গ্লোয়িং ত্বক পেতে বাড়ি বসে করে নিন বডি স্পা

body spa 1

body spa 1

সূত্রঃ- images.click . in

আজকাল ব্যস্ত জীবনযাত্রায় বিশেষ করে মহিলারা নিজেদের জন্য সময় দিতে পারেন না। তারা নিজেদের রূপচর্চার সময়টুকু হাতে পায় না। যার কারণে তাদের অনেক সমস্যার মুখোমুখি পড়তে হয়। এছাড়াও বাইরের দূষণ তাদের ত্বকের উপর খারাপ ভাবে প্রভাব পড়ে। তাই এই ব্যস্তময় জীবনে মহিলারা যদি নিজেদের একটু রিফ্রেশ করতে চায় এবং পেতে চায় একটি গ্লোয়িং ত্বক। তাহলে বডি স্পা একটি ভালো বিকল্প হবে আপনাদের জন্য। বডি স্পা ত্বক ময়শ্চারাইজ করে রাখে এবং ত্বক করে তোলে ঝলমল এবং আকর্ষণীয়।

আপনার যদি  পার্লার যাওয়ার সময় না থাকে তাহলে পার্লারে যাওয়ার পরিবর্তে আপনি বাড়ি বসেই স্পা উপভোগ করতে পারবেন। এখানে বাড়িতে বসে বডি স্পা করার কিছু সহজ টিপস দেওয়া হল যা বিনা পরিশ্রমে করে নিতে পারবেন।

ঘরে বসে বডি স্পা যেভাবে করবেনঃ  

  • প্রথমে স্ক্রাব করুনঃ

body scrub 3

সূত্রঃ- i2.wp . com

বডি এবং মুখে স্ক্রাব লাগিয়ে ১০-১৫ মিনিট রেখে দিন। এবার হালকা মাসাজ করে পরিষ্কার করে নিন। বাড়িতে বসেই স্ক্রাবিং আপনি বানিয়ে নিতে পারেন। মধু এবং চিনি মিশিয়ে স্ক্রাব বানিয়ে নিতে পারেন।

  • বাথ টবে স্নানঃ

body spa 4

সূত্রঃ- img-aws.ehowcdn . com

আপনি যদি বাথ টবে স্নান করেন তাহলে জলে অর্ধেক কাপ গোলাপ জল এবং কিছু গোলাপ জলের পাপড়ি মিশিয়ে নিন। আর আপনি যদি বাথ টবে স্নান না করেন তাহলে স্নান করার জন্য জন্য জলের মধ্যে এই পদ্ধতি অনুশীলন করতে পারেন। এতে বডি স্পা এর মজা আরও বেড়ে যায়।

সুপারিশ নিবন্ধন :-

মাসাজ করুনঃ 

body spa 5

সূত্রঃ-  c3.myd.la

অলিভ অয়েল দিয়ে পুরো বডি মাসাজ করুন। বডি মাসাজ করলে ত্বক ময়শ্চারাইজ থাকে এবং মসৃন থাকে। আপনি চাইলে অলিভ অয়েল সঙ্গে এসেনশিয়াল অয়েল যোগ করতে পারেন। তবে খেয়াল রাখবেন এসেনশিয়াল অয়েল ত্বকে সরাসরি প্রয়োগ করবেন না।

ত্বক পরিষ্কার করুনঃ 

BODY SPA 6

সূত্রঃ- originalskinclinic.com

এবার ত্বক পরিষ্কার করাটা খুব প্রয়োজনীয়। ত্বক পরিষ্কার করার জন্য একটি তোয়ালে নিয়ে ভিজিয়ে নিন। এবার হালকাভাবে পুরো বডি ধীরে ধীরে পরিষ্কার করে নিন।

মাস্ক লাগানঃ

সূত্রঃ- www.thespaatlittleriver . com

আপনি ঘরে বসেই মাস্ক বানিয়ে নিতে পারেন। পাকা পেঁপে, মধু, দই, কমলা লেবুর রস এবং ওটমিল মিশিয়ে মাস্ক বানিয়ে নিন। মধু চামড়া নরম করে তোলে এবং ময়শ্চারাইজিং রাখে। পেঁপে ও দই চামড়া রঙ পরিষ্কার করে। এই মাস্ক লাগিয়ে ভালোভাবে শুকাতে দিন। মাস্কটি শুকিয়ে গেলে ধুয়ে নিন। আপনি মুলতানি মাটিও ব্যবহার করে নিতে পারেন কারণ মুলতানি মাটি চামড়া টাইট করে এবং নরম করে।

ত্বকে লোশন লাগানঃ

9

সূত্রঃ- www.oclicker . com

মাস্ক পরিষ্কার করা হয়ে গেলে একদম শেষ ধাপ হল লোশন লাগানো। পুরো বডিতে লোশন লাগিয়ে নিন। এতে ত্বক ময়শ্চারাইজিং থাকবে। ১৫ মিনিট পর ভেজা তোয়ালে দিয়ে পরিষ্কার করে নিন।

তাহলে দেখে নিলেন বাড়িতে সহজ পদ্ধতিতে বডি স্পা করার উপায়। আপনিও ত্বক সুন্দর রাখতে করে নিতে পারেন বাড়িতে বসেই বডি স্পা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here