বেস্ট 70 টি দূর্গা পূজার শুভেচ্ছা বার্তা 2023

দূর্গা পূজার শুভেচ্ছা

ঢাকে কাঠি পড়তে আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। চারিদিকে পুজোর আমেজ। দুর্গা পুজোর আনন্দে মেতে উঠেছে বাঙালিরা। এই উৎসবে নিজের প্রিয়জনকে জানান আনন্দের এবং ভালোবাসার শুভেচ্ছা। মায়ের আগমনকে সামনে রেখে শারদীয়ার শুভেচ্ছার মাধ্যমে মানুষের খুশির মুহূর্তগুলিকে আরও দ্বিগুণ করে তুলতে আজ দূর্গা পূজার শুভেচ্ছা নিয়ে আমরা হাজির।

Read more: শুভ মহালয়া 

দূর্গা পূজার শুভেচ্ছা বার্তা 2023

দূর্গা পূজার শুভেচ্ছা বার্তা 2023 (Greetings message of Durga Puja) 

দূর্গা পূজার শুভেচ্ছা ১

আশা করি এই দূর্গা উৎসব আপনার জীবনে সমৃদ্ধি এবং ভবিষ্যতে আরও অনেক সাফল্য আনবে। আপনার পরিবার এবং আপনার জন্য আমার তরফ থেকে শারদীয়ার প্রীতি শুভেচ্ছা এবং অভিন্দন রইল।

দূর্গা পূজার শুভেচ্ছা ২

ঢাকের মন্ত্রমুগ্ধ আওয়াজ আরও একবার আমাদের জানিয়ে দেয় মা আসছে। আশা করব মায়ের আগমন আপনার জীবনে সুখ, শান্তি এবং ঐশ্বর্য নিয়ে আসুক। আপনার সকল পরিবারকে জানাই শারদীয়ার প্রীতি আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন।

দূর্গা পূজার শুভেচ্ছা ৩

আশা করি মা আপনাকে জীবনের সমস্ত প্রতিকুলতার মুখোমুখি হওয়ার জন্য সাহস এবং শক্তি দেবে। এই দূর্গা পূজা আপনার জীবন আনন্দ এবং খুশিতে ভরে উঠুক। হ্যাপি দূর্গা পূজা।

দূর্গা পূজার শুভেচ্ছা ৪

শুভ দূর্গা উৎসব। আশা করি মা দূর্গা আপনার এবং আপনার পরিবারের সকলের মঙ্গল করুক এবং আপনার পরিবারে সুখ সমৃদ্ধি এবং শান্তিতে ভরে উঠুক। মায়ের কাছে প্রার্থনা করব তিনি যেন আপনাকে সমস্ত বাধা পেরিয়ে জীবনে এগিয়ে চলার শক্তি দেন। দূর্গা পূজা উপলক্ষে আপনাকে এবং আপনার পরিবারের সকল সদস্যকে জানাই শারদীয়ার শুভেচ্ছা।

আরও পড়ুন| শুভ বিজয়া দশমী শুভেচ্ছা, এসএমএস , ম্যাসেজ, স্ট্যাটাস

দূর্গা পূজার শুভেচ্ছা ৫

শিউলি ফুলের গন্ধে মেতেছে সারা আকাশ। কাশ ফুলের দোলা জানান দিচ্ছে মা আসছে। তাই তোমায় জানাই শারদীয়ার প্রীতি শুভেচ্ছা।

দূর্গা পূজার শুভেচ্ছা বার্তা 2023

দূর্গা পূজার শুভেচ্ছা

আশা করি আপনার জীবনের প্রতিটি পদক্ষেপ, প্রতিটি চ্যালেঞ্জ মায়ের আশীর্বাদ আপনার সঙ্গে থাকবে। এই দূর্গা পূজা আপনার জীবনে অনেক আনন্দ বয়ে আনুক। আশা করব এই দূর্গা উৎসব আপনার পরিবারের সকল সদস্যদের সঙ্গে আনন্দে কাটাবে। আপনাকে এবং আপনার প্রিয়জনকে দূর্গা পূজার শুভেচ্ছা রইল।

