ব্রাইডাল মেকআপ করার জন্য কিছু টিপস

ব্রাইডাল মেকআপ

ব্রাইডাল মেকআপ

সূত্র :- encrypted-tbn0.gstatic . com

প্রত্যেক মেয়ে চায় তার নিজের বিয়েতে সুন্দর করে সেজে উঠতে। বিয়ের কনে যাতে সবার থেকে অন্যরকম লাগে। আর তার জন্য প্ল্যানিং শুরু হয় বিয়ের আগে ২-৩ মাস আগে থেকেই। শপিং করা, বিয়ের সমস্ত সাজসরঞ্জাম কেনাকাটা এমনকি বিয়ের কনে ২-৩ মাস আগে থেকে ডায়েট করাও শুরু করে দেয়। তাহলে সাজগোজ ব্যাপার পিছিয়ে থাকবে কেন? তাই বিয়ের কনেদের জন্য আমাদের আজকের নিবন্ধে ব্রাইডাল মেকআপ টিপস শেয়ার করে নেব।

কেমন ভাবে বিয়ের দিন নিজেকে সাজাবেন দেখে নিন আজকের এই নিবন্ধ থেকে। আজকের এই নিবন্ধ থেকে মুখ, চোখ এবং ঠোঁটের ব্রাইডাল মেকআপ টিপস জেনে নিন।

আরও পড়ুনঃ গরমে কেমন হবে অয়েলি ত্বকের জন্য মেকআপ

সেরা ব্রাইডাল মেকআপ টিপসঃ

Contents

সেরা ব্রাইডাল মেকআপ টিপসঃ

সূত্র :- makeupbydebasree . in

বিয়ের দিনেভারতীয় ব্রাইডালদের চুল এবং মেকআপ সবচেয়ে গুরুত্বপূর্ণ। ড্রেসের পাশাপাশি সঠিক মেকআপ এবং সঠিক হেয়ার স্টাইল না হলে বেমানান। যাইহোক এই দিনে মেকআপ ভুল হলে চলবে না। তাই নীচে কিছু মেকআপ টিপস রইল-

বেস মেকআপ টিপসঃ

• ময়শ্চারাইজারঃ

ময়শ্চারাইজারঃ

সেরা ব্রাইডাল মেকআপ শুরু করার আগে আপনাকে আগে কিছু বেসিক কাজ করতে হবে যেমন মেকআপ করার আগে মুখে পরিষ্কার করতে হবে এবং মুখ ময়শ্চারাইজ করে রাখতে হবে। এর জন্য আপনি আপনার মতো করে মুখ পরিষ্কার করে নিন। তারপর ভালো দেখে নিজের ত্বকের সঙ্গে মিলিয়ে ময়শ্চারাইজ করে নিন। মাথায় এমন ময়শ্চারাইজার বেছে নেবেন যা দীর্ঘ সময় ধরে আপনার ত্বক হাইড্রেট করে রাখে।

• মুখে প্রাইমার লাগানঃ

মুখে প্রাইমার লাগানঃ

একটি ভালো প্রাইমার ব্যবহার করুন ফাউন্ডেশন লাগানোর আগে। কারণ এটি আপনার মেকআপ দীর্ঘক্ষণ ধরে রাখবে। তাই ভুলে ব্রাইডাল মেকআপ করার সময় ভূলেও প্রাইমার ছাড়া মেকআপ করা চলবে না।

আরও পড়ুনঃ এখানে রইল ১০ টি ভিন্ন ধরণের মহিলাদের হ্যান্ডব্যাগ

• চোখের জন্য প্রাইমার ব্যবহার করুনঃ

চোখের জন্য প্রাইমার ব্যবহার করুনঃ

ব্রাইডাল মেকআপের জন্য আপনাকে আইলিড প্রাইমার কিনতে হবে। মুখের মতো চোখের পাপড়ির মেকআপ দীর্ঘক্ষণ বজায় লাগতে চোখের মেকআপ করার আগে আইলিড প্রাইমার ব্যবহার করুন।

