শুভ জন্মদিনের উপহারঃ জন্মদিনের উপহারের আইডিয়া

শুভ জন্মদিনের উপহার

শুভ জন্মদিনের উপহার

উপহার এমন এক ধরণের জিনিস যা মানুষের মন জয় করতে পারে মুহূর্তের মধ্যে। আর তা যদি হয় শুভ জন্মদিনের উপহার। উপহার যে কোন বিশেষ দিনে যে কোন মানুষকে খুশি করতে অথবা শুভেচ্ছা জানানোর জন্য দেওয়া যায়। অনেক সময় উপহার দিতে গিয়ে আমাদের নাজেহাল অবস্থা হয়। কি দেব না দেব, কেমন ধরণের গিফট দেওয়া যায়। আবার যাকে দেবন তার উপহারটি পছন্দ হবে কিনা এই সমস্ত ভাবনায় পরতে হয়।

এমন কিছু উপহার রয়েছ, যা যেকোনো অনুষ্ঠানে দেওয়ার জন্য উপযুক্ত এবং অবশ্যই জন্মদিনে দেওয়ার জন্য শ্রেষ্ঠ। আজকের এই নিবন্ধনে শুভ জন্মদিনের উপহার কিছু সন্ধান রাখলাম আপনাদের জন্য। চলুন দেখা নেওয়া যাক শুভ জন্মদিনের উপহার হিসাবে কেমন উপহার সেরা হবে বার্থ ডে ব্যক্তিকে দেওয়ার জন্য।

শুভ জন্মদিনের উপহার

  1. ফুলসহ ফুলদানীঃ

ফুলসহ ফুলদানীঃ

আপনি আপনার বন্ধু বা আত্মীয়স্বজন বা আপনার প্রিয় কেউ ব্যক্তিকে তার জন্মদিনে এমন কিছু দিতে পারেন যা তার ব্যবহারের যোগ্য হবে পাশাপাশি ঘর সাজানোর কাজে আসবে। যেমন ধরুন ফুলদানী। এখন বাজারে নিত্যনতুন স্টাইলে ফ্লাওয়ার ভাস দেখা যায়। আপনি তার জন্মদিনে একটা সুন্দর দেখে ফুলদানী উপহার দিতে পারেন এবং সাথে সুন্দর দেখে রঙিন ফুল। আপনার কম বাজেটের মধ্যে এটি একটি দারুন শুভ জন্মদিনের উপহার।

  1. নিজের হাতে তৈরি জন্মদিনের কেকঃ

নিজের হাতে তৈরি জন্মদিনের কেকঃ

আমরা কেক সাধারণত মার্কেট থেকে কিনে থাকি। তার বদলে আপনি যদি নিজের হাতে কেক বানিয়ে জন্মদিনের ব্যক্তিকে উপহার দেন কেমন হবে বলুন তো আইডিয়াটা। মন্দ নয়। আপনার খরচও তেমন পড়বে না পাশাপাশি জন্মদিনের ব্যক্তিও উপহারটি পেয়ে বেশ খুশি হবে। এখন বাড়িতে বসে কেক তেমন কঠিন ব্যাপার নয়। আপনি ইউটিউব চ্যানেল থেকে শিখে নিতে পারবেন। আর আপনি চাইলে আমাদের পেজে জন্মদিনের কেক বানানোর রেসিপি রয়েছে সেখান থেকে দেখে নিতে পারেন।

  1. হাতে বানানো ফটো ফ্রেমঃ

হাতে বানানো ফটো ফ্রেমঃ

হাতে বানানো জিনিস মানুষ বেশি পছন্দ করে দামি উপহারের চেয়ে। শুভ জন্মদিনের উপহার হিসাবে আপনিও আপনার প্রিয়জনকে নিজের হাতের বানানো কোন উপহার গিফট করতে পারেন। আপনি ফটো ফ্রেমের মধ্যে যাকে দেবেন তার এবং তার পরিবারের সদস্যদের ছবি দিয়ে সাজিয়ে একটি ফটো অ্যালবাম উপহার দিতে পারেন। এটি বেশ ভালো একটি আইডিয়া পাশাপাশি জন্মদিনের ব্যক্তির খুশি করার ভালো উপায়।

  1. বইঃ

বইঃ

আপনি যদি জন্মদিনের গিফট দিতে চান তাহলে বার্থ ডে বয় বা গার্লকে বই দিতে পারেন। বই পড়তে ভালোবাসে না এরকম খুব কম লোকজন রয়েছে। তাই তার পচ্ছন্দ মতো কোন লেখকের বই শুভ জন্মদিনের উপহার হিসাবে দিতে পারেন। বা অ্যাডভেঞ্চার বই অথবা কোন সাহিত্যের। আবার অনেকে গল্পের বই পড়তে খুব ভালোবাসেন। জন্মদিনের উপহার হিসাবে বই কিন্তু একটি দারুন চয়েস হবে। আর আপনি যদি চান বই এর সাথে কোন ছোট উপহার দিতে পারেন।

  1. গিফট বাস্কেটঃ

গিফট বাস্কেটঃ

আপনি চাইলে একটি গিফট বাস্কেট প্যাক দিতে পারেন। যার মধ্যে ছোট অনেক প্রয়োজনীয় জিনিস থাকবে। সমস্ত জিনিস একসঙ্গে ভরে একটি গিফট বাস্কেটের মধ্যে প্যাক করে দিতে পারেন। যেমন আপনি যদি মহিলাদের জন্য উপহার দিতে চান তো গিফট বাস্কেটের মধ্যে ব্রেসলেট, কানের, বিভিন্ন ধরণের কসমেটিকস এবং সঙ্গে চকলেট দিতে পারেন। অথবা আপনি যদি ছেলেদের জন্য উপহার দিতে চান তাহলে গিফট বাস্কেটের মধ্যে হাতের ঘড়ি, পারফিউম, ছেলেদের ব্রেসলেট ইত্যাদি ছেলেদের প্রয়োজনীয় জিনিজ প্যাক করে দিতে পারেন।

  1. জামা কাপড়ঃ

জামা কাপড়ঃ

শুভ জন্মদিনের উপহার হিসাবে জামাকাপড় গিফট করা অনেক প্রাচীনকাল থেকেই চলে আসছে। জন্মদিনে ছেলেদের জন্য টি- শার্ট, জিন্স ইত্যাদি এবং মেয়েদের জন্য শাড়ি, কুর্তি, লং ড্রেস উপহার দিতে পারেন আপনার বাজেট অনুযায়ী।

উপরের এই সমস্ত শুভ জন্মদিনের উপহার আপনি তাদের দিতে পারেন যারা আপনার খুব কাছের মানুষ। কারণ এই গিফটগুলির মধ্যে আপনার ভাবনা এবং ভালোবাসা জড়িয়ে থাকবে যার মূল্য একমাত্র সেই বুঝতে পারবে যে আপনার খুব কাছের একজন।

সারকথাঃ

জন্মদিনের সবচেয়ে সেরা উপহার ফুল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here