ক্রিসমাস উপলক্ষে ১০ টি বড়দিনের উপহার

১০ টি বড়দিনের উপহার

১০ টি বড়দিনের উপহার

২৫ শে ডিসেম্বর শুভ বড়দিন। উৎসবের আমেজে মেতে ওঠে গোটা বিশ্ব। বড়দিন উদযাপনে আলোকসজ্জা, ক্রিসমাস ট্রি, লাল রঙের পোশাকে সান্টা ক্লজ এবং গির্জা সাজানো এগুলোতো রয়েছেই , তার পাশাপাশি রয়েছে উপহার দেওয়ার রেওয়াজ। পরিবার, আত্মীয়স্বজনদের মধ্যে চলে উপহার বিতরণের পালা। সময় পরিবর্তনের সঙ্গে উপহারে বৈচিত্রে এসেছে ভিন্নতা। এই জন্য বড়দিনের উপহার বাছাই নিয়ে দ্বিধায় ভোগেন অনেকেই। কোন উপহারটা কেনা শ্রেষ্ঠ। কোন উপহার কার জন্য মানানসই হবে বুঝে উঠতেই সময় পেরিয়ে যায়। তাই এখানে আপনাদের জন্য রইল ১০ টি সেরা বড়দিনের উপহার এর তালিকা।

আরও পড়ুনঃ বিশ্ব জুড়ে চলছে ২০১৮ বড়দিন উদযাপন প্রস্তুতি

১০ টি বড়দিনের উপহার

বড়দিনের উপহার মানেই বড়দের আনন্দ ও স্নেহের পরশ। বিশেষত খ্রিস্টান সম্প্রদায় এই দিনটিতে বাচ্চাদের, আত্মীয় স্বজনদের , প্রতিবেশী, প্রিয়জনদের, বন্ধু বান্ধবদের আন্তরিক ভালবাসার সঙ্গে একে অপরকে উপহার বিতরণ করে থাকেন। এই বড়দিনে কিছু আকর্ষণীয় উপহারের তালিকার ঝুলি নিয়ে হাজির আমরা। নিম্নে বড়দিনের প্রিয়জনদের দেওয়ার জন্য ১০ টি উপহার রইল-

আরও পড়ুনঃ বড়দিন উদযাপনঃ বিশ্বব্যাপী বড়দিন উদযাপন

  1. চকলেটের প্যাকেজঃ

বড় হোক বা ছোটো চকলেট খেতে সবাই পছন্দ করে বিশেষ করে বাচ্চারা। আর উপহার হিসাবে এটি সবার কাছে প্রিয়। তাই পরিবারের ছোটো সদস্যদের জন্য বড়দিনের উপহার হিসাবে চকলেটের প্যাকেজ বা চকলেট বক্স দিতে পারেন। পরিবারের ছোটোরা এই উপহারটি পেয়ে খুশিতে মেতে উঠবে।

বড়দিনের কেকঃ

  1. বড়দিনের কেকঃ

ক্রিসমাস কেক ছাড়া বড়দিন অসম্পূর্ণ। শুধু বাড়ির জন্য নয়। এটি উপহার হিসাবে সেরা চয়েস হবে। বড়দিনে কেক তৈরি করে উপহার দিতে পারেন বা অর্ডার করতে পারেন চকলেট, ব্ল্যাক ফরেস্ট বা আপনার পছন্দের মতো যে কোন ফ্লেভারের বড়দিনের কেক।

আরও পড়ুনঃ ক্রিসমাসে ঘর সাজানোর জন্য বড়দিনের সাজসরঞ্জাম

  1. পারফিউম সেটঃ

পারফিউম উপহার হিসাবে যে কোন উৎসবে উপযুক্ত। সুগন্ধি উপহার হিসাবে এটি একটি স্মার্ট চয়েস। ভাইবোন বা বন্ধু বান্ধবদের বড়দিনের উপহারে পারফিউমের সেট দিতে পারেন। এক্ষেত্রে ব্র্যান্ড দেখে সুগন্ধি পারফিউম বাছাই করতে হবে।

