ট্রেডমিলে অথবা মেশিনে দৌড়ানোর উপকারিতা

t 14

t 14

সূত্রঃ- insights.ibx . com

সকাল বা বিকেলে দৌড়ানো স্বাস্থ্যের জন্য কতটা উপকারি তা আমরা আগের পেজে আলোচনা করেছিলাম। দৌড়ানো নীরোগ শরীর পেতে সহায়তা করে আমাদের এছাড়া বডি ফিট রাখে। আজকার জিম করে বডি ফিট রাখে অনেকে। জিম আমারা ভিন্ন ধরণের মেশিন দেখতে পাই। মেশিনে তো আমরা ওয়ার্কআউট করে থাকি। তবে মেশিনে দৌড়ানোর উপকারিতা কথা প্রায় অনেকেরই অজানা।

মেশিনে দৌড়ানোর অনেকগুলি স্বাস্থ্যের সুবিধা রয়েছে । তাই আজকের এই নিবন্ধে আপনাদের ট্রেডমিলে অর্থাৎ মেশিনে দৌড়ানোর উপকারিতা সম্পর্কে জানাব। যা প্রত্যেকের জেনে রাখা উচিত। আসুন তাহলে জেনে নেওয়া যাক  ট্রেডমিলে দৌড়ানোর অথবা মেশিনে দৌড়ানোর উপকারিতা

ট্রেডমিল অথবা মেশিনে দৌড়ানোর উপকারিতা

t 2

সূত্রঃ- greatist . com

ট্রেডমিলের  দৌড়ানো  অ্যারোবিক এক্সারসাইজ এর উপকার দেয়ঃ

ট্রেডমিলে দৌড়ানো একটি অ্যারোবিক এক্সারসাইজ। যা রক্তচাপ স্বাভাবিক রাখে পাশাপাশি কোলেস্টেরলের মাত্রা সঠিক রাখে। হাড় মজবুত করে এবং পেশী শক্তিশালী করে তোলে। মানসিক স্বাস্থ্যের ভালো রাখতে ট্রেডমিল বা মেশিনে দৌড়ানোর  উপকারিতা

ট্রেডমিল শারীরিক নয় বরং মানসিক স্বাস্থ্যের জন্যও উপকারী। মেশিনে দৌড়ানোর ফলে স্ট্রেস কমে এবং ভালো ঘুম হয়। যার ফলে আমারা মানসিক ভাবে সুস্থ থাকতে পারি। তাই আপনি মানসিক সুস্থতার জন্য নিয়মিত মেশিনে দৌড়ানো অভ্যাস করতে পারেন।

t 4

সূত্রঃ- media4.s-nbcnews . com

ওজন কমানোর জন্য ট্রেডমিল অথবা মেশিনে দৌড়ানোর উপকারিতা

ওজন কমানোর জন্য আমরা ডায়েট করে থাকি তবে যেই গুরুত্বপূর্ণ জিনিসটা করা উচিত সেটা করতেই ভুলে যাই ব্যস্ততার কারণে। আপনি কি জানেন ট্রেডমিলে দৌড়ানো ওজন কমানোর সবথেকে ভালো উপায়। আপনি যদি নিয়মিত আধঘণ্টা 3.5 mhp গতিতে দৌড়াতে পারেন তাহলে আপনার ১৫০ ক্যালরি ঝরতে সহায়তা করে। তাহলে নিশ্চয়ই বুঝতে পারছেন ওজন কমানোর চাবিকাঠি আপনার হাতের সামনেই। তাই আজ থেকে শুরু করে দিন ট্রেডমিলে দৌড়ানোর ব্যায়াম।

t 5

সূত্রঃ- lostworldsracing . com

সুপারিশ নিবন্ধন :-

হাঁটু ব্যথার জন্য ট্রেডমিল অথবা মেশিনের দৌড়ানোর উপকারিতা

বৃদ্ধ বয়সে আমাদের হাঁটুর সমস্যায় ভুগতে হয় প্রত্যেকটি মানুষকে। আর এর থেকে মুক্তি পেতে ভালো ব্যায়াম হল ট্রেডমিল অথবা মেশিনের দৌড়ানো। যাদের হাঁটুর ব্যাথার সমস্যা রয়েছে তাদের নিয়মিত মেশিনে দৌড়ানো উচিত। কারণ এতে জয়েন্ট ব্যথা দূর হয়।

t 6

সূত্রঃ- www.verywellfit . com

বিভিন্ন ধরণের ব্যাথা দূর করতে মেশিনের দৌড়ানোর উপকারিতা

মেশিনে দৌড়ানোর ফলে দেহের বিভিন্ন ধরণের ব্যাথা যন্ত্রণা থেকে মুক্তি পাওয়া যায়। আপনি যদি কম বয়স থেকে মেশিনে দৌড়ানোর অভ্যাস শুরু করেন তাহলে আপনি ব্যাথার নানা সমস্যা থেকে মুক্তি পাবেন।

t 7

সূত্রঃ- d2z0k43lzfi12d.cloudfront . net

বডি ফিট রাখতে ট্রেডমিল অথবা মেশিনের দৌড়ানোর উপকারিতা

ব্যস্তময় জীবনে নিজকে ফিট রাখতে চাইলে মেশিনে দৌড়ানোর উত্তম। আমরা সবাই চাই সুস্বাস্থ্য এবং ফিট দেহ। আর এটা সম্ভব একমাত্র নিয়মিত ব্যায়ামের মাধ্যমে। তাই আপনিও আপনার ফিটনেস বজায় রাখতে চান তাহলে নিয়মিত মেশিনে দৌড়ানো শুরু করুন।

তাহলে জেনে গেলেন মেশিনে ট্রেডমিল বা মেশিনে দৌড়ানো উপকারিতা। তবে আপনার যদি কোন গুরুতর আঘাত লাগে তাহলে এর থেকে দূরে থাকুন।

সারকথাঃ

ব্যায়াম আমাদের ফিটনেসের চাবিকাঠি।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here