সবচেয়ে সেরা 10 টি নতুন বাংলা ছায়াছবি

bengali

bengali

সূত্রঃ- static . asianetnews . com

বাংলা চলচ্চিত্র জগত, যা টলিউড ইন্ডাস্ট্রি নামেই বেশি পরিচিত। এই ইন্ডাস্ট্রি কলকাতার টালিগঞ্জে অবস্থিত। টলিউড শব্দটি সম্ভবত টালিগঞ্জের নাম থেকে উৎপত্তি হয়েছিল। বাংলা ছায়াছবির  আন্তর্জাতিকভাবে প্রশংসিত হছে এবং  ভারতীয় জাতীয় চলচ্চিত্র পুরষ্কার পেয়েছে। নতুন বাংলা ছায়াছবি ভারতীয় দর্শকদের দ্বারাও প্রশংসাও পেয়েছে। এর আগের বছরগুলিতে কিছু বাংলা ছায়াছবি ভালো খ্যাতি অর্জন করেছে।

২০১৯ সালে প্রচুর নতুন বাংলা ছায়াছবি প্রকাশিত হয়েছে। তার মধ্যে কিছু সিনেমা দর্শকের মন জয় করেছে আবার কিছু সিনেমা রয়েছে যা দর্শকের চোখে ব্যর্থ। ব্যর্থ সিনেমাগুলি সরিয়ে চলুন আরও একবার চোখ বুলিয়ে নিই নতুন বাংলা সাফল্য সিনেমাগুলি।

আজকের নিবন্ধে আমরা সবচেয়ে সেরা 10 টি সাফল্য অর্জিত নতুন বাংলা ছায়াছবি তালিকা আপানদের সামনে রাখলাম।

আরও পড়ুন >>  জেনে নিন কয়েকটি সেরা বিদায় কবিতা /দুঃখের কবিতা

সেরা নতুন বাংলা ছায়াছবি

  1. পরিণীতা (Parineeta)

parineeta

সূত্রঃ- static . asianetnews . com

২০১৯ সালের বছরের শেষে দিকে রাজ চক্রবর্তী দর্শকদের জন্য  নতুন বাংলা ছায়াছবি “পরিণীতা” উপহার দিয়েছেন। যা শুরুতেই বক্স অফিসে অসাধারন সাফল্য অর্জন করে। সিনেমাটির গল্প কাহিনী মানুষের মন জয় করে নেয়। আর পাশাপাশি শুভশ্রী গাঙ্গুলী ও ঋত্বিক চক্রবর্তীর অসাধারণ অভিনয়।

পরিণীতা একটি প্রেমের এবং প্রতিশোধের কাহিনী। মেহুল (শুভশ্রী গাঙ্গুলী) ও তার বাবাইদাকে (ঋত্বিক চক্রবর্তী) নিয়ে গল্পের কেন্দ্র।  বাবাইদা মেহুল স্কুলে পড়ে। সে বোর্ড পরীক্ষায় বসবে। মেহুলের টিউশন মাস্টার বাবাইদা যাকে মেহুল একটু অন্য চোখে দেখে। বাইদা নিজে একজন মেধাবী শিক্ষার্থী।  মেহুল তার বাবাইদাকে এতোটাই ভালোবাসতো যে তার  খারাপ ব্যবহার করলে সহ্য করতে পারে না। বাবাইদা মেহুলের প্রথম ক্রাশ ছিল। তবে মেহুলের ভুল ধারনা হয় বাবাইদাও তাকে ভালোবাসে।

parinita

সূত্রঃ- bengali . indianexpress . com

দোলের দিন ভালোবাসা প্রকাশ করার আগেই বাবাইদা তার নতুন প্রেমিকা সঙ্গে পরিচয় করিয়ে দেয় মেহুলের। আর সেখান থেকেই গল্পের মোড় ঘোরে। কিছু মাস পরেই আত্মহত্যা করে বাবাইদা। আর মেহুল তার পরিণীতা হয়ে দুই সংসারের দায়িত্ব গ্রহণ করে। পাশাপাশি প্রতিশোধ নেয় তার ভালোবাসার মানুষের আত্মহত্যার। এই সিনেমা অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী এক দারুন অভিনয় দেখতে পাওয়া যায়।

