বিয়ের কার্ড এর ভিন্ন ধরণের ডিজাইন রইল

thelivemirror

বিয়ে মানেই আনন্দের সুর। জীবনের একটি বড় পদক্ষেপ। জীবনের এই প্রথম পদক্ষেপের পরিকল্পনা শুরু হয়ে যায় প্রায় এক বছর আগে থেকে। অনেকেই আবার নিজের বিয়ের কার্ডে নতুন কি করবেন বা কি করবেন না ভেবে উঠতে পারে না। বিয়ের সাজ থেকে শুরু করে বিয়ের আসর পর্যন্ত প্রত্যেকটি পরিকল্পনা মানুষ আগে থেকে করে রাখেন। ঠিক তেমনি বিয়ের কার্ডের পরিকল্পনা শুরু হয়ে যায় অনেক আগে থেকে।

👉👉 শুভ রাত্রি শুভেচ্ছা বার্তা, ম্যাসেজ, এসএমএস

অনেকেই নিজেদের বিয়ের কার্ডের চয়েস করতে একটু চিন্তায় পড়েন। কেমন ডিজাইন করলে সেরা হবে। তাই আমাদের আজকের নিবন্ধটি সেইসমস্ত বিয়ের পাত্র (for groom) বা পাত্রীর জন্য (for bride) যারা বিয়ের পিঁড়িতে বসেতে চলছেন। তাদের জন্য বিয়ের কার্ডের বেশ কয়েকটি ইউনিক ডিজাই রইল।

👉👉 জেনে নিন কয়েকটি সেরা বিদায় কবিতা /দুঃখের কবিতা

rBVaEVmuZBOAHhomAAr0vUjIO0c225

বিয়ের কার্ড (Wedding Card)

 সবাই চায় তার ওয়েডিং কার্ডে যেন সবচেয়ে সুন্দর এবং ( and ) সবার চেয়ে একটু ইউনিক হয়। বাজারে এখন ভিন্ন ধরণের ওয়েডিং কার্ড দেখা  যায়। আগেকার বিয়ের আমন্ত্রণ পত্র এবং এখনকার আমন্ত্রণ পত্রের মধ্যে পার্থক্য বহু। সে স্টাইল হোক বা লুকস।

👉👉 সবচেয়ে সেরা 10 টি নতুন বাংলা ছায়াছবি

টপ 8 বিয়ের কার্ডের ডিজাইন (Top 8 the Wedding Card Designs)

১. ফ্লোরাল ডিজাইন socialgeist

একটি বিয়ে ফুল ছাড়া অসম্পূর্ণ একই ভাবে ওয়েডিং কার্ড যদি ফুল দিয়ে করা হয় দেখতে বেশ ভালোই লাগবে। কার্ডে উপরে ফুল দিয়ে নকশা করে নিতে পারেন। ফুলের নকশা কার্ডগুলিকে বলা ফ্লোরাল ডিজাইন ওয়েডিং কার্ড বিবাহের আমন্ত্রণ পত্রের উপর ফুলের নকশা অসাধারণ ইউনিক  ডিজাইন।

 👉👉  40 টি সেরা বন্ধু নিয়ে স্ট্যাটাস । ফানি স্ট্যাটাস

২. ওয়াটার কালার বিয়ের কার্ড

finedaypress

ওয়াটার কালার ( the water color) ডিজাইন বিয়ের কার্ডগুলি যেকোনো ওয়েডিং কার্ডে এর তুলনায় বেশি আকর্ষণীয়। যখনি বিয়ের আমন্ত্রণের কথা আসে তখন ওয়াটার কালার ওয়েডিং কার্ডগুলি যেকোনো ওয়েডিং কার্ডের নকশা তুলনায় অন্য ধরণের এবং হাতে পরিকল্পিত ইউনিক লুকস আনে। যারা একটু ইউনিক ধরণের Search করেন, তাদের কিন্তু এইরকম উপযুক্ত।

👉👉 প্রিয়জনদের জন্য 50 টি বেস্ট রোমান্টিক স্ট্যাটাস

 ৩. পাসপোর্ট  বিবাহ কার্ড 

etsystatic 

আপনি (you) যদি আপনার ওয়েডিং পত্র (your wedding letter) একটু অন্য ধরণের করতে চান তাহলে আপনি এই ধরণের কার্ডগুলি করার পরিকল্পনা করতে পারেন।এই কার্ডগুলি দেখতে অনেকটা আকৃতি এবং (and) আকার দেখতে পাসপোর্টের মতো এবং স্টাইলিশ। আর আপনি (you) যদি বিদেশে কোথাও বিয়ের পরিকল্পনা করে থাকেন তাহলে এই ধরনের ওয়েডিং কার্ডগুলি আপনার (your) জন্য পারফেক্ট।

