পুরুষদের জন্য শীতকালীন পোশাকঃ ছেলেদের জন্য শীতকালীন সাজসরঞ্জাম

পুরুষদের জন্য শীতকালীন পোশাক

পুরুষদের জন্য শীতকালীন পোশাক

পুরুষদের জন্য শীতকালীন পোশাক

বছরের সবথেকে ঠাণ্ডা ঋতু হল শীতকাল। শীত প্রায় চলেই এসেছে। বাইরে ঠাণ্ডা আমেজ। শীতকাল মানেই উৎসবের মরসুম। পুরো শীতকাল জুড়েই উৎসব লেগে থাকে। শীত মানে এটা না যে গরম পোশাক আর সোয়েটার। শীতে দেহকে ঠাণ্ডা রাখার জন্য ফ্যাশনের কথা ভুলে গেলে চলবে না। শীতকালেও আমরা ফ্যাশনবল হয়ে উঠতে পারি। তাই বলে এটা ভাবা ভুল শুধুমাত্র মেয়েরাই শীতকালে ফ্যাশনেবল পোশাক পড়বে, বাজারে এখন ছেলেদেরে জন্য আধুনিক শীতকালীন পোশাক পাওয়া যায়।
পুরুষদের জন্য শীতকালীন পোশাক এ ভিন্ন ধরণের পোশাক পাওয়া যায়। যেমন-হুডি জ্যাকেট, কোট, জ্যাকেটের পাশাপাশি ফুল হাতা টিশার্ট, ফুল হাতা শার্ট, আরামদায়ক ট্রাউজার, উলের সোয়েটার, অফিসের জন্য রয়েছে ব্লেজার। এখানে ছেলেদের পোশাক নিয়ে কিছু টিপস দেওয়া হল যা আপনাদের ফ্যাশনকে আরও স্টাইলিশ করে তুলবে।

  • ফুল হাতা টিশার্ট বা ফুল হাতা শার্টঃ

    বাজারে ছেলেদের ভিন্ন ধরনের ফুল হাতা টিশার্ট বা ফুল হাতা শার্ট পাওয়া যায় যা আরামদায়ক ও সুখকর। এই শীতে ছেলেরা ফুল হাতা টিশার্ট বা ফুল হাতা শার্ট, এর উপরে জ্যাকেট পড়তে পারেন তাতে স্টাইলিশও লাগবে আর আপনার দেহকে গরম রাখবে। তাই এই শীতে ছেলেরা ফুল হাতা টিশার্ট বা ফুল হাতা শার্টের উপরে ব্লেজার ট্রাই করতে পারেন।

হুডি জ্যাকেটঃ

সূত্র :- cuttingedgefashion . co . uk

  • হুডি জ্যাকেটঃ

    হুডি জ্যাকেট এমন একটি পোশাক যা ছেলে ও মেয়ে উভয়ই পড়তে পারে। এই ধরণের জ্যাকেটগুলি ফ্যাশনেবল এর পাশাপাশি আরামদায়ক। হুডি জ্যাকেটগুলি লেদারের হয়ে থাকে যা শীতে শরীরকে উষ্ণ রাখতে সাহায্য করবে। পুরুষদের জন্য শীতকালীন পোশাক এ হুডি জ্যাকেট এক বৈচিএময় পোশাক।

  • সোয়েটারঃপুরুষদের জন্য শীতকালীন পোশাক নিয়ে কথা বলার সময় সোয়েটারের কথা ভুলে গেলে চলবেই না কারন প্রাচীনকাল থেকে সোয়েটারের চল চলে আসছে। সোয়েটার বিভিন্ন ধরণের হয়ে থাকে যেমন- উলের সোয়েটার,পশমের সোয়েটার ইত্যাদি। ছেলেরা ফুল হাতা শার্টের উপরে সোয়েটার পড়তে পারে তাতে তাদের দেখতে নরমাল লাগবে আর ঠাণ্ডার হাত থেকে রেহাই মিলবে। এই ধরনের পোশাকগুলো সব জায়গায় পড়ে যেতে পারেন এমনকি অফিসেও।

ব্লেজারঃ

  • ব্লেজারঃ
    ছেলেরা পার্টি, বিয়ের সিজেনে ব্লেজার পড়তে পারেন। ব্লেজার এমন একটি পোশাক যা ছেলেদের লুকসটা পরিবর্তন করে দেয়। ব্লেজার দেহের তাপমাত্রা নিয়ন্ত্রণ করে। এটি দেখতে যেমন ফ্যাশনেবল তেমন আরামদায়ক। পুরুষদের জন্য শীতকালীন পোশাক এ ব্লেজার একটি ফ্যাশনেবল পোশাক।

সম্পর্কিত নিবন্ধ চেক করুন :- 

  • কোর্টঃ
    অধিকাংশ ছেলেরা শীতকালীন পোশাক হিসেবে কোর্টটা খুব পছন্দ করে। কোর্ট সব জায়গায় পড়ে যাওয়ার জন্য মানানসই। এটি দেহকে গরম রাখার পাশাপাশি ফ্যাশনের কাজ করবে এতি যে কোন শার্টের সাথে খুব মানানসই।

মাফলার ও টুপিঃ

সূত্র :- favecrafts.com

  • মাফলার ও টুপিঃ
    সোয়েটার এর সাথে গলা ও মাথা খোলা রাখলে একটু বেমানান লাগে। তাই গলায় ও মাথায় ঠাণ্ডার হাত থেকে রক্ষা জন্য মাফলার ও টুপি তো লাগবেই। বাজারে এখন আগের তুলনায় বেশি স্টাইলিশ ও আরামদায়ক মাফলার ও টুপি পাওয়া যায় ছেলেদের জন্য। তাই আপনার পছন্দ মতো মাফলার ও টুপি, সঙ্গে সোয়েটার। ফ্যাশানেবল এর মাত্রাটা একটু বেশি বেড়ে যাবে।
  • ছেলেদের জন্য মোজাঃ
    হাতকে ঠাণ্ডার হাত থকে বাঁচানোর জন্য ছেলেরা হাত মজা পড়তে পারেন। উলের হাত মজাগুলো খুব আরামদায়ক।
    হাতের তো মুশকিল আসান হল এবার আসা যাক পায়ের কথায়। ছেলেরা পায়ে জুতো পড়বে কিন্তু মোজা না পড়লে বেমানান লাগবে। শীতে ছেলেরা পায়ে যেকোনো রঙের মোজা পড়তে পারে। এতে যেমন ঠাণ্ডার হাত থেকে বাঁচবে তেমন দেখতে স্টাইলিশও লাগবে।

ছেলেদের জন্য বুটঃ

  • ছেলেদের জন্য বুটঃ
    পুরুষদের জন্য শীতকালীন পোশাক এ বুট থাকবে না এটা তো ভাবাই যায় না। ব্লেজার, জ্যাকেটের সঙ্গে বুট বেশ মানানসই কিন্তু। শীতে ছেলেদের জন্য বুট একটি খুব গুরুত্বপূর্ণ সাজসরঞ্জাম। এটা স্টাইলের পাশাপাশি ঠাণ্ডার হাত থেকেও রক্ষা করে।

পুরুষদের জন্য শীতকালীন পোশাক এ এই ধরনের পোশাকগুলি ছেলেরা পড়তে পারেন। এই ধরণের পোশাকগুলি যেমন ঠাণ্ডার হাত থেকে আপনাকে মুক্তি দেবে তার পাশাপাশি আপানার ফ্যাশানকে আরও স্টাইলিশ করে তুলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here