বিভিন্ন ধরণের ফটো এডিটর অ্যাপের বিস্তারিত তথ্য

https://progotirbangla.com

আজকের দিনে স্মার্টফোনের ক্যামেরা অনেক উন্নত করা হয়েছে আর এই কারনেই মোবাইল ফটো এডিটর অ্যাপস দিনের পর দিন জনপ্রিয় হয়ে উঠছে। নিজেদের তোলা ছবিগুলি আরও চমৎকার করতে বিভিন্ন ধরণের অ্যাপ্লিকেশন রয়েছে। এখন যে কেউ এই ফটো এডিটর অ্যাপ্লিকেশনের মাধ্যমে নিজেদের ফটো এডিট করতে পারে। তবে গুগুল প্লে তে সার্চ করলে আমরা হাজার ধরণের ফটো এডিটরের অ্যাপ দেখতে পাই। কিন্তু সব কিন্তুর কাজের নয়। তাই অনেকেই বুঝে উঠতে পারেন না কোন এডিটর অ্যাপটি বেশি ভালো হবে।

https://progotirbangla.com

তাই আজকে আমরা আন্ড্রয়েড মোবাইলের জন্য কয়েকটি সেরা ফটো এডিটর অ্যাপের তালিকা আপনাদের সঙ্গে শেয়ার করে নেব। যেই অ্যাপগুলি ব্যবহার করে আপনি আপনার নিজের ফটো এডিট করতে পারবেন।

ফটো এডিটর কি (What is a photo editor)

ফটো এডিটর হল কোনও ক্যাপচার করা ফটোকে এডিট করা বোঝায়। যেকোনো ফটোকে আরও নিখুঁত করে ফটো এডিটর। ফটো এডিটর অ্যাপে মাধ্যমে ছবি আরও আকর্ষণীয় করা যায়।

আরও পড়ুন । অনলাইনে পাসপোর্ট চেক এবং আবেদন করবেন যেভাবে

সেরা কয়েকটি ফটো এডিটর অ্যাপ (Some of the best photo editor apps) 

  1. Bonfire ফটো এডিটর প্রো অ্যাপঃ

Bonfire ফটো এডিটর প্রো অ্যাপঃ

Bonfire ফটো এডিটর প্রো এমন একটি এডিটর অ্যাপ যা দিনের পর দিন আরও জনপ্রিয় হয়ে উঠেছে। এই অ্যাপটিতে কিছু মজার ফিচারসও রয়েছে। এখানে সব বেসিক ফিলটার এবং এডিটিং টুলস রয়েছে। অন্যান্য অ্যাপের থেকে এই অ্যাপের পার্থক্য হল এখানে বেশি ফিলটার সাপোর্ট করে এবং এটায় কিছু সাধারণ ফিচারস রয়েছে যেমন- ব্ল্যাক অ্যান্ড হোয়াইট, HDR ইত্যাদি। এছাড়াও এতে কিছু ইউনিক ফিলটার রয়েছে যেমন- Fancy। এটি এমন একটি ফিলটার যা ফটো ওয়াটার কালারে রূপান্তর করে।

Click here for download: Bonfire Photo Editor Pro

2. AirBrush ফটো এডিটর অ্যাপঃ

AirBrush

আপনি কি সেলফি তুলতে ভালোবাসেন তাহলে AirBrush আপনার জন্য একটি ভালো ফটো এডিটিং অ্যাপ্লিকেশন। এখানে আপনি অনেক ফেস এবং স্কিনের এডিটিং ফিচারস পেয়ে যাবেন যেমন- ব্লেমিশ রিমোভার, দাঁত হোয়াইটিং, চোখ ব্রাইট করা এছাড়াও আরও ফিলটার রয়েছে। এই অ্যাপটি ব্যবহার করাও খুব সহজ। আপনি খেয়াল করলে দেখতে পাবেন গুগল প্লে তে এই অ্যাপটির রেটিং রয়েছে ৪.৮ যা খুবই ভালো এটি একটি ফ্রি অ্যাপ্লিকেশন।

Click here for download: AirBrush photo editor

আরও পড়ুন । জেনে নিন বাংলাদেশের পদ্মা সেতু সমস্ত খবরাখবর

3. PicsArt ফটো স্টুডিও অ্যাপঃ

PicsArt ফটো স্টুডিও অ্যাপঃ

PicsArt দীর্ঘসময় ধরে ফটো এডিটর অ্যাপের শীর্ষ স্থানে জায়গা করে নিয়েছে। এই অ্যাপের ডেভেলপাররা প্রতি মাসে এই অ্যাপটি আপডেট করায় যার জন্য আমরা এখানে সব আধুনিক ফিচারস পেয়ে থাকি। এখনো পর্যন্ত ২৫০ মিলিয়ন মানুষ এই অ্যাপটি ডাউনলোড করছে। পাশাপাশি মানুষ এই অ্যাপটি সবচেয়ে বেশি পছন্দ করেন। এই অ্যাপে আপনি সমস্ত বেসিক ফিলটার পেয়ে যাবেন পাশাপাশি লাইট এডিটিং টুলস পাবেন। এছাড়াও filters, text, stickers, collages এর সুবিধা পেয়ে যাবেন।

