বাচ্চাদের জন্মদিনের উপহার দেওয়ার আইডিয়া

বাচ্চাদের জন্মদিনের উপহার

বাচ্চাদের জন্মদিনের উপহার

সূত্র:- s.abcnews . com

উপহার এমন একটি জিনিস যা আমরা আমাদের সবচেয়ে প্রিয় মানুষকে দিয়ে থাকি। আর শিশু মানেই সবার প্রিয়। বাচ্চাদের জন্মদিনের সবাই চায় এমন একটি উপহার দিতে যা পেয়ে ছোট শিশুর মন ভরে উঠবে। তবে আমাদের এটা মানতেই হবে তাদের উপহার কিনা একটু চিন্তার বিষয়। কারণ আমরা বুঝে উঠতে পারি না কোন গিফট তাদের ভালো লাগবে। বাচ্চাদের জন্মদিনের উপহার কিনতে আমাদের নাজেহাল অবস্থা হয়ে যায়। তাই আমাদের আজকের নিবন্ধে সেই ছোট শিশুদের জন্য তাদের জন্মদিনের কিছু সেরা উপহারের আইডিয়া আপনাদের সঙ্গে শেয়ার করা হল। আশা করব আপনাদের ভালো লাগবে। তাহলে আসুন দেখে নিই বাচ্চাদের জন্য জন্মদিনের উপহারের তালিকা।

বাচ্চাদের জন্মদিনে উপহারের তালিকাঃ

  1. চকলেটঃ

চকলেটঃ

সূত্র:- belgchocpiron . com

বাচ্চাদের জন্মদিনের উপহার তালিকায় প্রথমেই আমাদের মাথায় চকলেট আসে। কারণ এটি এমন একটি জিনিস যা প্রত্যেক বাচ্চাদের প্রিয় খাবার। এখন তো চকলেট বক্স বিভিন্ন ধরণের চকলেট পাওয়া যায়। তাই আপনি চাইলে বাচ্চাদের জন্মদিনের উপহার তালিকায় চকলেট রাখতে পারেন। অথবা নানা ধরণের চকলেট দিয়ে একটি চকলেট বাস্কেট তৈরি করে দিতে পারেন।

  1. কফি মগঃ

কফি মগঃ

শুধু বড়দেরই যে কফি মগ উপহার দেওয়া যায় তাই নয়, বাচ্চাদেরও জন্মদিনের কফি মগ উপহার হিসাবে দেওয়া যায়। সেটা তাদের দুধ খাওয়ার কাজে আসবে। আর এখন তো কফি মগে ছবি সেট করে দেওয়া যায়। আপনি যদি বাচ্চাদের জন্মদিনে বাচ্চাটির ফটো প্রিন্ট করে কফি মগে সেট করে দেন। তাহলে কিন্তু ছোট বার্থ ডে বয় বা বার্থ ডে গার্ল বেশ খুশি হবে।

  1. টেডিঃ

টেডিঃ

সূত্র:- rukminim1.flixcart . com

যেকোনো বাচ্চাদের বিশেষ করে মেয়েদের টেডি দিলে তারা খুশিতে লাফিয়ে ওঠে। আর প্রায় প্রত্যেক বাচ্চারাই এই জিনিসটি খুব ভালোবাসে। তাই আপনিও জন্মদিনে ছোট শিশুটি মুখে হাসি ফোটাতে তাকে গিফট করতে পারেন একটি বড় টেডি। বাচ্চাদের জন্মদিনের উপহার হিসাবে টেডি একটি অসাধারণ উপহার।

  1. বার্বি ডলঃ

বার্বি ডলঃ

বাচ্চা মেয়েরা বার্বি ডল দিয়ে খেলতে খুব পছন্দ করেন। আজকাল বাজারে বার্বি পুতুলগুলি অসাধারণ। তাই সুন্দর দেখে একটি বার্বি ডল আপনি উপহার দিতে পারে ছোট শিশুটিকে।

  1. স্কুল ব্যাগঃ

স্কুল ব্যাগঃ

স্কুল ব্যাগ একটি প্রয়োজনীয় জিনিস যা মূল্য সবসময় রয়েছে। তাই জন্মদিন হিসাবে স্কুল ব্যাগ সেরা উপহার। বাচ্চাদের স্কুলে যাওয়ার জন্য ব্যাগ সবসময়ই প্রয়োজন। তাই তার কাছে ব্যাগ থাকলেও আপনার দেওয়া ব্যাগটি কাজে লাগবে। বাজারে এখন পুতুল বা গাড়ির স্টিকার প্রিন্ট করা ভিন্ন ডিজাইনের ব্যাগ পাওয়া যায়। আপনার বাজেট যদি বেশি থাকে তাহলে একটু দাম দিয়ে ওয়াটার প্রুফ ব্যাগ পেয়ে যাবেন। বাচ্চাদের জন্মদিনের উপহার হিসাবে এটি একটি কাজের উপহার হবে।

  1. টিফিন বক্স এবং ওয়াটার বোতলঃ

টিফিন বক্স এবং ওয়াটার বোতলঃ

বাচ্চাদের জন্মদিনে আমরা স্কুল ব্যাগের সঙ্গে তাদের প্রয়োজনীয় টিফিন বক্স এবং ওয়াটার বোতল উপহার দিতে পারি। বাচ্চারা নতুন টিফিন বক্স এবং বোতল পেয়ে খুব খুশিই হয়। তাছাড়া এটি একটি কাজের জিনিস। টিফিন বক্স এমন ওয়াটার বোতলটি এমন দেবেন যাতে শুধু ছোটরাই নয় বরং বড়োরাও ব্যবহার করতে পারে।

  1. গাড়ির সেটঃ

গাড়ির সেটঃ

বাচ্চা মানেই খেলার বয়স। আর সেটা যদি হয় গাড়ি। তাহলে তো তাদের আনন্দের শেষ নেই। আর সেই ছোট বার্থ ডে বয় অতবা গার্লকে আপনি তার জন্মদিনে যদি একটি গাড়ির সেট উপহার দেন তাহলে সে কিন্তু খুব খুশিই হবে এবং আপনিও। একটু খোঁজ করলে মার্কেটে বিভিন্ন গাড়ি পেয়ে যাবেন। ছোট ছোট অনেক গাড়ি দিয়ে একটি গাড়ির সেট থাকে। আপনি অনায়াসে চাইলে বাচ্চাদের তার জন্মদিনে গিফট করতে পারেন।

  1. আর্ট কিটঃ

আর্ট কিটঃ

যেই সমস্ত বাচ্চারা ড্রয়িং করতে খুব পছন্দ করে তাদের জন্মদিনে আর্ট কিটের থেকে সেরা উপহার আর কি হতে পারে। এই আর্ট কিট তাদের ড্রয়িং এর কাজে প্রয়োজন পড়বে।

বাচ্চাদের জন্মদিনের উপহার এমন কিছু দেওয়া উচিত যেটা তার পছন্দের এবং যেটা পেলে সে খুব খুশি হবে। তাই বাচ্চার পছন্দ অনুযায়ী আজকের এই তালিকা দিয়ে যেকোনো গিফট তাকে দিতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here