বিয়ের কার্ড এর ভিন্ন ধরণের ডিজাইন রইল

wedding card

wedding card

সূত্রঃ- cdn.thelivemirror . com

বিয়ে মানেই আনন্দের সুর। জীবনের একটি বড় পদক্ষেপ। একটি নতুন জীবনের শুরু। জীবনের এই প্রথম পদক্ষেপের পরিকল্পনা শুরু হয়ে যায় প্রায় এক বছর আগে থেকে। কি করবেন বা কি করবেন না। বিয়ের সাজ থেকে শুরু করে বিয়ের আসর পর্যন্ত প্রত্যেকটি পরিকল্পনা আগে থেকে করা থাকে। ঠিক তেমনি বিয়ের কার্ড এর পরিকল্পনা শুরু হয়ে যায় অনেক আগে থেকে। সবাই চায় তার বিয়ের কার্ডটি যেন সবচেয়ে সুন্দর এবং সবার চেয়ে একটু ইউনিক হয়। বাজারে এখন ভিন্ন ধরণের বিয়ের কার্ড দেখা  যায়। আগেকার বিয়ের আমন্ত্রণ পত্র এবং এখনকার আমন্ত্রণ পত্রের মধ্যে পার্থক্য বহু। সে স্টাইল হোক বা লুকস।

মানুষ নিজেদের বিয়ের কার্ড চয়েস করতে একটু চিন্তায় পড়েন। কেমন ডিজাইন করলে সেরা হবে। তাই আমাদের আজকের নিবন্ধটি সেইসমস্ত বিয়ের কনে বা পাত্রের জন্য যারা বিয়ের পিঁড়িতে বসেতে চলছেন। তাদের জন্য এখানে বিয়ের কার্ডের ইউনিক ডিজাইন রইল।

ভিন্ন ধরণের বিয়ের কার্ডের ডিজাইনঃ  

ফ্লোরাল ডিজাইন বিয়ের কার্ড –

wedding

সূত্রঃ- socialgeist . net

একটি বিয়ে ফুল ছাড়া অসম্পূর্ণ। একই ভাবে বিয়ের কার্ডে যদি ফুল দিয়ে করা হয় দেখতে বেশ ভালোই লাগবে। কার্ডের উপরে ফুল দিয়ে নকশা করে নিতে পারেন। এই ফুলের নকশা কার্ডগুলিকে বলা ফ্লোরাল ডিজাইন বিয়ের কার্ড। বিবাহের আমন্ত্রণ পত্রের উপর ফুলের নকশা অসাধারণ ইউনিক  ডিজাইন। বিবাহের আমন্ত্রণ পত্রের উপর ফুলের নকশা অসাধারণ ইউনিক  ডিজাইন।

ওয়াটার কালার বিয়ের কার্ড –  

weeding card 3

সূত্রঃ- cmkt-image-prd.global.ssl.fastly . net

ওয়াটার কালার ডিজাইন বিয়ের কার্ডগুলি যেকোনো বিয়ের কার্ডের তুলনায় বেশি আকর্ষণীয়। যখনি বিয়ের আমন্ত্রণের কথা আসে তখন ওয়াটার কালার বিয়ের কার্ডগুলি যেকোনো  যেকোনো বিয়ের কার্ডের নকশা তুলনায় অন্য ধরণের এবং হাতে পরিকল্পিত ইউনিক লুকস আনে।

সুপারিশ নিবন্ধন :- 

পাসপোর্ট  বিবাহ কার্ড –

wedding 2

সূত্রঃ- i.etsystatic . com

আপনি যদি আপনার বিয়ের কার্ড একটু অন্য ধরণের করতে চান তাহলে আপনি এই ধরণের কার্ডগুলি করার পরিকল্পনা করতে পারেন। এই কার্ডগুলি দেখতে অনেকটা আকৃতি এবং আকার দেখতে পাসপোর্টের মতো এবং স্টাইলিশ। আর আপনি যদি বিদেশে কোথাও বিয়ের পরিকল্পনা করে থাকেন তাহলে এই ধরণের বিয়ের কার্ডগুলি আপনার জন্য পারফেক্ট।

