জন্মদিনের কেকের ডিজাইনঃ জন্মদিনের কেকের ভিন্ন ডিজাইন

জন্মদিনের কেকের ডিজাইন

জন্মদিনের কেকের ডিজাইন

সূত্র :- williams-sonoma . com

কেক খেতে কে না ভালোবাসে। কেক এমন একটি খাবার যা সবারই পছন্দের। আর সেটা যদি হয় জন্মদিনের। তাহলে আরও মজাদার। জন্মদিনে কেক ছাড়া জন্মদিন অসম্পূর্ণ। তবে আগে জন্মদিনে পায়েস মূল প্রথা ছিল। কিন্তু দিনের পরিবর্তনের সঙ্গে তাল মিলিয়ে এখন জন্মদিনে কেক কাটা প্রথা হয়ে উঠেছে। জন্মদিনে এখন আর সাদামাটা কেক নেই। কেকে এসেছে ভিন্ন ডিজাইন। নানা রকম ফ্লেভারে ভিন্ন ডিজাইন কেক পাওয়া যায়। জন্মদিনের কেকের ডিজাইন দেখলে আজ কিছুটা আশ্চর্য লাগে বটে।
আপনি যদি আপনার বিশেষ দিনকে আরও আনন্দময় করতে চান তাহলে জন্মদিনে নিয়ে আসুন একটি সুন্দর ডিজাইন কেক। আর আজ আমরা আপনাদের কাজের একটু সাহায্য করতে নিয়ে এসেছি ভিন্ন ধরণের জন্মদিনের কেকের ডিজাইন সম্পর্কিত সন্ধান। ভিন্ন ধরণের কেকের সন্ধান জানতে আমাদের এই পেজটি অনুসরণ করুন।

জন্মদিনের কেকের ডিজাইন

1. ব্ল্যাক ফরেস্ট কেকঃ

ব্ল্যাক ফরেস্ট কেকঃ

ব্ল্যাক ফরেস্ট এখন খুব প্রচলিত একটি কেক। এবং রয়েছে সবার পছন্দের তালিকায় । অনেকেরই মুখে শোনা যায় জন্মদিনের কেক মানেই ব্ল্যাক ফরেস্ট। আপনি যদি চকলেট ফ্লেভার পছন্দ করেন তাহলে এই কেকটি আপনার বা আপনার নিজের কারো জন্মদিনে তাকে খুশি করতে নিয়ে আসতে পারেন এই সুন্দর কেকটি।
জন্মদিনের কেকের ডিজাইন ব্ল্যাক ফরেস্টে এসেছে ভিন্ন মাত্রা। খেতেও অসাধারণ সুস্বাদু। চকলেট ফ্লেভার পুরো স্বাদের আনন্দ ভোগ করতে জন্মদিনে এই কেকটি রাখতে পারেন। হার্ট বা রাউন্ড আকারে ডিজাইনটি বেশ সুন্দর। কেকের ভিতর হালকা ক্রিমের ছোঁয়া এবং উপরে ডার্ক চকলেট ছড়ানো। সঙ্গে সুন্দর করে সজ্জিত রয়েছে চেরি। দেখলেই খেতে ইচ্ছে করবে। যাই হোক ডিজাইনের ভিত্তিতে কেকের দাম একটু বেশি হতে পারে ।

2. ডার্ক চকলেট কেকঃ

ডার্ক চকলেট কেকঃ

ব্ল্যাক ফরেস্ট কেকের পর যে কেকেটির কথা মাথায় আসে সেটা ডার্ক চকলেট। ডার্ক চকলেট নামটার মধ্যেই যেন টেস্ট লুকিয়ে রয়েছে। অনেকে ডার্ক চকলেটের ফ্যান। তাই তাদের জন্মদিনে তাদের প্রিয় কেকটি রাখা মাস্ট। বিশেষ দিনের আনন্দে আরও বাড়তি ছোঁয়া আনবে ।
জন্মদিনের কেকের ডিজাইন ডার্ক চকলেটে, চকলেট পরিপূর্ণ। যারা পুরোপুরিভাবে চকলেটের মজা নিতে ইচ্ছুক, তাদের জন্য এর থেকে ভালো বিকল্প আর কি হতে পারে। কেকটি ডিজাইন পুরো চকলেট দিয়ে করা হয় । মাঝে মধ্যে ডিজাইনে বাড়তি আকর্ষণের জন্য উপরে ক্রিম দিয়ে ছোট ফুল এঁকে দেওয়া হয়। এবার উপরে কখনও ডার্ক চকলেট ছোট টুকরো দিয়ে সজ্জিত করা হয়। বাজারে একটু সন্ধান করলে এরকম টাইপের কেক সহজেই পাওয়া সম্ভব ।