দূর্গা পূজার শুভেচ্ছা

আশা করি এই দূর্গা পূজা তোমার জীবনের সেরা দূর্গা উৎসব হতে চলেছে। দূর্গা মায়ের আশীর্বাদ তোমার এবং তোমার পরিবারে শান্তি বজায় থাকুক। এই পূজায় পরিবারের সকল সদস্যের সঙ্গে আনন্দে মেতে উঠুন। শুভ দূর্গা পূজা।

দূর্গা পূজার শুভেচ্ছা

আশা করি, মা দূর্গা সবসময় আপনার জীবনে সমস্ত বিপদের হাত থেকে রক্ষা করবে এবং সবসময় আপনাকে সব সমস্যার বিরুদ্ধে লড়াই করার শক্তি দেবে। এই দূর্গা পূজা শান্তি এবং আনন্দের সঙ্গে উদযাপন করুন। হ্যাপি দূর্গা পূজা।

দূর্গা পূজার শুভেচ্ছা

তোমাকে এবং তোমার পরিবারে সদস্যদের দূর্গা উৎসবের শুভ কামনা রইল। আশা করি এই পূজায় আপনি আপনার পরিবার এবং বন্ধুদের সঙ্গে আনন্দের সহিত উদযাপন করতে পারেন। শুভ দূর্গা পূজা।

দূর্গা পূজার শুভেচ্ছা ১০

সুখ, আনন্দ এবং হৃদয়পূর্ণ ভালোবাসা দিয়ে শারদীয়ার উৎসব উদযাপন করুন। মা দূর্গার আশীর্বাদে পরিবার এবং বন্ধুদের সঙ্গে পূজার দিনগুলি মজায় উপভোগ করুন। শুভ দূর্গা পূজা।

আরও পড়ুন| সুপ্রভাত শুভেচ্ছা : সুপ্রভাতের শুভেচ্ছা, ম্যাসেজ, এসএমএস


দূর্গা পূজার শুভেচ্ছা

বন্ধুদের জন্য দূর্গা পূজার শুভেচ্ছা (Durga Puja wishes for friends) 

শুভেচ্ছা

দুর্গাপূজার উৎসব একতা, সম্প্রীতি এবং নতুন করে আশার আলো বয়ে আনুক। শুভ দুর্গা পুজো!

শুভেচ্ছা

আমার প্রিয় বন্ধুকে মা দুর্গার কাছ থেকে আনন্দ, হাসি এবং আশীর্বাদে ভরা দুর্গা পূজার শুভেচ্ছা জানাচ্ছি।

শুভেচ্ছা 

ঐশ্বরিক দেবী দুর্গা তোমার সুস্বাস্থ্য, সমৃদ্ধি এবং তোমার সব স্বপ্নগুলো পূরণ হোক। শুভ দুর্গা পূজা, আমার বন্ধু!

শুভেচ্ছা 

দুর্গাপুজো উৎসবে মা দুর্গার আশীর্বাদে আমাদের বন্ধন আরও দৃঢ় হোক। শারদীয়ার প্রীতি শুভেচ্ছা এবং অভিন্দন!

দূর্গা পূজার শুভেচ্ছা

শুভেচ্ছা 

শরৎ এর আকাশ, শিউলি ফুলের গন্ধ, কাশের দোলা সাথে ঢাকের বাদ্যি সবমিলিয়ে পুজো পুজো গন্ধ আকাশে বাতাসে। মায়ের আগমনকে ঘিরে আবারও একটা বছর সবাই মেতে উঠি আনন্দে। শারদীয়া উপলক্ষে সকলকে জানাই আন্তরিক অভিনন্দন এবং শুভেচ্ছা। আশাকরি মা তোমার জীবন আনন্দে ভরিয়ে তুলুক।

শুভেচ্ছা 

শুভ দুর্গা পূজা 2023! চলো একসাথে মা দুর্গাকে আমাদের জীবনে স্বাগত জানাই। এই দুর্গাপুজো খুব ভালো কাটুক।

শুভেচ্ছা 

দেবী দুর্গার আশীর্বাদে তোমার সকল স্বপ্ন সত্যি হোক। শুভ দুর্গাপূজা!