চক বোর্ড বিয়ের কার্ড –  

wedding 3

সূত্রঃ- i.etsystatic . com

আজকাল শুভেচ্ছা কার্ডের জন্য চক বোর্ড ডিজাইনের ট্রেন্ড। এখন আবার বিয়ের কার্ডের মধ্যে এই ধরণের ডিজাইনের চল দেখা যাচ্ছে। এই ধরণের কার্ডগুলি দেখতে বেশ আশ্চর্যজনক। কার্ডটি দেখলে মনে হবে বোর্ডের উপর চক দিয়ে লেখা। দেখতে  বেশ অতুলনীয়।  কালো রঙের উপর সাদা রঙের ছোঁয়া।

ছবিসহ বিয়ের কার্ড  –  

wedding 4

সূত্রঃ- i.ytimg . com

বিয়ের কার্ড এখন আর অতি সাধারণ নেই। বিয়ের কার্ডে এসেছে নতুনত্বের ছোঁয়া। বিয়ে পরিকল্পনার সাথে সাথে শুরু বিয়ের কার্ডের ডিজাইনের পরিকল্পনা। কে না চায় বলুন তার বিয়ের কার্ডটি হবে একটু ইউনিক। সেই কথা মাথায় রেখে আপনিও করে নিতে পারেন আপনার বিয়ের কার্ড এর এই ধরণের ডিজাইন।

পিকচার প্রিন্টিং এখন অনেক ধরণের উপহার আমরা দেখে থাকি। তবে ছবিসহ বিয়ের কার্ড খুব কম দেখি। আপনার যদি বাজেট একটু বেশি থাকে তাহলে আপনার জন্য এই কার্ডটি একদম পারফেক্ট। পাত্র এবং পাত্রীর ছবি সহ এই ধরণের বিয়ের কার্ডের পরিকল্পনা করে নিতে পারেন। দেখতে তো অসাধারণ লাগবে পাশাপাশি একটি স্মৃতি হয়ে থাকবে বিয়ের। কার্ডের একপাশে ছবি এবং আরেক পাশে আমন্ত্রণের বিবরণ দেখতে লাগবে অভিনব।

ট্র্যাডিশনাল ডিজাইনের বিয়ের কার্ড –

wedding 5

সূত্রঃ- www.kamaldeepprinters . com

আমাদের বাঙালি বিয়ে মানেই ট্র্যাডিশনাল ছোঁয়া। যুগের সঙ্গে সঙ্গে বিয়ের কার্ডে এসেছে ভিন্নতা। এখন ভিন্ন ধরণের বিয়ের কার্ড এর চল দেখা যায়। এমন কিছু কার্ড আছে দেখলে অবাক হতে হয়। ঠিক যেমন ট্র্যাডিশনাল বিয়ের কার্ডগুলি যা আর চার পাঁচটা বিয়ের কার্ডের থেকে সম্পূর্ণ আলাদা এবং অনন্য। আপনি যদি ট্র্যাডিশনাল পছন্দ করেন তাহলে এই ধরণের বিয়ের কার্ডের পরিকল্পনা করতে পারেন।

বক্স ডিজাইনের বিয়ের কার্ড –

wedding 6

সূত্রঃ- 4.imimg . com

ইদানিং একধরণের বিয়ের কার্ডের চল খুব বেশি। বক্স আকারে বিয়ের কার্ড প্রায়ই দেখতে পাওয়া যায়। তবে এই ধরণের কার্ডগুলি করতে একটু বেশি খরচ হয়। তাই বাজেট যদি বেশি থাকে তাহলে বক্স বিয়ের কার্ডগুলি সেরা চয়েস হবে।

সারকথাঃ

বক্স কার্ডগুলি দেখতে গিফটের মতো দেখায়। দেখতে তো স্টাইলিশ পাশাপাশি ইউনিকও। বক্সে ভিতরে বিয়ের কার্ডটি সজ্জিত থাকে।

এই ডিজাইনগুলি ছাড়াও আরও ভিন্ন ধরণের ডিজাইন রয়েছে। তবে এই ডিজাইনের কার্ডগুলি একটু অন্যরকম। তাই আপনার যদি বিয়ের পরিকল্পনা থাকে এবং ইউনিক বিয়ের কার্ড এর পরিকল্পনা করেন। তবে নিঃসন্দেহে আপনি এই  ৭ টি কার্ডের মধ্যে আপনার পছন্দমতো  একটি চয়েস করে নিতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here