সুখে পাশে থাকার জন্য তোমাকে দেবদূত বানিয়ে পাঠিয়েছেন। ভালো এবংত খারাপ সময়ে আমাকে সহায়তা করার জন্য এবং আমকে সর্বদা সাপোর্ট করার জন্য তোমাকে অনেক ধন্যবাদ জানাই। এইভাবে সারাজীবন তোমার আশীর্বাদ যেন আমার মাথার উপর থাকে। দীর্ঘায়ু হোক প্রার্থনা করি। শুভ ভাইফোঁটা দাদাভাই।

Read more > শুভ বিজয়া দশমী শুভেচ্ছা

ভাইফোঁটার শুভেচ্ছা বার্তা ৫

ভ্রাতৃদ্বিতীয়া হল ভাইয়ের মঙ্গল কামনায় বোনের প্রার্থনার উৎসব এবং ভাইয়ের বোনকে সুরক্ষিত রাখার উৎসব। আশা করব এই ভ্রাতৃদ্বিতীয়া আমরা আরও বেশি ভালোবাসা এবং সুরক্ষার সঙ্গে পালন করব। শুভ ভ্রাতৃদ্বিতীয়া।

ভাইফোঁটার শুভেচ্ছা বার্তা 2020

ভাইফোঁটার শুভেচ্ছা বার্তা ৬

এই ভাইফোঁটার শুভ দিনটি আমাদের মনে করিয়ে দেয় আমাদের দুইজনের ভালোবাসা এবং লড়াইয়ের সেই মধুর দিনগুলো। হয়তো আমরা সেই দিনগুলি হয়তো আর কোনদিন ফিরে পাব না তবে তুমি আমার হৃদয়ে সবসময় থাকবে। শুভ ভ্রাতৃদ্বিতীয়া।

ভাইফোঁটার শুভেচ্ছা বার্তা ৭

ডিয়ার দাদাভাই তুমি আমার জীবনে সবচেয়ে সেরা উপহার যা ঈশ্বর আমাকে পাঠিয়েছেন। তোমাকে আমি কতটা স্নেহ করি তোমাকে বলে বোঝাতে পারব না। আজকের এই দিনে আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করব তোমার সুস্থ জীবন এবং দীর্ঘায়ুর জন্য। খুব ভালো থেকো। শুভ ভাইফোঁটা দাদা।

ভাইফোঁটার শুভেচ্ছা বার্তা ৮

শুভ ভাইফোঁটা দাদা। সবসময় আমাকে সাপোর্ট করার জন্য তোমাকে অনেক ধন্যবাদ। আশা করি তোমার সমস্ত স্বপ্ন পূরণ হোক এবং জীবনে সব চাওয়া পাওয়া সার্থক হোক। আজকের এই মিষ্টি দিনে তোমাকে এই ছোট বোনের তরফ থেকে অনেক ভালোবাসা রইল।

ভাইফোঁটার শুভেচ্ছা বার্তা ৯

আশা করব এই ভ্রাতৃদ্বিতীয়া আমাদের বন্ধন আগের চেয়ে আরও বেশি অটুট হোক এবং আমাদের সম্পর্কে আরও আনন্দ এবং সমৃদ্ধি নিয়ে আসুক। শুভ ভ্রাতৃদ্বিতীয়া।

ভাইফোঁটার শুভেচ্ছা বার্তা ১০

আমরা হয়তো প্রত্যেকদিন কিছু হারিয়েছি আবার কিছু অর্জনও করেছি। খারাপ এবং মন্দ সময় একসঙ্গে মোকাবিলা করেছি। আজকের এই ভ্রাতৃদ্বিতীয়ায় আমি তোমাকে কথা দিচ্ছি আমি সারাজীবন বন্ধু হয়ে তোমার পাশে থাকব। শুভ ভাইফোঁটা দাদাভাই।

