বাচ্চাদের জন্মদিনের উপহার দেওয়ার আইডিয়া

বাচ্চাদের জন্য জন্মদিনের উপহারে

উপহার এমন একটি জিনিস যা আমরা আমাদের সবচেয়ে প্রিয় মানুষকে দিয়ে থাকি। আর শিশু মানেই সবার প্রিয়। বাচ্চাদের জন্মদিনের সবাই চায় এমন একটি উপহার দিতে যা পেয়ে ছোট শিশুর মন ভরে উঠবে। বাচ্চাদের জন্মদিনের উপহার কিনতে আমাদের নাজেহাল অবস্থা হয়ে যায়। তাই আমাদের আজকের নিবন্ধে সেই ছোট শিশুদের জন্য তাদের জন্মদিনের কিছু সেরা উপহারের আইডিয়া আপনাদের সঙ্গে শেয়ার করা হল। আশা করব আপনাদের ভালো লাগবে।

বাচ্চাদের জন্য জন্মদিনের উপহারে

Source

বাচ্চাদের জন্মদিনে উপহার (Birthday gifts for kids)

বাচ্চাদের সবচেয়ে খুশি করা যায় তাদের উপহার দিয়ে। সে যেই উপহার হোক। আর জন্মদিনে তারা অধীর আগ্রহ করে থাকে তারা কখন উপহার পাবে। বাচ্চাদের জন্মদিনের উপহার এমন একটি জিনিস যা বাচ্চাদের মুখে হাসি ফুটিয়ে তোলে। বাচ্চাদের জন্মদিনের উপহার বলতে চকলেট, গাড়ি, পুতুল, নতুন জামা আরও অনেক কিছু।

আরও পড়ুন । শুভ জন্মদিনের উপহারঃ জন্মদিনের উপহারের আইডিয়া

কেন আমরা জন্মদিনে উপহার দিই

কেন আমরা জন্মদিনে উপহার দিই (Why we give birthday gifts) 

জন্মদিনে উপহার দেওয়ার রীতি অনেক আগের থেকেই। বলা হয় জন্মদিনের উপহার দেওয়া শুভ। এছাড়াও জন্মদিনে বড়ো বা বাচ্চাদের উপহার দেওয়ার অর্থ হল তাদের দিনটি আরও স্পেশাল করে তোলে। জন্মদিনের স্মৃতি ধরে রাখার জন্য জন্মদিনে উপহার দেওয়া হয়।

আরও পড়ুন । প্রিয়জনকে দেওয়ার জন্য ভ্যালেন্টাইনস ডে উপহার

বাচ্চাদের জন্মদিনে উপহারের তালিকা

Source

বাচ্চাদের জন্মদিনে উপহারের তালিকা (List of birthday gifts for kids) 

  1. চকলেট (Chocolate) 

চকলেটঃ

Source

বাচ্চাদের জন্মদিনের উপহার তালিকায় প্রথমেই আমাদের মাথায় চকলেট আসে। কারণ এটি এমন একটি জিনিস যা প্রত্যেক বাচ্চাদের প্রিয় খাবার। এখন তো চকলেট বক্স বিভিন্ন ধরণের চকলেট পাওয়া যায়। তাই আপনি চাইলে বাচ্চাদের জন্মদিনের উপহার তালিকায় চকলেট রাখতে পারেন। অথবা নানা ধরণের চকলেট দিয়ে একটি চকলেট বাস্কেট তৈরি করে দিতে পারেন।

আরও পড়ুন ।  ক্রিসমাস উপলক্ষে ১০ টি বড়দিনের উপহার

কফি মগঃ

  1. কফি মগ (Coffee mug) 

শুধু বড়দেরই যে কফি মগ উপহার দেওয়া যায় তাই নয়, বাচ্চাদেরও জন্মদিনের কফি মগ উপহার হিসাবে দেওয়া যায়। সেটা তাদের দুধ খাওয়ার কাজে আসবে। আর এখন তো কফি মগে ছবি সেট করে দেওয়া যায়। আপনি যদি বাচ্চাদের জন্মদিনে বাচ্চাটির ফটো প্রিন্ট করে কফি মগে সেট করে দেন। তাহলে কিন্তু ছোট বার্থ ডে বয় বা বার্থ ডে গার্ল বেশ খুশি হবে

টেডিঃ

Source

  1. টেডি (Teddy) 

যেকোনো বাচ্চাদের বিশেষ করে মেয়েদের টেডি দিলে তারা খুশিতে লাফিয়ে ওঠে। আর প্রায় প্রত্যেক বাচ্চারাই এই জিনিসটি খুব ভালোবাসে। তাই আপনিও জন্মদিনে ছোট শিশুটি মুখে হাসি ফোটাতে তাকে গিফট করতে পারেন একটি বড় টেডি। বাচ্চাদের জন্মদিনের উপহার হিসাবে টেডি একটি অসাধারণ উপহার।