👉👉 60 টি সেরা ভ্রমণ নিয়ে উক্তি যা জীবনে অনুপ্রেরণা যোগাবে

৪. চক বোর্ড কার্ড 

zazzle

আজকাল জন্মদিনের শুভেচ্ছা হোক বা বিয়ের শুভেচ্ছা, কার্ডের জন্য চক বোর্ড ডিজাইনের ট্রেন্ড। এখন আবার বিয়ের কার্ড এর মধ্যে এই ধরণের ডিজাইনের চল দেখা যাচ্ছে। এই ধরণের কার্ডগুলি দেখতে বেশ আশ্চর্যজনক। কার্ডটি দেখলে মনে হবে বোর্ডের উপর চক দিয়ে লেখা দেখতে  বেশ অতুলনীয়।  কালো রঙের উপর সাদা রঙের ছোঁয়া।

👉👉 ১০০ টি বেস্ট মোটিভেশনাল উক্তি ও স্ট্যাটাস

 ৫. ছবিসহ বিয়ের কার্ড  

ytimg

বিয়ের কার্ড এখন আর অতি সাধারণ নেই। বিয়ের কার্ড এ এসেছে নতুনত্বের ছোঁয় কে না চায় বলুন তার বিয়ের কার্ড হবে একটু ইউনিক। সেই কথা মাথায় রেখে আপনিও করে নিতে পারেন আপনার বিয়ের কার্ড এর এই ধরণের ডিজাইন।

👉👉 20 টি সেরা বৃষ্টি নিয়ে কবিতা ও কোটস

www.freepik.com

ফটো প্রিন্টিং এখন অনেক ধরণের উপহার আমরা দেখে থাকি। তবে ছবিসহ ওয়েডিং কার্ড খুব কম দেখি। আপনার যদি বাজেট একটু বেশি থাকে তাহলে আপনার জন্য এই কার্ডটি একদম পারফেক্ট। পাত্র এবং পাত্রীর ছবি সহ এই ধরণের বিয়ের কার্ডের পরিকল্পনা করে নিতে পারেন।

👉👉 40 টি সেরা যোগ্যতা নিয়ে উক্তি । Qualification Quotes

দেখতে তো অসাধারণ লাগবে পাশাপাশি একটি স্মৃতি হয়ে থাকবে বিয়ের। কার্ডে একপাশে ছবি এবং আরেক পাশে আমন্ত্রণের বিবরণ দেখতে লাগবে অভিনব।

👉👉  50 টি সময় নিয়ে উক্তি যা আপনাকে অনুপ্রাণিত করবে

৬. ট্র্যাডিশনাল ডিজাইন

kamaldeepprinters

আমাদের বাঙালি বিয়ে মানেই ট্র্যাডিশনাল ছোঁয়া। যুগের সঙ্গে সঙ্গে বিয়ের কার্ড এ এসেছে ভিন্নতা। এখন ভিন্ন ধরণের বিয়ের কার্ডের চল দেখা যায়। ট্র্যাডিশনাল বিয়ের কার্ডগুলি যা আর চার পাঁচটা বিয়ের কার্ডের থেকে সম্পূর্ণ আলাদা এবং অনন্য আপনি যদি ট্র্যাডিশনাল পছন্দ করেন তাহলে এই ধরণের বিয়ের কার্ডে র পরিকল্পনা করতে পারেন।

👉👉 50 টি সেরা রোম্যান্টিক ভালোবাসার উক্তি । love Quotes

৭. বক্স ডিজাইনের বিয়ের কার্ড 

imimg

ইদানিং একধরণের বিয়ের কার্ডের চল খুব বেশি। বক্স আকারে বিয়ের কার্ড প্রায়ই দেখতে পাওয়া যায়। তবে এই ধরণের ( this type) কার্ডগুলি করতে একটু বেশি খরচ হয়। তাই বাজেট যদি বেশি থাকে তাহলে বক্স বিয়ের কার্ডগুলি সেরা চয়েস হবে।

👉👉 60 টি বেস্ট অনুপ্রেরণামূলক সুখ নিয়ে উক্তি

Key points: বক্স ( the box) কার্ডগুলি দেখতে গিফটের মতো দেখায়। দেখতে তো স্টাইলিশ পাশাপাশি ইউনিকও। বক্সে ভিতরে বিয়ের কার্ডটি সজ্জিত থাকে। যারা বক্সের উপহার দেওয়া পছন্দ করেন তাদের ভালো লাগবে।