Read more > দূর্গা পূজার শুভেচ্ছা বার্তা

শুভ ভাইফোঁটার ম্যাসেজ, এসএমএস 2020ঃ  

শুভ ভাইফোঁটার ম্যাসেজ, এসএমএস 2020 

ভাইফোঁটার শুভেচ্ছা বার্তা ১

আজকের আমদের ভাইবোনের এই শুভ দিনে তোমাকে জানাই ভাইফোঁটার শুভেচ্ছা এবং অনেক ভালোবাসা। তুমি আমার জীবনে এমণ একজন যাকে আমি বাবার পরে স্থান দিয়েছি। সর্বদা এইভাবে জীবনে চলার জন্য সাহস ও ভরসা দিও। আশা করব এই ভ্রাতৃদ্বিতীয়া আমাদের বন্ধন আরও শক্ত করে তুলবে!

ভাইফোঁটার শুভেচ্ছা বার্তা ২

শৈশব থেকে আমার না বলার আগে তুমি সব বুজতে পারতে আমার মনের কথা। আমার ব্যথা অনুভব করতে। আমাকে খুশি করার জন্য তুমি সব কিছু করেছ। তুমি পৃথিবীর সেরা ভাই। শুভ ভ্রাতৃদ্বিতীয়া!

ভাইফোঁটার শুভেচ্ছা বার্তা ৩

ভাইফোঁটা আমার কাছে আমার মনের কথা তোকে জানানোর একটি দিন। তুই আমার কাছে সব। খুব ভালো থাকিস। আশা করব ঈশ্বর তোর জীবনে আনন্দ এবং সুখে ভরিয়ে রাখবে। আজকেই এই বিশেষ দিনে আমার ছোট ভাইকে আমার অনেক ভালোবাসা এবং শুভেচ্ছা জানাই। শুভ ভাইফোঁটা ভাই!

ভাইফোঁটার শুভেচ্ছা বার্তা ৪

হোলি যেমন রঙের উৎসব। দীপাবলি তেমন আলোর উৎসব। ঠিক তেমনি ভ্রাতৃদ্বিতীয়া আমাদের ভাইবোনের বন্ধন শক্তিশালী করার উৎসব। শুভ ভাইফোঁটা!

Read more > শুভ রাত্রি শুভেচ্ছা বার্তা

ভাইফোঁটার শুভেচ্ছা বার্তা ৫

আমি ঈশ্বরের কাছে সত্যিই কৃতজ্ঞ যে তোমার মতো একজন দাদা তিনি আমার জীবনে উপহার দিয়েছেন। আমার দেখা পৃথিবীর সেরা দাদা তুমি। এইভাবে সুখে এবং দুঃখে সারাজীবন আমার পাশে থেকো। ভ্রাতৃদ্বিতীয়া অনেক অনেক শুভেচ্ছা এবং প্রণাম রইল!

2020

ভাইফোঁটার শুভেচ্ছা বার্তা ৬

ভাইফোঁটা এমন একটি দিন যেখানে একজন বোন তার ভাইয়ের দীর্ঘজীবনের জন্য প্রার্থনা করে। ভ্রাতৃদ্বিতীয়া মানে ভাইবোনের মিষ্টি সম্পর্কের উদযাপন করার দিন। চলো আরও একবছর আমরা এই দিনটি খুব আনন্দে কাটাই। শুভ ভাইফোঁটা!

ভাইফোঁটার শুভেচ্ছা বার্তা ৭

আমাকে সর্বদা নিরাপদ ও আশীর্বাদ দেওয়ার জন্য তোমাকে ধন্যবাদ ভাই। শুভ ভাইফোঁটার শুভেচ্ছা ও ভালোবাসা!

ভাইফোঁটার শুভেচ্ছা বার্তা ৮

এই উৎসব আমাদের বন্ধনকে আগের চেয়ে আরও শক্তিশালী করুন এবং আনন্দ ও সমৃদ্ধি বর্ষণ করুক। শুভ ভাইফোঁটা ভাই!