শুভেচ্ছা 

আমি কামনা করি মা দুর্গা তোমার জীবনে প্রতিটি পথে তোমাকে রক্ষা করুক। শুভ শারদীয়া!

শুভেচ্ছা 

মা দুর্গার আশীর্বাদ সর্বদা তোমার উপর আলোকিত হোক। এই উৎসবে আমাদের বন্ধুত্বের স্মৃতি আরও মধুর হোক। দুর্গাপুজোর শুভেচ্ছা ২০২৩!

শুভেচ্ছা ১০

আমি সর্বদা প্রার্থনা করি যে দেবী দুর্গার আশীর্বাদ সর্বদা আপনার এবং আপনার পরিবারের সাথে থাকবে। শুভ শারদীয়া প্রিয় বন্ধু!

আরও পড়ুন| হোলির শুভেচ্ছা : হোলি শুভেচ্ছার ম্যাসেজ


প্রেমিক/প্রেমিকা, স্বামী/স্ত্রী জন্য দূর্গা পূজার এসএমএস, ম্যাসেজ, স্ট্যাটাস 

পরিবারের জন্য দূর্গা পূজার শুভেচ্ছা (Durga Puja wishes for family) 

শুভেচ্ছা

দূর্গা পূজার এই ম্যাসেজগুলি আপনি আপনার পরিবার, আত্মীয়স্বজন এবং পাড়া প্রতিবেশীদের শারদীয়ার শুভেচ্ছা জানাতে শেয়ার করতে পারবেন।

শুভেচ্ছা 

আশা করি মা দূর্গা আমাদের পারিবারিক শান্তি এবং সমৃদ্ধির পথ দেখাবেন এবং বিপদের দিনে এগিয়ে যাওয়ার শক্তি প্রদান করবেন। শুভ দূর্গা পূজা।

শুভেচ্ছা 

আশা করব শারদীয়া উৎসবের এই রঙগুলি চিরকাল আমাদেরে সঙ্গে থাকবে। সকলকে দুর্গা পূজার প্রীতি শুভেচ্ছা ও অভিন্দন।

শুভেচ্ছা ৪

মায়ের আগমনে আমাদের পরিবার ভরে উঠুক খুশির হাওয়া। চলো সব দুঃখ কষ্ট ভুলে শারদীয়ার আনন্দে মেতে উঠি সকলে মিলে। আকাশে বাতাসে শিউলি ফুলের গন্ধ জানিয়ে দিচ্ছে আবারও মা আসছেন বছর ঘুরে। মায়ের আগমনের সুরে জানাই আমার পরিবারের সকলকে দূর্গা পূজার আগাম শুভেচ্ছা।

দূর্গা পূজার শুভেচ্ছা

শুভেচ্ছা ৫

মা দুর্গা সর্বদা আপনার এবং আপনার পরিবারের সাথে থাকুন। শুভ দুর্গা পূজা ২০২৩!

শুভেচ্ছা ৬

আশা করব মা দূর্গা আপনার সাফল্যের পথ আলোকিত করে তুলবেন। এবার দুর্গা পূজা আমাদের পরিবারে খুশি বয়ে আনুক। সকল পরিবারকে আমার তরফ থেকে দুর্গা পূজার আন্তরিক শুভেচ্ছা এবং প্রণাম রইল।

শুভেচ্ছা ৭

আশা করি মা দূর্গা আমাদের পরিবারের সকল সদস্যকে সুস্থ রাখবেন এবং পরিবারের সমস্ত বিপদ থেকে আমাদের রক্ষা করবেন। এই পূজায় আমি মায়ের কাছে প্রার্থনা করব তিনি যাতে আমাদের পরিবারের বন্ধন এইভাবে সারাজীবন অটুট রাখে। আমার পরিবারের সকল সদস্যকে জানাই শারদীয়ার প্রীতি শুভেচ্ছা এবং অভিনন্দন।

শুভেচ্ছা ৮

আমি এই পরিবারের একজন সদস্য হয়ে গর্ব অনুভব করি। এবছর দূর্গা পূজা সবার ভালো কাটুক এবং আনন্দের সাথে কাটুক প্রার্থনা করব। আমার সকল পরিবারের সদস্যকে জানাই দূর্গা পূজার শুভেচ্ছা এবং ভালোবাসা।