মুখের জন্য ব্রাইডাল মেকআপঃ

• সঠিক ফাউন্ডেশন শেডঃ

সঠিক ফাউন্ডেশন শেডঃ

ব্রাইডাল ফেস মেকআপ টিপস ফাউন্ডেশন শেড দিয়ে শুরু হয়। আপনার বিয়ের আগে আপনার সঠিক ফাউন্ডেশনেটি খুঁজে বের করা উচিত। আপনি যদি আপনার ত্বকের কালারের থেকে অনেক হালকা ফাউন্ডেশন শেড বেছে নেন তবে আপনার বিয়ের ছবিগুলি বাজে আসবে। অন্যদিকে, আপনি যদি আপনার ত্বকের রঙের চেয়ে ডার্ক শেড নেন তালে মেকআপ নষ্ট হয়ে যাবে। তাই আপনাকে আপনার স্কিন শেডের সঙ্গে মিক্স এবং ম্যাচ করে ফাউন্ডেশন বেছে নিতে হবে।

• ফাউন্ডেশনের জন্য মেকআপ স্পঞ্জ ব্যবহার করুনঃ

ব্রাইডাল মেকআপ করার সময় ফাউন্ডেশন ব্লেন্ড করার জন্য ভালো স্পঞ্জ ব্যবহার করা উচিত। যতভালোভাবে ব্লেন্ড হবে মেকআপ দীর্ঘক্ষণ লং লাস্টিং করবে।

আরও পড়ুনঃ নেইল আর্টঃ ভিন্ন ধরনের নেইল আর্ট ডিজাইন

• পরিষ্কার ব্রাশ ব্যবহার করুন:

পরিষ্কার ব্রাশ ব্যবহার করুন:

আপনার বিবাহের মেকআপের জন্য পুরানো ব্রাশ ব্যবহার করবেন না। নতুন ব্রাশগুলি ব্যবহার করুন যা ভাল মানের এবং ব্র্যান্ডের।

• ভালো কনসিলার বেছে নিনঃ

আপনার ব্রাইডাল মেকআপের জন্য আপনাকে সেই দিনের জন্য একটি ভালো ব্রান্ডের কনসিলার বেছে নিতে হবে। একটি ভালো কনসিলার আপনার ডার্ক সার্কেলগুলি কভার করতে সহায়তা করবে। এছাড়াও এটি আপনার ত্বকের কালো দাগ স্পট ঢাকতে সহায়তা করবে।

• ব্লাশার ব্যবহার করুনঃ

ব্লাশার ব্যবহার করুনঃ

ব্লাশার হালকা ভাবে লাগানো উচিত। আর খুব বেশি ব্লাশার লাগানো উচিত না। আপার ত্বকের সঙ্গে বেসড করে আপনার পছন্দ কালার অনুযায়ী ব্লাশার লাগান।

• কমপ্যাক্ট পাউডার ব্যবহার করুনঃ

সবশেষে আপনাকে একটি কমপ্যাক্ট পাউডার ব্যবহার করতে হবে। এটি মেকআপ ব্রাইট করে তুলবেই পাশাপাশি মেকআপ স্কিনে ভালোভাবে বসতে এবং অনেক্ষন পর্যন্ত মেকআপ টিকিয়ে রাখবে। তবে কমপ্যাক্টটি দামি কিনবেন।

• ভালো ব্র্যান্ডের মেকআপ ব্যবহার করতে হবেঃ

ভালো ব্র্যান্ডের মেকআপ ব্যবহার করতে হবেঃ

বিয়ের দিনে ব্রাইডাল মেকআপ করার জন্য ভালো দামি ব্র্যান্ড দেখে মেকআপ ব্যবহার করতে হবে। সস্তা মেকআপ ত্বকের জন্য তো খারাপই পাশাপাশি ব্রাইডাল লুকস ফুটবে না।

আরও পড়ুনঃ মহিলাদের জন্য সহজ চুল বাঁধার পদ্ধতি

• অতিরিক্ত মেকআপ করবেন না:

ব্রাইডাল মেকআপের জন্য কিছুদিন আগে থেকে আপনি নিজের ত্বকে মেকআপ ট্রায়াল দিতে পারেন এবং তাহলে বুঝতে পারবেন কোন ধরণের মেকআপ আপনার জন্য পারফেক্ট হবে। যাইহোক খেয়াল রাখবেন মেকআপ অতিরিক্ত পরিমাণে করবেন না।

• পোশাকের সঙ্গে মেকআপ সঠিক রাখুনঃ

আপনি বিয়েতে কেমন পোশাক পড়ছেন তার উপর পুরোপুরি নির্ভর করবে আপনার মেকআপ লুকস। আপনি যদি গ্লিটারি পূর্ণ বা বোল্ড কালারের পোশাক পড়েন তাহলে আপনার মেকআপ হতে হবে হালকা।

