বড়দিনের পোশাকঃ মহিলাদের জন্য সাজসজ্জায় বড়দিনের পোশাক

মহিলাদের জন্য সাজসজ্জায় বড়দিনের পোশাক

আর মাত্র কটা দিনের অপেক্ষা। তারপরই শুরু খ্রিষ্টধর্মাবলম্বী প্রধান উৎসব বড়দিন। চারিদকে বইছে উৎসবের আমেজ। বড়দিনের পার্টি, বন্ধুদের সঙ্গে প্ল্যানিং, হ্যাং আউট ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। বড়দিনের পার্টি বা বন্ধুদের সঙ্গে হ্যাং আউটের জন্য কেমন পোশাক পড়বেন? ভেবে দেখছেন কি?

যেহেতু বড় দিন উপলক্ষে বিশেষ কোন নির্দিষ্ট পোশাক নেই। তাই আপনার পছন্দ মতো পোশাক পরতে পারেন। কিন্তু মাথায় রাখবেন সেটা জন্য মানানসই হয়। কোন প্রোগ্রামে কেমন ড্রেস পড়বেন সেটা আগের থেকে গুছিয়ে রাখলে সময় মতো চটজলদি রেডি হয়ে যেতে পারবেন। চলুন জেনে নিই কেমন হবে বড়দিনের পোশাক ।

মহিলাদের জন্য সাজসজ্জায় বড়দিনের পোশাক

মহিলাদের জন্য সাজসজ্জায় বড়দিনের পোশাক

মহিলারা সবসময় ফ্যাশন সচেতন। তাই তাদের তাদের জন্য থাকল বড়দিনের পোশাক এর তালিকায় কিছু ফ্যাশনেবল পোশাক-

লাল রঙের শাড়ীঃ –

বড়দিনের যদি কোন রঙ হয় সেটা গাঢ় লাল। তাই বড়দিনে লাল রঙের পোশাক চল বেশি। তাই আপনি যদি ভেবে থাকেন ক্রিসমাসে শাড়ি পড়বেন। তাহলে লাল রঙের শাড়ি চয়েস করতে পারেন। লাল রঙের শাড়ি, সঙ্গে পায়ে লাল হাই হিল। একটা আলাদা লুকস এনে দেবে আপনার স্টাইলে।

পার্টির জন্য ওয়েস্টার্ন ড্রেসঃ

পার্টির জন্য ওয়েস্টার্ন ড্রেসঃ –

পার্টির জন্য মেয়েদের বড়দিনের পোশাক এ পছন্দের তালিকায় বরাবরই শীর্ষে স্থান নিয়েছে ওয়েস্টার্ন ড্রেস। রাতের পার্টির জন্য লাল রঙের গ্রাউন, মাথায় সান্টা ক্লজের লাল টুপির সঙ্গে ফ্যাশনেবল লাগবে আপনাকে।

সম্পর্কিত নিবন্ধ চেক করুন :- 

মহিলাদের জিন্স ও টপঃ –

ফ্যাশন প্রেমীদের কাছে জিন্স টপ বরাবরই পছন্দের। এটি এমন একটি পোশাক যেটা সব জায়গায়ই পড়ার উপযুক্ত। তাই বড়দিনে চার্চে হোক বা পার্টিতে এই পোশাকটি চয়েস করতে পারেন। ডেনিম জিন্স সঙ্গে উলের লাল টপ অনেক কমফোর্ট।

শর্ট ড্রেসঃ

শর্ট ড্রেসঃ –

গ্রাউনের পাশাপাশি এখন শর্ট ড্রেস বেশ জনপ্রিয় তরুণীদের মাঝে। তাই বড়দিনের রাতের পার্টিতে শর্ট ড্রেস ট্রাই করতে পারেন, সঙ্গে হাই হিল।

হ্যাং আউটের জন্য, সঙ্গে স্কার্ফঃ –

বড়দিনে হ্যাং আউটের জন্য মেয়েদের পছন্দের তালিকায় বরাবরই শীর্ষে স্থান নেয় জাম্পস্যুট। এই পোশাক এযুগে বেশ প্রচলিত। লাল, সাদা, নীল, কালো রঙের গেঞ্জির কাপড়ে তৈরি জাম্পস্যুট সবজায়গায় পড়ার জন্য আরামদায়ক। লুকসটা অন্যরকম দেখানোর জন্য ওপরে জ্যাকেট বা গলায় রঙিন স্কার্ফ নিতে পারেন।

হালকা কোর্ট বা সোয়েটারঃ –

বড়দিনে ওয়েদারের কথা মাথায় রেখে স্লিভলেস পোশাক পড়লেও সঙ্গে একটা হালকা কোর্ট বা সোয়েটার টাইপ কিছু রাখতে পারেন।

লঙ কামিজ বা লঙ ফ্রকঃ

লঙ কামিজ বা লঙ ফ্রকঃ –

রাতের পোশাক হওয়া চাই জমকালো। তাই পরতে পারেন লঙ কামিজ বা লঙ ফ্রক। সঙ্গে ম্যাচিং স্যান্ডেল ও জুয়েলারি। আপনার চেহারায় গঠন অনুযায়ী পোশাকে মানানসই হতে হবে।

মেকআপ আর জুয়েলারিঃ –

বড়দিনের পোশাক যদি ভারি ধরনের। খেয়াল রাখবেন মেকআপ আর জুয়েলারি একটু হালকা ধরনের পরার।

আশা করি, রাতের পার্টির এই বড়দিনের পোশাকগুলি আপনার স্টাইলে নতুন মাত্রা যোগ করবে।

সারকথাঃ

বড়দিন মানেই যে শীতের মরসুম সেটা ভুলে গেলে চলবে না। তাই হিমেল পরশের হাত থেকে রেহাই পেতে হালকা উষ্ণ গরম পোশাক বহন করতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here