শুভেচ্ছা ৯

আমার পরিবারের সকল সদস্যদের এবং আত্মীয়স্বজনদের শারদীয়ার শুভেচ্ছা এবং আন্তরিক অভিনন্দন রইল। চলুন আরও একবার সবাই মিলে একসঙ্গে মায়ের আগমনের উদযাপন করি। সবাই মিলেমিশে খুশির স্রোতে ভেসে যাই। হ্যাপি দূর্গা পূজা।

শুভেচ্ছা ১০

আমি প্রার্থনা করি যে মা দূর্গা আপনাকে এবং আপনার পরিবারকে তার নয়টি সেরা শক্তি নাম, স্বাস্থ্য, খ্যাতি, সম্পদ, সুখ, ভক্তি, মানবতা, শিক্ষা এবং শক্তি দান করেন। আপনাকে দূর্গা পূজার অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন জানাই।

আশা করি, আজকের এই দূর্গা পূজার শুভেচ্ছা বার্তাগুলি আপনাদের ভালো লাগবে। নিজের প্রিয়জনদের শারদীয়ার শুভেচ্ছা জানাতে উপরের এই শুভেচ্ছাগুলি ভালো লাগলে অবশ্যই শেয়ার করবেন। আশা করব, আপনাদের এবারের শারদীয়ার উৎসব খুব ভালো কাটুক এবং আনন্দে কাটুক। আমাদের পেজের তরফ থেকে আপনাদের সকলের জানাই অগ্রিম শারদীয়ার শুভেচ্ছা।

Key point

শারদীয়ার শুভেচ্ছা মায়ের আগমনের উৎসবের আনন্দ দ্বিগুণ করে তোলে।

আরও পড়ুন| দোল পূর্ণিমা : দোল পূর্ণিমা বাংলার বসন্ত উৎসব


দূর্গা পূজার শুভেচ্ছা

প্রেমিক-প্রেমিকা / স্বামী-স্ত্রী জন্য দূর্গা পূজার শুভেচ্ছা (Durga Puja wishes for loved ones) 

আপনি যদি আপনার প্রেমিকা, প্রেমিক, স্বামী বা স্ত্রীকে দূর্গা পূজার শুভেচ্ছা পাঠাতে চান, তাহলে নীচের এই দূর্গা পূজা শুভেচ্ছা ম্যাসেজগুলি পাঠাতে পারেন এসএমএস এর মাধ্যমে অথবা সোশ্যাল মিডিয়া পোস্টও করতে পারেন।

শুভেচ্ছা ১

তুমি আমার জীবনে আসার পর প্রতিটি দূর্গা পূজা আমি আরও বেশি করে আনন্দ উপভোগ করে কাটাই। এই দূর্গা পূজায় আমি মা দূর্গার কাছে প্রার্থনা করব যাতে আমরা এইভাবে প্রত্যেক দূর্গা উৎসব আনন্দ করে কাটাতে পারি। তোমাকে দূর্গা পূজার অনেক অনেক শুভেচ্ছা এবং ভালোবাসা।

শুভেচ্ছা ২

এই উৎসবের দিনে তুমি আমার জীবনে সবচেয়ে স্পেশাল ব্যক্তি। তাই এই পূজায় মা দূর্গার কাছে প্রার্থনা করব তোমার জীবনে সব লক্ষ্য এবং সকল স্বপ্ন পূরণ হওয়ার জন্য। চিরজীবন এইভাবেই আমার পাশে থেকো। তোমাকে দূর্গা পূজার আন্তরিক শুভেচ্ছা এবং ভালোবাসা জানাই।

শুভেচ্ছা ৩

এই দূর্গা উৎসব আমার কাছে খুব আনন্দের কারণ এই পূজায় আমরা দুইজনে একসঙ্গে মা দূর্গার আশীর্বাদ নেব। আমি খুব গর্বিত কারণ প্রত্যেক পূজায় আমি তোমাকে পাশে পাব। দূর্গা পূজার অনেক অনেক শুভেচ্ছা রইল আমার ভালোবাসাকে।