চোখের জন্য ব্রাইডাল মেকআপ টিপসঃ

• ভুরুতে হাইলাইটার ব্যবহার করুনঃ

ভুরুতে হাইলাইটার ব্যবহার করুনঃ

চোখে মেকআপ করার জন্য ভুরুটি হাইলাইট করে তোলা ভীষণ প্রয়োজনীয়। তাই প্রথমে ভুরুতে আইব্রো পেন্সিল দিয়ে এঁকে নিন এবং চুলের কালারের সঙ্গে ম্যাচ করে একটু হালকা কালার দিয়ে ভুরু হাইলাইট করে নিন।

• আই লাইনার লাগিয়ে নিনঃ

আই লাইনার লাগিয়ে নিনঃ

চোখ বড় দেখানোর জন্য চোখে নীচে আই লাইনার লাগিয়ে নিন। এবং আই লাইনার যাতে ছড়িয়ে না যায় তার জন্য কমপ্যাক্ট পাউডার হালকা ভাবে আই লাইনারের উপর ছড়িয়ে নিন।

আরও পড়ুনঃ ভারতীয় মহিলাদের জন্য সেরা ৬ টি ট্র্যাডিশনাল পোশাক

• ভালো মাস্কারা ব্যবহার করুনঃ

ভালো মাস্কারা ব্যবহার করুনঃ

চোখের পাতাগুলিতে অন্যরকম লুকস আনার জন্য অবশ্যই ভালো মাস্কারা ব্যবহার করুন। চোখের মেকআপ করার সময় মাস্কারা একটি লাগানো একটি গুরুত্বপূর্ণ কাজ। তাই এটা ব্যবহার করতে ভুলবেন না। এটি লাগানোর পর চোখের পাপড়ি গুলি বড় দেখায়।

• আই ল্যাশ লাগানঃ

আই ল্যাশ লাগানঃ

আপনি যদি আপনার চোখের পাতাগুলি ঘন রাখতে চান তাহলে নকল আই ল্যাশ লাগাতে পারেন। এই আই ল্যাশগুলি চোখ দুটির ইউনিক লুকস আনে।

• আই ল্যাশ কার্ল করে নিনঃ

আই ল্যাশ কার্ল করে নিনঃ

চোখের পাতাগুলি সুন্দর দেখানোর জন্য আই ল্যাশ লাগানোর আগে কার্ল করে নিন। দেখতে ভালো লাগবে।

ঠোঁটের জন্য মেকআপঃ

• ময়শ্চারাইজঃ

ঠোঁটে লিপস্টিক পড়ার আগে ভালোভাবে ঠোঁট ময়শ্চারাইজার করে নিন। লিপবাম লাগিয়ে রাখুন। তারপর ১০-১৫ মিনিট বাদে ঠোঁটে লিপস্টিক লাগবেন।

• লিপ লাইনার ব্যবহার করুনঃ

লিপ লাইনার ব্যবহার করুনঃ

ঠোঁটে লিপস্টিক আপ্লাই করার আগে লিপ লাইনার ব্যবহার করতে হবে। ঠোঁটে উপর এবং নীচে শুরু করে এঁকে নিন।

• পোশাকের সঙ্গে মানানসই সঠিক লিপস্টিকঃ

লিপস্টিক কালার এমন চয়েস করবেন যাতে তা পোশাকের সঙ্গে পারফেক্ট হয়। তবে আপনার স্কিন কলার খেয়াল রেখে লিপস্টিক ব্যবহার করবেন। লিপস্টিক একটু গাঢ় ভাবে লাগবেন সাজটা ব্রাইট লাগবে।

• দামি লিপস্টিক ব্যবহার করবেনঃ

লিপস্টিক একটু নামি দামি কোম্পানির কিনবেন যাতে লং লাস্টিং হয়।

তাহলে বিয়ের কনেরা আশা করি জেনে গেলেন ব্রাইডাল মেকআপ করার নিয়ম। তাহলে নিজের বিশেষ দিনটি নিজেকে নতুন রুপে নতুন ভাবে সাজিয়ে তুলুন।

আরও পড়ুনঃ শাড়ির সঙ্গে মানানসই চুলের খোপার ডিজাইন

সারকথাঃ
বিয়ের দিনে বিয়ের পোশাকের সঙ্গে ব্রাইডাল মেকআপ হতে হবে পারফেক্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here