Swabalamban।স্বাবলম্বন স্পেশাল প্রকল্পের বিস্তারিত তথ্য

swabalamban

swabalamban

সূত্রঃ- aitcofficial . org

Swabalamban Special Prakalpa In Bengali

পশ্চিমবঙ্গের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর আগে বিভিন্ন মানুষের জন্য ভিন্ন ধরনের Prakalpa চালু করেছেন। সেই তালিকায় এবার পেশাদার যৌনকর্মী এবং তাদের কন্যাসন্তানদের সমাজে সম্মানযোগ্য জীবনযাপনের উদ্দেশ্যে Swabalamban।স্বাবলম্বন স্পেশাল প্রকল্প চালু করা হল। তারা যাতে অন্যান্য মানুষের মতো সম্মানের সঙ্গে জীবনধারণ করে তার জন্য এই Prakalpa চালু করা হয়। এই Prakalpa তৈরি করা হয়েছে পশ্চিমবঙ্গের নারী কল্যাণ বিভাগ দপ্তরের উদ্যোগে।

এই Prakalpa এর মাধ্যমে যৌনকর্মীদের স্বাবলম্বী করা হবে এবং অভিনয়ের Training দেওয়া হবে তাদের। আমাদের আজকের এই নিবন্ধে Swabalamban।স্বাবলম্বন স্পেশাল প্রকল্পের বিস্তারিত তথ্য আপনাদের জানাব। আজকের এই নিবন্ধ থেকে আমরা জানতে পারব Swabalamban Special Prakalpa কি এবং এই Prakalpa এর সুবিধা কি এবং কীভাবে বা করবেন এই প্রকল্পের জন্য Apply? আসুন তাহলে জেনে নিই এই Prakalpa এর সম্পর্কিত বিভিন্ন তথ্য।

স্বাবলম্বন স্পেশাল প্রকল্প কি (What Is Swabalamban Special Prakalpa)

যৌনকর্মীদের সম্মানযোগ্য এবং নিজেদের দক্ষতায় পেশায় নিযুক্ত করার জন্য চালু করা হয় Swabalamban Special Prakalpa। এই Prakalpa এর হাত ধরে রাজ্য সরকার পেশাদার যৌনকর্মী এবং তাদের কন্যাসন্তানদের সুস্থভাবে জীবনযাপন করার জন্য অভিনয়ের প্রশিক্ষণ দেবে। যাতে তারা নিজেদের যোগ্যতায় পেশা নিযুক্ত হতে পারে।

Swabalamban Special Prakalpa (স্বাবলম্বন স্পেশাল প্রকল্প) এর মাধ্যমে প্রথাগত প্রশিক্ষণ ছাড়াও টেলিভিশন সিরিয়ালে পার্শ্ব চরিত্রে অভিনয় এবং ভিন্ন ধরনের কাজের জন্য চলচ্চিত্র শিল্পী ও বিখ্যাত কলাকুশলীদের দ্বারা Training দেওয়া হচ্ছে। বর্তমানে এই Prakalpa এর অধীনে অনেক যৌনকর্মী এবং তাদের কন্যাসন্তান সম্মানযোগ্য পেশায় নিয়োজিত হয়েছেন এবং সম্মানের সঙ্গে সুস্থ জীবনযাপন করার সুযোগ পাছেন।

সুপারিশ নিবন্ধন :-

west bengal

সূত্রঃ- encrypted-tbn0.gstatic . com

স্বাবলম্বন প্রকল্পের সুবিধা (Benefits Of Swabalamban Special Prakalpa)

Swabalamban।স্বাবলম্বন স্পেশাল প্রকল্পের সুবিধাগুলি হল-

• এই Prakalpa এর মাধ্যমে যৌনকর্মী এবং তাদের কন্যাসন্তানরা বিভিন্ন সম্মানযোগ্য পেশায় নিজেদের নিযুক্ত করছে।
• এই Prakalpa এর অধীনে তারা অভিনয়ের Training পাওয়ার সুযোগ পাছে।
• চলচ্চিত্র শিল্পী ও বিখ্যাত কলাকুশলীদের দ্বারা টেলিভিশন সিরিয়ালে পার্শ্ব চরিত্রে অভিনয়ের প্রশিক্ষণ এবং বিভিন্ন কাজের জন্য Training পাছে।
• এই Prakalpa চালু হওয়ার পর থেকে যৌনকর্মী এবং তাদের কন্যাসন্তানরা সম্মানের সঙ্গে সুস্থ জীবনযাপন করছে।

কারা স্বাবলম্বন স্পেশাল প্রকল্পের আবেদন করতে পারবেন (Who Can Apply For Swabalamban Special Prakalpa)

যৌনকর্মী এবং তাদের কন্যাসন্তান এবং যৌন এলাকায় কাজ করা অভিজ্ঞতাসম্পন্ন স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান যারা এই পরিষেবার জন্য আগ্রহী।

west bengal 1

সূত্রঃ- encrypted-tbn0.gstatic . com

স্বাবলম্বন স্পেশাল প্রকল্পের জন্য যোগাযোগ (Contact For  Swabalamban Special Prakalpa)

এই Prakalpa এর Apply এর জন্য পশ্চিমবঙ্গের নারী উন্নয়ন নিগম, সমাজকল্যাণ দপ্তরের অধীনস্থ সংস্থা এবং পশ্চিমবঙ্গ শিশু এবং নারী উন্নয়ন সংস্থায় যোগাযোগ করতে হবে।

সারকথাঃ

যৌনকর্মী এবং তাদের কন্যাসন্তানদের স্বাবলম্বী করার উদ্দেশ্যে চালু করা হয়  Swabalamban।স্বাবলম্বন স্পেশাল প্রকল্প।

সচরাচর জিজ্ঞাস্য প্রশ্ন উত্তরঃ

প্রঃ Swabalamban Special Prakalpa এর সুবিধা কি?

উঃ Swabalamban Special Prakalpa এর অধীনে যৌনকর্মী এবং তাদের কন্যাসন্তানদের সম্মানযোগ্য সুস্থভাবে জীবনধারণ করার জন্য বিভিন্ন চলচ্চিত্র শিল্পী ও বিখ্যাত কলাকুশলীদের দ্বারা পার্শ্ব চরিত্রে অভিনয় এবং অন্যান্য ভিন্ন কাজের জন্য Training পাবে।

প্রঃ Swabalamban Special Prakalpa এ কারা Applyকরতে পারবে?

উঃ Swabalamban Special Prakalpa এর জন্য যৌনকর্মী এবং তাদের কন্যাসন্তান Apply করতে পারবে। এছাড়াও যৌন এলাকায় কাজ করা অভিজ্ঞতাসম্পন্ন স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান যারা এই পরিষেবা নিতে ইচ্ছুক।

প্রঃ Swabalamban Special Prakalpa এর জন্য কোথায় যোগাযোগ করতে হবে?

উঃ এই Prakalpa এর জন্য পশ্চিমবঙ্গের নারী উন্নয়ন নিগম, সমাজ কল্যাণ দপ্তরে অথবা পশ্চিমবঙ্গ শিশু এবং নারী উন্নয়ন সংস্থায় যোগাযোগ করতে হবে।

প্রঃ Swabalamban Special Prakalpa এর জন্য কি অভিনয় করার প্রশিক্ষণ পাওয়া যাবে?

উঃ হ্যাঁ, এই Prakalpa এর অধীনে অভিনয় শেখার Training দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here