আরও পড়ুন । জন্মদিনের কেকের ডিজাইনঃ জন্মদিনের কেকের ভিন্ন ডিজাইন

বার্বি ডলঃ

  1. বার্বি ডল (Barbie doll) 

বাচ্চা মেয়েরা বার্বি ডল দিয়ে খেলতে খুব পছন্দ করেন। আজকাল বাজারে বার্বি পুতুলগুলি অসাধারণ। তাই সুন্দর দেখে একটি বার্বি ডল আপনি উপহার দিতে পারে ছোট শিশুটিকে।

স্কুল ব্যাগঃ

  1. স্কুল ব্যাগ (School bag) 

স্কুল ব্যাগ একটি প্রয়োজনীয় জিনিস যা মূল্য সবসময় রয়েছে। তাই জন্মদিন হিসাবে স্কুল ব্যাগ সেরা উপহার। বাচ্চাদের স্কুলে যাওয়ার জন্য ব্যাগ সবসময়ই প্রয়োজন। তাই তার কাছে ব্যাগ থাকলেও আপনার দেওয়া ব্যাগটি কাজে লাগবে। বাজারে এখন পুতুল বা গাড়ির স্টিকার প্রিন্ট করা ভিন্ন ডিজাইনের ব্যাগ পাওয়া যায়। আপনার বাজেট যদি বেশি থাকে তাহলে একটু দাম দিয়ে ওয়াটার প্রুফ ব্যাগ পেয়ে যাবেন। বাচ্চাদের জন্মদিনের উপহার হিসাবে এটি একটি কাজের উপহার হবে।

আরও পড়ুন ।  সুপ্রভাত শুভেচ্ছা : সুপ্রভাতের শুভেচ্ছা, ম্যাসেজ, এসএমএস

টিফিন বক্স এবং ওয়াটার বোতলঃ

  1. টিফিন বক্স এবং ওয়াটার বোতল (Tiffin box and water bottle) 

বাচ্চাদের জন্মদিনে আমরা স্কুল ব্যাগের সঙ্গে তাদের প্রয়োজনীয় টিফিন বক্স এবং ওয়াটার বোতল উপহার দিতে পারি। বাচ্চারা নতুন টিফিন বক্স এবং বোতল পেয়ে খুব খুশিই হয়। তাছাড়া এটি একটি কাজের জিনিস। টিফিন বক্স এমন ওয়াটার বোতলটি এমন দেবেন যাতে শুধু ছোটরাই নয় বরং বড়োরাও ব্যবহার করতে পারে।

গাড়ির সেটঃ

  1. গাড়ির সেট (Car Set) 

বাচ্চা মানেই খেলার বয়স। আর সেটা যদি হয় গাড়ি। তাহলে তো তাদের আনন্দের শেষ নেই। আর সেই ছোট বার্থ ডে বয় অতবা গার্লকে আপনি তার জন্মদিনে যদি একটি গাড়ির সেট উপহার দেন তাহলে সে কিন্তু খুব খুশিই হবে এবং আপনিও। একটু খোঁজ করলে মার্কেটে বিভিন্ন গাড়ি পেয়ে যাবেন। ছোট ছোট অনেক গাড়ি দিয়ে একটি গাড়ির সেট থাকে। আপনি অনায়াসে চাইলে বাচ্চাদের তার জন্মদিনে গিফট করতে পারেন।

আর্ট কিটঃ

  1. আর্ট কিট (Art kit) 

যেই সমস্ত বাচ্চারা ড্রয়িং করতে খুব পছন্দ করে তাদের জন্মদিনে আর্ট কিটের থেকে সেরা উপহার আর কি হতে পারে। এই আর্ট কিট তাদের ড্রয়িং এর কাজে প্রয়োজন পড়বে।

আরও পড়ুন । শুভ জন্মদিনের শুভেচ্ছা: জন্মদিনের শুভেচ্ছা ম্যাসেজ

বাচ্চাদের জন্মদিনের উপহার এমন কিছু দেওয়া উচিত যেটা তার পছন্দের এবং যেটা পেলে সে খুব খুশি হবে। তাই বাচ্চার পছন্দ অনুযায়ী আজকের এই তালিকা দিয়ে যেকোনো গিফট তাকে দিতে পারেন।

সচরাচর জিজ্ঞাস্য প্রশ্ন উত্তরঃ

Q. বাচ্চাদের জন্য সেরা উপহার কি হবে? 

A. খেলনা, পুতুল, চকলেট, জামা ইত্যাদি। 

Q. বাচ্চা ছেলেদের জন্মদিনের কি কি উপহার দেওয়া যায়? 

A. খেলনা, রিমোট কন্ট্রোল গাড়ি, গল্পের বই, ঘড়ি, জামা, আর্ট কিট ইত্যাদি। 

Q. বাচ্চা মেয়েদের জন্মদিনের কি কি উপহার দেওয়া যায়? 

A. জামা, টেডি বিয়ার, চকলেট বক্স, সাজার জিনিস, ফ্রক, আর্ট কিট ইত্যাদি। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here