3. ডিম ছাড়া চকলেট কেকঃ

ডিম ছাড়া চকলেট কেকঃ

অনেকেই নিরামিষই হন ডিমের জন্য কেকে খেতে পারেন না। তবে আর চিন্তা নেই । এখন বাজারে ডিম ছাড়া কেক পাওয়া যাচ্ছে। আবার চকলেটেও। অবাক হচ্ছেন না? তবে সত্যিই বাজারে এখন ডিম ছাড়া চকলেট কেক অর্ডার করেতে পারেন আবার বাড়িতেও বানিয়ে নিতে পারেন এই কেকটি।
ডিম ছাড়া বলে যে জন্মদিনের কেকের ডিজাইন যে সাদামাটা হবে, তা নয় । এখন ডিম ছাড়া কেকগুলি ডিজাইন দেখলে মনেই হবে না সেটা ডিম ছাড়া। কেকের উপরে চকলেট দিয়ে সুন্দর করে সজ্জিত থাকে অথবা অনেক সময় কাজু বাদাম বা ফল দিয়ে সাজানো হয় ডিম ছাড়া চকলেট কেক। তাহলে এবারের জন্মদিনে নিশ্চয়ই বাড়িতে নিয়ে আসছেন ডিম ছাড়া চকলেটের সুন্দর ডিজাইন কেক ।

4. পাইন আপেল কেকঃ

পাইন আপেল কেকঃ

যারা চকলেট কেক খেতে পছন্দ করে না, তাদের ফ্রুট কেকের দিকে ঝোঁক বেশি । অনেকেরই ধারণা চকলেট কেকে একমাত্র ভিন্ন ডিজাইন হয়। কিন্তু চকলেটে কেকের চেয়েও ফ্রুট কেকগুলি ডিজাইনগুলি দেখলে অবাক হতে হয় । বাজারে পাইন আপেলের কেকগুলি দুর্দান্ত ডিজাইনের সঙ্গে হাজির হয়েছে এবছরও।
পাইন আপেল জন্মদিনের কেকের ডিজাইন এসেছে ক্রিমের ছোঁয়া। কেকগুলি ভিন্ন রকমভাবে ডিজাইন করা হয় । দেখতে তো স্পঞ্জের মতো নরমই খেতেও সুস্বাদু। পাইন ফ্লেভার স্বাদ ভোগ করতে এবারের জন্মদিনে এই কেকটি নিয়ে আসুন। হালকা হলুদ রঙের ক্রিমের ফুল সজ্জিত আবার কিছু ভরপুর চেরিতে সজ্জিত ।

5. গোলাপ কেকঃ

গোলাপ কেকঃ

গোলাপ জন্মদিনের কেকের ডিজাইন গোলাপ ফুলের মতো । কেকটি পুরো অংশটি গোলাপ সজ্জিত ভাবে বানানো হয়েছে। যদিও বিভিন্ন ধরণের অনুষ্ঠানে এটি মানানসই। খেতে বেশ ভালো । এবং বাটার ক্রিমে ভরপুর। গোলাপ সজ্জিত কেকটি দেখতে বেশ ইউনিক । তাই দেরি না করে জন্মদিনে কাউকে সারপ্রাইজ দিতে পারেন ।

এই পাঁচটি কেক ছাড়াও আরও ভিন্ন ডিজাইনের কেক রয়েছে। আশাকরি এই আর্টিকেলটি আপনাদের ভালো রাখবে। আরও ভালো ভালো তথ্য পেতে আমাদের পেজেগুলি অনুসরণ করবেন ।

সারকথাঃ
কেক ছাড়া জন্মদিন পরিপূর্ণ নয়।

সচরাচর জিজ্ঞাস্য প্রশ্ন উত্তরঃ

• এই ধরণের কেকগুলি ওয়েবসাইটে পাওয়া যাবে?
• হ্যাঁ, ওয়েবসাইটে পাবেন। এছাড়াও আরও অনেক কেক পাবেন ।
• ব্ল্যাক ফরেস্ট কেকগুলির দাম কেমন?
• সেটা কেকের পরিমাণের উপর নির্ভর করছে। ৪০০-৫০০ থেকে শুরু ।
• পাইন আপেল এবং গোলাপ কেকগুলি কি ডিম ছাড়া পাওয়া যাবে?
• হ্যাঁ, একটু খোঁজ করলেই পেয়ে যেতে পারেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here