শুভেচ্ছা ৪

আশা করি এই দূর্গা পূজা আমাদের জীবনে আরও খুশি এবং ভালোবাসা বয়ে আনবে। দেবী দূর্গার কাছে প্রার্থনা করব চিরজীবন যেন আমরা এইভাবে একসঙ্গে কাটাতে পারি। হ্যাপি দূর্গা পূজা।

দূর্গা পূজার শুভেচ্ছা

শুভেচ্ছা ৫

তুমি আমার জীবনে সব সুখ নিয়ে হাজির হয়েছ। আমার জীবন পরিপূর্ণ করার জন্য তোমাকে অনেক ধন্যবাদ। মা দূর্গার কাছে প্রার্থনা করব মা যেন তোমার জীবনে হাসি খুশিতে ভরিয়ে তোলে। শুভ শারদীয়া মাই ডিয়ার।

শুভেচ্ছা ৬

এই শারদীয়া উৎসব আমরা দম্পতি হিসাবে মা দূর্গার আগমন উদযাপন করব একসঙ্গে। আশা করি মা দূর্গা তোমার জীবনে সমস্ত সুখ ভরিয়ে তুলুক। প্রত্যেকটি দূর্গা উৎসব আমরা যেন একসঙ্গে উদযাপন করতে পারি এই প্রার্থনাই করব। আমার তরফ থেকে আমার জীবনের ভালোবাসাকে জানাই শুভ দূর্গা উৎসব।

শুভেচ্ছা ৭

আমি চাই এই দূর্গা পূজা তোমার জীবনে সবচেয়ে খুশির উৎসব হোক। তোমার জীবন খুশি এবং দূর্গা মায়ের আশীর্বাদে ভরে উঠুক। আমি তোমাকে খুব ভালোবাসি। এই বছর একটি কালারফুল দূর্গা উৎসবের শুভ কামনা রইল। শুভ শারদীয়া।

শুভেচ্ছা ৮

প্রত্যেক বছর দূর্গা উৎসবটি আমার কাছে এটি একটি অসাধারণ অনুভব, কারণ আমি প্রত্যেক দূর্গা পূজা তার সাথে উপভোগ করতে ভালোবাসি যাকে আমি আমার জীবনে সবচেয়ে বেশি ভালোবাসি। চলো এই পুজোতেও আবার আমরা একসঙ্গে মায়ের স্বাগতম করি। শুভ দূর্গা পূজা।

শুভেচ্ছা ৯

এই দূর্গা পূজা হয়তো তুমি আমার সাথে থাকতে পারবে না। কিন্তু প্রত্যেক বছর দূর্গা পূজায় আমাদের একসঙ্গে কাটানো দিনগুলি আমার স্মৃতিতে থাকবে। এই দূর্গা পূজায় তোমার কথা ভেবে তোমায় খুব মিস করব। শুভ শারদীয়া মাই লাভ। আশা করি তোমার জীবন সুখ এবং স্বাচ্ছন্দ্যে ভরে উঠুক।

শুভেচ্ছা ১০

এই শারদীয়া উৎসবে তোমায় জানাই দূর্গা পূজার শুভেচ্ছা ও অভিনন্দন। আমার তরফ থেকে অনেক ভালোবাসা এবং সেরা শুভেচ্ছা রইল। এই পূজায় মা দূর্গার কাছে একটা প্রার্থনা থাকবে যাতে তোমার সব স্বপ্ন এবং ইচ্ছা পূরণ হোক। হ্যাপি দূর্গা পূজা মাই লাভ।

আরও পড়ুন| প্রেমিকার জন্মদিনের শুভেচ্ছা এসএমএস, ম্যাসেজ, স্ট্যাটাস


দূর্গা পূজা ২০২৩ এসএমএস

দূর্গা পূজা ২০২৩ এসএমএস । মেসেজ ( Durga Puja 2023 Message) 

শুভেচ্ছা ১

আশা করব দেবী দূর্গা আপনাকে সকল বিপদ থেকে রক্ষা করবেন এবং সারাজীবন তার আশীর্বাদ আপনার সাথে থাকবে। দূর্গা পূজার প্রীতি শুভেচ্ছা এবং অভিনন্দন।