৮. স্বস্তিক চিহ্ন বিয়ের কার্ড

https://blog.indianwedding.com/

সিম্পল ডিজাইনের মধ্যে স্বস্তিক চিহ্ন বিয়ের কার্ড বেশ প্রচলিত। আপনি লাল রঙের মধ্যে মাঝখানে স্বস্তিক চিহ্ন বসিয়ে সিম্পল ডিজাইন চয়েস করতে পারেন। এই ধরেনের বিয়ের কার্ডগুলি খরচও কম এবং দেখতেও বেশ ভালো লাগে।

👉👉 40 টি নারী নিয়ে উক্তি (Women Quotes)

এই ডিজাইনগুলি ছাড়়াও আরও ভিন্ন ধরণের ডিজাইন য়য়েছে। তবে এই ডিজাইন গুলি একটু অন্যরকম। তাই আপনার যদি বিয়ের পরিকল্পনা থাকে এবং ইউনিক পরিকল্পনা করেন। তবে নিঃসন্দেহে আপনি এই  ৭ টির মধ্যে আপনার পছন্দমতো  একটি চয়েস করে নিতে পারেন।

👉👉 40 টি বেস্ট জন্মদিনের উক্তি । Birthday Quotes

সচরাচর জিজ্ঞাস্য প্রশ্ন উত্তরঃ

Q. চক বোর্ড ওয়েডিং পত্র দেখতে কেমন লাগে?

A. চক বোর্ড বিয়ের কার্ডটি দেখতে বোর্ডের উপর চক দিয়ে লেখা কার্ডের মতো।

Q. ছবি সহ বিয়ের কার্ডগুলি কেমন?

A. ছবি সহ বিয়ের কার্ডগুলি দেখতে বেশ সুন্দর। কার্ডে একপাশে ছবি এবং আরেক পাশে আমন্ত্রণের বিবরণ দেওয়া থাকে।

Q. বিদেশে  বিয়ের পরিকল্পনা করলে কোন কার্ড সেরা চয়েস হবে?

A. পাসপোর্ট ডিজাইনের ওয়েডিং পত্র।

Q. বিয়ের কার্ডের করার আগে কি কি বিষয় উপর নজর দেওয়া উচিত?

A. বিয়ের কার্ডের করার আগে প্রথম কাজ হচ্ছে নতুন নিমন্ত্রণ পত্র বাছাই করা, কোথায় ছাপাবেন ঠিক করতে হবে, কিন্তু তার আগে অবশ্যই কার্ডের সংখ্যা ঠিক করতে হবে। কিন্তু এইসবের আগে একটি সাদা কাগজ নিয়ে সেখানে নিমন্ত্রণপত্র লেখার ফরম্যাট লিখে নিতে হবে।

Q. কত ধরনের বিয়ের কার্ড হয়?

A. বিভিন্ন ধরনের বিয়ের কার্ড রয়েছে যেমনঃ-এরাবিক কার্ড, বাঙালি বিয়ের কার্ড, ভারতি বিয়ের কার্ড, পশ্চিমা বিয়ের কার্ড।

Q. বিয়ের কার্ডে পাত্রীর নাম ঠিকানা কোথায় লিখতে হয়?

A. বিয়ের কার্ডে লেখার সময় কিন্তু পাত্রের বামপাশে পাত্রীর নাম, ঠিকানা, বিস্তারিত লিখতে হবে।

Q. বিয়ের কার্ডে র জন্য (for wedding) কেমন কাগজ ব্যবহার করতে হবে?

A. বিয়ের কার্ডে র ভালো মানের মোটা দেখে কাগজ ব্যবহার করবেন।

Q. বিয়ের কার্ড কোথায় ছাপানো হচ্ছে?

A. একটু খোঁজ করলেই দেখতে পারবেন প্রচুর দোকান রয়েছে সেখানে বিভিন্ন ধরণের বিয়ের কার্ডে র থেকে শুরু করে জন্মদিনের নিমন্ত্রণ পত্র ছাপানো হয়।

Q. কার্ডে কথা মালা কেমন হওয়া উচিত?

A. বিয়ের কার্ডে কথা মালা ব্যবহার করা উচিত স্বল্পের মধ্যে। কম কথায় সুন্দর ডিজাইন ব্যবহার করতে হবে অর্থাৎ যতটা সিম্পলের মধ্যে দেওয়া যায়।

Leave A Reply

Please enter your comment!
Please enter your name here