ডায়েরি ও গোলাপ ফুলঃ

  1. ডায়েরি ও গোলাপ ফুলঃ

বড়দিনের শুভেচ্ছা জনাতে বড়দিনের উপহার এর তালিকায় রাখতে পারেন ডায়েরি সঙ্গে এক গুচ্ছ গোলাপের তোড়া।

আরও পড়ুনঃ বড়দিনের ইতিহাস এর পিছনে অজানা গল্প জেনে নিন

  1. ফুলের তোড়াঃ

বিয়ে হোক বা পার্টি, সবরকম উৎসবে উপহারের তালিকায় ফুলের তোড়া রাখা যেতেই পারে। বড়দিনকে স্বাগত জানাতে ফুলের তোড়ার উপহার দিতে পারেন। এটা ফুল প্রেমীদের কাছে খুব দামি উপহার হতে পারে।

বড়দিনের কার্ডঃ

  1. বড়দিনের কার্ডঃ

শুভেচ্ছা জানানোর জন্য কার্ডের প্রচলন কদর কিন্তু এখনো কমে যায় নি। তাই বড়দিনের উপহারের তালিকায় নিত্য নতুন ডিজাইনের শুভেচ্ছা লেখা কার্ড রাখতে পারেন। উপহার হিসাবে প্রিয়জনকে দিতে পারেন শুভেচ্ছা কার্ড সঙ্গে চকলেট।

আরও পড়ুনঃ বিশ্ব জুড়ে চলছে ২০১৮ বড়দিন উদযাপন প্রস্তুতি

  1. পোশাকঃ

উপহার হিসাবে পোশাক এর চল যে বহু পুরাতন, সেটা আর বলার অপেক্ষায় রাখে না। মহিলাদের জন্য শাড়ি গিফট করতে পারেন। এক্ষেত্রে শিফন, জামদানি, নেট বা বেনারসি – বোন, মা বা বান্ধবীর জন্য হতে পারে সুন্দর উপহার। ছেলেদের পোশাকের মধ্যে সেরা উপহার হবে ট্রেডিশনাল পাঞ্জাবি।

ছোটোদের জন্য টেডি বিয়ারঃ

  1. ছোটোদের জন্য টেডি বিয়ারঃ

ছোটোদের উপহার কিনতে বেশি চিন্তায় পরতে হয়। কারণ তাদের মন মতো উপহার নির্বাচন করা কঠিন ব্যাপার। শিশুদের খেলার জিনিসের উপর সবসময় ঝোঁক একটু বেশিই থাকে। তাই তাদের উপহার হিসাবে সান্টা ক্লজের পুতুল বা টেডি বিয়ার বাছাই করতে পারেন।

গল্পের বইঃ

  1. গল্পের বইঃ

একটু আধটু গল্পের বই পরতে সবাই ভালোবাসে। প্রিয়জনকে উপহারে তার পছন্দের লেখকের গল্পের বই দিতে পারেন।

আরও পড়ুনঃ বড়দিনের শুভেচ্ছা তিলত্তমা কলকাতায় শুভ বড়দিন উদযাপন

  1. হাতঘড়িঃ

বড়দিনের উপহার হিসাবে ছেলে ও মেয়েদের স্মার্ট হাত ঘড়ি (ওয়াচ ) দিতে পারেন। বাজারে এখন নিত্যনতুন ডিজাইনের ফ্যাশনেবল স্মার্ট ওয়াচ চলে এসেছে। আপনার সাধ্যের মধ্যে পছন্দ মতো হাত ঘড়ি প্রিয়জনকে উপহার হিসাবে দিতেই পারেন।

আরও পড়ুনঃ সান্টাক্লজের গল্পঃঅজানা কিছু রহস্য

আশা করি, এই ১০ টি উপাহারের তালিকা আপনার বড়দিনের আনন্দ বাড়িয়ে তুলবে।

সারকথাঃ

ক্রিসমাস উপহার সঙ্গে সঙ্গে বড়দিনের আনন্দ নিয়ে আসে শান্তির বার্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here