আরও পড়ুন >>  রইল ছোটোদের জন্য ১০ টি মজার বাংলা কাটুন

  1. মুখার্জি দার বৌ (Mukherjee Dar Bou)

mukharjee dar bou

সূত্রঃ- i2 . cinestaan . com

প্রীতি চক্রবর্তী পরিচালিত মুখার্জি দার বৌ একটি বাংলা চলচ্চিত্র। ছবিটি আন্তর্জাতিক মহিলা দিবসের দিন প্রকাশিত হয়েছিল। এই সিনেমাটি শাশুড়ি- বৌমার মধ্যকার সম্পর্ক নিয়ে তৈরি করা। মানুষের আবেগের জায়গা এবং বোঝাপড়া ও ভালোবাসার মাধ্যমে কীভাবে সম্পর্ক ভালো করা যায় তার উপর দৃষ্টি নিবদ্ধ করে। এই নতুন বাংলা ছায়াছবি আন্তর্জাতিক নারী দিবসের দিন দর্শকের জন্য একটি সেরা উপহার ছিল।

  1. তারিখ (Tarikh)

tarikh

সূত্রঃ- timesofindia . indiatimes . com

তারিখ একটি বাংলা চলচ্চিত্র যা চূর্ণী গঙ্গোপাধ্যায় পরিচলনা করেছেন। সিনেমাটি ২০১৯ সালে ১২ ই এপ্রিল মুক্তি পেয়েছিল। সিনেমাটি তিনজন ব্যক্তিকে ঘিরে। একজন অধ্যাপক, অধ্যাপকের স্ত্রী এবং অধ্যাপকের ছোটবেলার এক বন্ধুকে ঘিরে। এই ছায়াছবিটি সংলাপের জন্য জাতীয় পুরস্কার অর্জন করেছিল।

আরও পড়ুন >>  বাংলার চলচ্চিত্র উৎসব এর অবদান

  1. গুমনামী (Gumnaami)

gunami

সূত্রঃ- in . bmscdn . com

সৃজিত মুখোপাধ্যায় নতুন বাংলা ছায়াছবি  “গুমনামী” বাংলা ইন্ডাস্ট্রির একটি বিশাল ইভেন্ট। ছবিটির কাহিনী নেতাজীর সুভাষচন্দ্র বোসের রহস্য নিয়ে। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় অভিনীত এই ছবিটি  বিভিন্ন আইনি সমস্যার পর মুক্তি পেয়েছিল। তবে অবশেষে সিনেমাটি সাফল্য অর্জন করে। সেরা ছবিগুলির মধ্যে একটি গুমনামী।

এই ছবিটি নেতাজীর অভিনয় এবং লুক প্রশংসনীয়। নেতাজীর জীবন, বিদেশযাত্রা, আত্মগোপন এই নিয়ে ছবিটি একটি মিথ “গুমনামী বাবা”। প্রথমদিন থেকেই বক্স অফিসে দুর্দান্ত সাফল্য অর্জন করে ছবিটি।

  1. নগরকীর্তন (Nagarkirtan)

nagarkirton

সূত্রঃ- timesofindia . indiatimes . com

কৌশিক গাঙ্গুলির পরিচলনায় নগরকীর্তন বাংলার অন্যতম সেরা চলচ্চিত্র। চলচ্চিত্রটি কাস্ট করেছিলেন ঋদ্ধি সেন এবং ঋত্বিক চক্রবর্তী। এটি একটি প্রেম কাহিনী। সামাজিক  বদ্ধমূল ধারণা পরিবর্তনের কাহিনী। মুক্তির পরই বিশাল প্রশংসিত হয় এই ছবিটি। ছবিটি কাহিনী এতোটাই প্রশংসিত হয়েছিল যে জাতীয় পুরস্কার অর্জন করেছিল।

আরও পড়ুন >>  এক তরফা ভালোবাসার গল্প এর কাহিনী

  1. কেদারা (Kedara)

kedra

সূত্রঃ- jdmagicbox . com

ইন্দ্রদীপ দাশগুপ্তর পরিচালনা নতুন বাংলা ছায়াছবি ‘কেদারা’ বক্স অফিসে ব্যর্থ হলেও সমালোচকদের কাছে ভালো প্রশংসা অর্জন করে। এই মুভিটির কাস্টে ছিল কৌশিক গাঙ্গুলি এবং রুদ্রমিল ঘোষ। ইন্দ্রদীপ দাশগুপ্তর  এটি প্রথম বাংলা চলচ্চিত্র।

সিনেমাটিতে একজন মানুষের জীবনের কথা বলা হয়েছে। তিনি নিজের প্রিয়জনদের গলার স্বর নকল করে নিজের সঙ্গে কথা চালিয়ে যান তিনি। সিনেমাটির মূল কেন্দ্রবিন্দুই হল নিজেকে ভালো রাখা। এক আশ্চর্যজনক কাহিনী এটি। যার জন্য জাতীয় পুরস্কার মঞ্চে সম্মান পায়