Click here for download: PicsArt Photo Editor

5. Cupslice ফটো এডিটর অ্যাপঃ

Cupslice ফটো এডিটর অ্যাপঃ

Cupslice একটি ফ্রি অ্যাপ্লিকেশন অ্যাপ। যা Playstore থেকে ডাউনলোড করা যেতে পারে। এই অ্যাপ্লিকেশনে কিছু মজার বৈশিষ্ট্য রয়েছে, এতে আপনি আপনার ছবিতে কিছু স্টিকার যোগ করতে পারেন। এই অ্যাপের ডেভেলপাররা চেষ্টা করে যাতে স্টিকার আপ টু ডেট রাখতে। এই ফটো এডিটরে আপনি নিজের ইচ্ছামতো ফিল্টার কাস্টমাইজ করতে পারেন। এখানে কিছু বেসিক ফটো এডিটিং টুলস রয়েছে যেমন crop, ফ্রেম, ব্ল্যাক অ্যান্ড হোয়াইট, collages, ব্রাইটনেস এবং contrast সেটিং।

Click here for download: Cupslice Photo Editor

আরও পড়ুন । রসগোল্লার ইতিহাস এর পিছনে মূল কারণ

6. ফটো এডিটর প্রো অ্যাপঃ

ফটো এডিটর প্রো অ্যাপঃ

ফটো এডিটর প্রো একটি খুব জনপ্রিয় ফটো এডিটিং টুল এবং এটি ৫০ মিলিয়ন চেয়েও বেশি ডাউনলোড হয়েছে এবং ১ মিলিয়নের বেশি রিভিউ পেয়েছে। এটি একটি আধুনিক ফিলটার এডিটর এবং রেগুলার এডিটরের ভালো মিশ্রণ। এই অ্যাপে আপনি যেইসমস্ত ফিচারসগুলি পাবেন সেগুলি হল sharpen and blur modes, temperature control, saturation, hue, contrast, brightness controls। এছাড়াও এতে আপনি স্টিকার, ফ্রেম, ফিল্টার ইত্যাদি ব্যবহার করতে পারেন।

Click here for download: Photo Editor Pro

7. Photo Editor by Aviary অ্যাপঃ

Photo Editor by Aviary অ্যাপঃ

Photo Editor by Aviary একটি জনপ্রিয় ফটো এডিটর, যেখানে প্রচুর ফিচারসের সুবিধা রয়েছে। এখানে আপনি one-touch enhance mode সুবিধা পাবেন। পাশাপাশি এখানে আপনি বিভিন্ন ধরণের ম্যানুয়াল adjustments পাবেন যা দিয়ে আপনি কালার, ব্রাইটনেস, temperature, contrast, saturatio, adjust করতে পারবেন। এছাড়াও আপনি এখানে স্টিকার, ফিলটার, কসমেটিক টুলস পেয়ে যাবেন।

Click here for download: Photo Editor by Aviary

আরও পড়ুন । ৩০ টি সাধারন জ্ঞান প্রশ্ন এবং উত্তর

8. Photo Lab Pro অ্যাপঃ

Photo Lab Pro অ্যাপঃ

Photo Lab Pro এখনো তেমন জনপ্রিয়তা অর্জন না করলেও এর ফিচারস রয়েছে ভালো। এতে ৬৪০ ফিল্টার, ফ্রেম এবং effects রয়েছে যা অন্যান্য অ্যাপের চেয়ে অনেক বেশি। এই অ্যাপ্লিকেশনটির সাহায্য আপনি montages, lightly edit photos, unique photos তৈরি করতে পারবেন। পাশাপাশি শেয়ারও করতে পারবেন নিজেদের বন্ধুদের সঙ্গে।

Click here for download: Photo Lab Pro

এছাড়াও আরও কিছু অ্যাপ রয়েছে, তবে উপরের এই অ্যাপগুলি অন্য অ্যাপের তুলনায় সেরা। আপনার এই অ্যাপগুলি ভালো লাগলে অ্যাপের নীচে দেওয়া লিংকগুলিতে ডাউনলোড করে নিতে পারেন।

সচরাচর জিজ্ঞাস্য প্রশ্ন উত্তরঃ

Q. বনফায়ার ফটো এডিটর প্রো তে কি কি ফিচারস আছে? 

A. Bonfire ফটো এডিটর প্রো তে ফিলটার সাপোর্ট করে এবং ব্ল্যাক অ্যান্ড হোয়াইট, HDR ফিচারস আছে।

Q. PicsArt কি কি সুবিধা পাওয়া যাবে? 

A. PicsArt সমস্ত বেসিক ফিলটার পেয়ে যাবেন পাশাপাশি লাইট এডিটিং টুলস পাবেন। এছাড়াও filters, text, stickers, collages এর সুবিধা আছে।

Q. Photo Lab Pro ফিচারস কি? 

A. Photo Lab Pro তে ৬৪০ ফিল্টার, ফ্রেম রয়েছে। এছাড়াও লাইটলি এডিট ফটো এবং ইউনিক ফটো তৈরি করতে পারবেন।

Q. সবচেয়ে বেস্ট ফটো এডিটর অ্যাপ কোনটি? 

A. PicsArt, AirBrush, Photo Editor by Aviary ইত্যাদি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here