ভাইফোঁটার শুভেচ্ছা বার্তা ৯

তোমার দীর্ঘ জীবন এবং সুস্বাস্থ্যের জন্য ভগবানের কাছে প্রার্থনা করি। শুভ ভাইফোঁটা!

ভাইফোঁটার শুভেচ্ছা বার্তা ১০

এই ভাইফোঁটা তোমার জীবন খুশি এবং অন্তহীন আনন্দ উপহার দিক। শুভ ভ্রাতৃদ্বিতীয়া!

Read more > সুপ্রভাতের শুভেচ্ছা বার্তা


শুভ ভাইফোঁটার কোটস 2020: 

4

কোটস ১

ভাইবোন- একই পিতামাতার সন্তান, যাদের প্রত্যেকে একত্রিত না হওয়া পর্যন্ত একেবারে স্বাভাবিক। – স্যাম লেভেনসন 

কোটস ২

“আপনার ভাইবোনদের সাথে ভাল থাকুন, তারা আপনার অতীতের সেরা লিঙ্ক এবং ভবিষ্যতে আপনার সাথে সম্ভবত থাকার সম্ভাবনা রয়েছে। – বজলুর রহমান

কোটস ৩

একজন ভাই প্রকৃতির দেওয়া বন্ধু। – জিন ব্যাপটিস্ট লেগউভ

কোটস ৪

ভাইয়ের প্রতি ভালবাসার মতো আর কোনও ভালবাসা নেই। ভাইয়ের কাছ থেকে পাওয়া ভালোবাসার মতো আর কোনও ভালবাসা নেই। – অজানা 

কোটস ৫

একজন ভাই শৈশবের স্মৃতি এবং বড় স্বপ্নগুলি ভাগ করে নেন। – অজানা 

কোটস ৬

একজন ভাই হৃদয়ের উপহার, আত্মার বন্ধু। – অজানা 

কোটস ৭

ভাইরা শুরুতে খেলার সাথী এবং জীবনের সেরা বন্ধু। – অজানা 

কোটস ৮

ভাই – এমন একজন ব্যক্তি যাকে আপনার প্রয়োজন হয়। আপনি পড়ে গেলে সে তুলে দেয় আবার লড়াইও করে। একটি ভাই সবসময় একটি বন্ধু হয়। – অজানা 

কোটস ৯

ভাই এমন একজন যে আপনার মুখের হাসির কারণ। – অজানা 

কোটস ১০ 

কার সুপার হিরো দরকার? যখন আপনার একটি ভাই আছে। – – অজানা 

আজকের এই ভাইফোঁটার বা ভ্রাতৃদ্বিতীয়ার ম্যাসেজ বা শুভেচ্ছাগুলি যদি আপনাদের ভালো লাগে তাহলে অবশ্যই এই বছরে আপনার প্রিয় ভাই এবং দাদাকে পাঠান। এই শুভেচ্ছাগুলি আপনার দাদা এবং ভাইয়ের কাছে আপনার মনের কথা প্রকাশ পাবে।

Key point

ভ্রাতৃদ্বিতীয়া ভাইবোনের কাছে একটি বিশেষ উদযাপনের দিন।

 

 


Bhai photo GIF

Happy Bhai photo

Happy Bhai photo

Happy Bhai photoHappy Bhai photo

Happy Bhai photo
Happy Bhai photoHappy Bhai photo

Happy Bhai photo

Happy Bhai photo

Happy Bhai photo

সচরাচর জিজ্ঞাস্য প্রশ্ন উত্তরঃ

Q. এই ভাই এবং দাদার জন্য শুভেচ্ছাগুলি কি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা যাবে?

A. হ্যাঁ, অবশ্যই দিতে পারবেন।

Q. এই শুভেচ্ছাগুলি কি কার্ডের লেখা যাবে?

A. হ্যাঁ, যাবে।

Q. এসএমএস এর মাধ্যমে কি শুভেচ্ছাগুলি দিতে পারব?

A. হ্যাঁ, পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here