  1. দুর্গেশগড়ের গুপ্তধন (Durgeshgorer Guptodhon)

durgash

সূত্রঃ- boxofficeindia . co . in

ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের পরিচালিত দুর্গেশগোরার গুপ্তধন হল  একটি বাংলা থ্রিলার চলচ্চিত্র। এটি প্রযোজনা করেছেন শ্রীকান্ত মোহতা। ছবিটিতে অধ্যাপক সুবর্ণা সেন ওরফে সোনা দা হিসাবে পরিচিত করা হয়। আবির ও ঝিনুকের সাথে সোনা দা’র এক শিক্ষার্থীর পুরানো প্রাসাদটি দেখতে যান, যেখানে বিশ্বাস করা হয় যে কোনও ধন-সম্পদের সন্ধান লুকিয়ে রয়েছে। এই ছবিটি সুবর্ণা সেনের ফ্র্যাঞ্চাইজ মুভি গুপ্তো ধোনার সন্ধানে সিক্যুয়াল। ছবিটি এই ধন- সম্পদ খোঁজা নিয়েই রহস্যধর্মী চলচ্চিত্র। এটি একটি পৌরাণিক কাহিনী।

আরও পড়ুন >>  কম খরচে ইউনিক ঘর সাজানোর টিপস জেনে রাখুন

  1. কণ্ঠ (Konttho)

kontho

সূত্রঃ- images . jdmagicbox . com

কণ্ঠ শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় পরিচালিত একটি বাংলা নাটক চলচ্চিত্র। ‘কণ্ঠ’ মুভি একটি হিট সিনেমা। সমালোচকদের মতে এ বছরের সেরা ছবি ‘কণ্ঠ’। বক্স অফিসে তুমুল ঝড় তুলেছিল এই ছবি। একজন ক্যান্সার রোগ থেকে আরোগ্য লাভকারী বিভূতি চক্রবর্তী ঘটনা থেকে নেওয়া।

ক্যান্সারের থেকে বেঁচে থাকা একজন ব্যক্তির জীবন ও সংগ্রামের কাহিনী ঘিরেই এই চলচ্চিত্র। ক্যান্সার থেকে বেঁচে যাওয়া ব্যক্তিটি একজন বিখ্যাত রেডিও জকি (অর্জুন মল্লিক)। স্ত্রী পৃথাও একজন কণ্ঠ শিল্পী। একদিন জানা যায় অর্জুনের ল্যারেনজিয়াল ক্যান্সার রয়েছে । তার ক্যান্সারের সঙ্গে লড়াই করে বেঁচে ফেরার কাহিনী দেখানো হয়েছে এই গল্পে।

  1. মিতিন মাসি (Mitin Mashi)

mitin masi

সূত্রঃ- in . bmscdn . com

মিতিন মাসি একজন মহিলা গোয়েন্দা চরিত্র। এটি রহস্য চলচ্চিত্র। মিতিন মাসি’র ভূমিকায় অভিনয় করেছেন কোয়েল মল্লিক। সুচিত্রা ভট্টাচার্য্যের লেখা উপন্যাস অবলম্বনে এই ছবি বানানো হয়েছে। ছবিতে মিতিন (কোয়েল মল্লিক) একটি মধ্যবিত্ত পরিবারের মেয়ে। যিনি একজন গোয়েন্দা। যার লুকস চোখে চশমা ও পরনে শাড়ি। এই মিতিন মাসির কাছে মাঝে মধ্যে পুলিশরা সাহায্য নিতে চলে আসে। এই ছবিতে কোয়েল মল্লিককে এক অন্য রুপে এবং দর্শক দেখতে পান এবং ভালোই প্রশংসিত এই ছবিটি।

আরও পড়ুন >>  15 টি বাস্তু টিপস ঘরের সুখ শান্তি বজায় রাখবে চিরকাল

  1. গোত্র (Gotro)

gotro

সূত্রঃ- 1 . bp . blogspot . com

নতুন বাংলা ছায়াছবি গোত্র সামাজিক বাংলা চলচ্চিত্র। পদবী আর গোত্র, সমাজে কেন এই বিভাজন এই সমস্ত কাহিনী নিয়ে তৈরি করা হয়েছে  শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায় দ্বারা পরিচালিত ও প্রযোজিত ছবি গোত্র।। ছবিটির কাহিনী দর্শকের মন ছুঁয়ে যায় এবং সমালোচকদের কাছে প্রশংসা পায়।

নাইজেল আক্কারা, অম্বরীশ ভট্টাচার্য, সাহেব চট্টোপাধ্যায়, মনালি দে এবং আনুশুয়া মজুমদারকে ছবিতে অভিনয় করতে দেখা যায়। মনালি দে অভিনয়ও অনেক প্রশংসা অর্জন করেন। ২০১৯ সালে ভালো হিট হয় সিনেমা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here