শুভেচ্ছা ২

আশা করি মা দূর্গা আপনার সমস্ত বিপদ দূর করে আপনাকে একটি সুন্দর সুস্বাস্থ্য ও সুখ দান করবে। দূর্গা পূজার অনেক শুভেচ্ছা এবং আন্তরিক অভিনন্দন রইল।

শুভেচ্ছা ৩

পরিবার এবং বন্ধুদের সাথে আপনার সুন্দর সময় উপভোগ করুন। হ্যাপি দূর্গা পূজা।

শুভেচ্ছা ৪

আমাদের জীবন একটি যাত্রা এবং আশা করব সেই যাত্রা মায়ের আশীর্বাদে সুখ, সমৃদ্ধি এবং সাফল্যে একটি সুন্দর যাত্রায় পরিণত হবে। শুভ দুর্গা উৎসব।

শুভেচ্ছা ৫

আপনাকে এবং আপনার পরিবারকে আমার তরফ থেকে শারদীয়ার প্রীতি শুভেচ্ছা এবং অভিনন্দন। প্রার্থনা করব মা দূর্গা যেন আপনাকে চির আনন্দ, সাফল্য এবং সৌভাগ্য আশীর্বাদ করেন।

আরও পড়ুন| ভালোবাসার মানুষদের জন্য ভ্যালেন্টাইন ডে মেসেজ


দূর্গা পূজা ২০২৩ স্ট্যাটাস

দূর্গা পূজা ২০২৩ স্ট্যাটাস (Durga Puja 2023 Status) 

শুভেচ্ছা ১

দেবী দুর্গা সকলের মন থেকে নেতিবাচক চিন্তা দূর করুন এবং ইতিবাচকতায় পূর্ণ করুন। শুভ দুর্গাপূজা! 

শুভেচ্ছা ২

মা দুর্গা আপনাকে আপনার সমস্ত স্বপ্নকে সত্য করার শক্তি এবং সাহস দিন। আপনাকে এবং আপনার পরিবারকে দুর্গা পূজার অনেক অনেক শুভেচ্ছা।

শুভেচ্ছা ৩

এই দুর্গা পূজা আপনার জীবনে আশা এবং ভাগ্য আলোকিত করুক। হ্যাপি দুর্গাপুজো।

শুভেচ্ছা ৪

আমাদের অনেকের কাছেই দুর্গাপূজা হল নতুন বছরের শুরু। আশাকরি, এই বছরটি ভালো কাটবে। শুভ শারদীয়া!

শুভেচ্ছা ৫

এই দুর্গাপূজা দেবী দুর্গা আপনার এবং আপনার পরিবারের উপর তার সমস্ত আশীর্বাদ বর্ষণ করুক। শুভ দূর্গা পূজা।

আরও পড়ুন| শুভ জন্মদিনের শুভেচ্ছা: জন্মদিনের শুভেচ্ছা ম্যাসেজ


Durga puja GIF

Durga puja

Durga puja 2023

Durga puja 2020

Durga puja 2023

Durga puja 2020

Durga puja 2023Durga puja 2020

Durga puja 2023

Durga puja 2020

Durga puja 2023

সচরাচর জিজ্ঞাস্য প্রশ্ন উত্তরঃ

Q. দূর্গা পূজার শুভেচ্ছাগুলি আগাম শুভেচ্ছা হিসাবে দেওয়া যাবে?

A. হ্যাঁ, আগাম শুভেচ্ছা হিসাবেও আপনি জানাতে পারবেন।

Q. সোশ্যাল মিডিয়ায় দূর্গা পূজার শুভেচ্ছাগুলি কি পোস্ট করতে পারব?

A. হ্যাঁ। দূর্গা পূজার শুভেচ্ছাগুলি সোশ্যাল মিডিয়া, এসএমএস অথবা কার্ডেও লিখতে পারবেন।

Q. দূর্গা পূজার এই শুভেচ্ছাগুলি কাদের দেওয়া যাবে?

A. দূর্গা পূজার এই শুভেচ্ছাগুলি আপনি আপনার বন্ধুবান্ধব, বাবা মা, পরিবার, আত্মীয়স্বজন, পাড়া প্রতিবেশী এবং আপনার প্রিয়জনদেরও পাঠাতে পারবেন।

Leave A Reply

Please enter your comment!
Please enter your name here