গোল্ড ফেসিয়ালের উপকারিতা জানলে অবাক হবেন

গোল্ড ফেসিয়ালের উপকারিতা

প্রতিটি নারীর আকাঙ্খা থাকে সুন্দর ও উজ্জ্বল ত্বক । বিশেষত বিশেষ বিশেষ দিন গুলোতে । কিন্তু বর্তমান জীবন ধারায় যখন মানুষ এর নিজের জন্য সময়ের অভাব তখন ত্বক কে সুন্দর রাখা সম্ভব কোথায়? কিন্তু চিন্তার কোন কারন নেই। সেই বিশেষ দিন গুলিতে আপনি হয়ে উথবেন রমনিও সকলের সেরা। ভাবছেন তো কীভাবে তা সম্ভব? ফেসিয়াল নামটি সব নারীদের কাছে খুব পরিচিত । বাজারে বিভিন্ন ধরনের ফেসিয়াল নাম শোনা যায় । ডায়মন্ড ফেসিয়াল, গোল্ড ফেসিয়াল, চকলেট ফেসিয়াল, ফ্রুট ফেসিয়াল, হারবাল ফেসিয়াল, পার্ল ফেসিয়াল ইত্যাদি । বর্তমানে গোল্ড ফেসিয়াল খুব জনপ্রিয়। বিভিন্ন ত্বকের চিকিৎসায় এখন গোল্ড ব্যবহার করা হচ্ছে । গোল্ড আমাদের ত্বকের উজ্জ্বল করে, রক্ত সঞ্চালন বৃদ্ধি করে, বলিরেখা কমায়। এমনকি সানটানের হাত থেকে রখা করে । তাই আপনাদের জন্য গোল্ড ফেসিয়ালের উপকারিতা নিচে দেওয়া হল –

গোল্ড ফেসিয়ালের উপকারিতা

গোল্ড ফেসিয়ালের উপকারিতা

বলিরেখা ও দাগছোপ কম করেঃ

গোল্ড আমাদের ত্বকের কোষগুলিকে সজাগ করতে সহায়তা করে, যার ফলে আমাদের ত্বক হয় দাগছোপ মুক্ত, বলিরেখাহীন ও টানটান । যার কারনে ত্বক হয়ে ওঠে চমৎকার ।

ত্বকের কোষ উদ্দীপকের সহায়তা করেঃ

ত্বকের কোষ উদ্দীপকের সহায়তা করেঃ

গোল্ডে উপস্থিত আয়ন, যা কোষ, নার্ভ ও শিরা উপশিরাগুলিকে উদ্দীপিত করে । যার ফলে আমাদের ত্বকে রক্ত সঞ্চালন বৃদ্ধি করে এবং ত্বক দেখায় সজীব ও সতেজ ।

ত্বকের শুষ্কতা হ্রাস করেঃ

বিশেষত শীতকালে ত্বক শুষ্ক ও রুক্ষ দেখায় । এর থেকে মুক্তি পেতে গোল্ড ফেসিয়াল করুন । গোল্ড ফেসিয়াল ত্বকের শুষ্কতা হ্রাস করে এবং মেটাবলিক রেট বৃদ্ধি করে ।

ত্বকের জ্বালা হ্রাসঃ

ত্বকের জ্বালা হ্রাসঃ

কথায় বলে গোল্ডে ইনফ্লেমেটরি এবং অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান আছে । যা ত্বকে অ্যান্টিঅক্সিডেন্টের কাজ করে । এটি ত্বকের কোষে অক্সিজেন সরবরাহ করে। যা ত্বকের জ্বালাভাব হ্রাস করে ।

সূর্যের ক্ষতিকারক ত্বকের চিকিৎসাঃ

বাইরের দূষণ এবং সূর্যের ক্ষতিকারক রশ্মি আমাদের ত্বকের মারাত্মক ক্ষতি করে দেয় । মেলানিন এমন এক ধরনের রঙ্গক যা ত্বকের রং কালো করে । সূর্যের ক্ষতিকারক রশ্মি মেলানিন বাড়িয়ে তোলে । একমাত্র গোল্ড ফেসিয়াল এই সমস্যা থেকে মুক্তি দিতে পারে । গোল্ড মেলানিন কমিয়ে সূর্যের ক্ষতিকারক ত্বকের চিকিৎসা করে । এছাড়াও ত্বকের গ্লো ফেরাতে পার্লারে এটি খুব জনপ্রিয় ।

সুপারিশ নিবন্ধন :- 

অকাল বয়স্কতা প্রতিরোধ করেঃ

অকাল বয়স্কতা প্রতিরোধ করেঃ

কোলাজেন এমন একধরনের প্রোটিন যা দেহের স্থিতিস্থাপকতা নিয়ন্ত্রণ করে । এই কোলাজেন আমাদের অকালে বয়স্কতার ছাপ বাড়িয়ে তোলে । গোল্ড কোলাজেনের স্তরকে স্থিতিশীল রাখতে সহায়তা করে এবং আপনার বয়ষ্কতার ছাপ প্রতিরোধ করে ।

গ্লোয়িং ত্বক পেতেঃ

গোল্ডের ছোট ছোট কণা চামড়া শোষণ করে ত্বক গ্লো করে তোলে । এছাড়াও গোল্ড ত্বকের রক্ত সঞ্চালন বৃদ্ধি করে ত্বক হাইড্রেট করে রাখে । পাশাপাশি ত্বকের আর্দ্রতা বজায় রাখতে সহায়তা করে । ত্বক সুস্থ, তাজা এবং দীপ্তিশীল করে তোলে ।

অ্যালার্জির চিকিৎসাঃ

অ্যালার্জির চিকিৎসাঃ

মিশরীয়রা বিশ্বাস ছিল, গোল্ডে ঔষধি চিকিৎসার বৈশিষ্ট্য রয়েছে । এছড়াও গোল্ডে উপস্থিত অ্যান্টিঅক্সিডেন্ট ত্বকের রক্ত সঞ্চালন বৃদ্ধি করে বর্ণ এবং অ্যালার্জি হ্রাস করতে সক্ষম ।

গোল্ড শুধুমাত্র ত্বক উজ্জ্বল বা সুন্দর করেই বরং বিভিন্ন ক্ষেত্রে উপকারি । এটি ত্বকের স্থিতিস্থাপকতা বাড়ায়, ত্বকের রং ফেরায়, রক্ত সঞ্চালন বাড়ায় পাশাপাশি ত্বকের নানা ধরণের সমস্যা মেটায় । তাই ত্বক সুন্দর করতে চাইলে গোল্ড ফেসিয়াল করতে পারেন ।

সারকথাঃ
ইতিহাসে চর্চিত রাণী ক্লিওপেট্রা প্রতি রাতে গোল্ড মাস্ক ব্যবহার করতেন। তার রূপের সৌন্দর্য বজায় রাখার জন্য ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here