জীবনবীমা পলিসি প্রিমিয়াম প্রদানের জন্য ৩০দিন অতিরিক্ত সময় পাবেন

LIC

LIC

দেশব্যাপী লকডাউন জন্য এবার পলিসি হোল্ডারদের জন্য স্বস্তির খবর। পিটিআই জানিয়েছে, ইন্স্যুরেন্স রেগুলেটরি অ্যান্ড ডেভলপমেন্ট অথরিটি অফ ইন্ডিয়া জীবন বীমা পলিসিতে প্রিমিয়াম প্রদানের জন্য পলিসি হোল্ডাররা অতিরিক্ত ৩০ দিন সময় পাবেন।  যার পুনর্নবীকরণের তারিখটি মার্চ এবং এপ্রিলে হবে। এই সিধান্তটি নেওয়া হয়েছে আইআরডিএআই এর দ্বারা।

আরও পড়ুন | বীমা কি এবং কত ধরণের বীমা রয়েছে

স্বাস্থ্য বীমা পলিসি এবং  তৃতীয় পক্ষের বীমা ক্ষেত্রে  আইআরডিএআই ২১ এপ্রিল পর্যন্ত অতিরিক্ত সময় দেওয়ার পরে এই সিধান্ত নেয়। দেশব্যাপী  লকডাউন এবং সামাজিক দূরত্বের পরামর্শদাতার কারণে বীমাকারীরা এবং কাউন্সিল পলিসিধারীদের দ্বারা পরিচালিত বাধা এবং সমস্যার মুখোমুখি হওয়ার জন্য এই সিদ্ধান্ত নিয়েছিলেন।

এছাড়াও আইআরডিএআই  বীমা প্রদানকারীদের নিয়মিত রিটার্ন দাখিলা করার জন্য অতিরিক্ত সময় প্রদান করেছে। যেমন মাসিল দাখিলা রিটার্নের জন্য অতিরিক্ত ১৫ দিন এবং ত্রৈমাসিক, অর্ধ-বার্ষিক এবং বার্ষিক রিটার্নের জন্য অতিরিক্ত ৩০ দিন।

আরও পড়ুন | জেনে নিন, জীবন বীমা পরিকল্পনা সুবিধা কী ও বীমা পলিসির ধরন

আইআরডিএআই যেখানে ইউনিট লিংকড পলিসিগুলি পরিপক্ক হয় (৩০ শে মে, ২০২০ পর্যন্ত) এবং তহবিলের মূল্য একশত্রে প্রদান করতে হয়, জীবন বীমারা প্রাসঙ্গিক আইন অনুযায়ী “বন্দোবস্তের বিকল্প প্রস্তাব দিতে পারে।

গত সপ্তাহে, আইআরডিএআই বলেছিলেন যে মোটর তৃতীয় পক্ষের বীমা এবং স্বাস্থ্য বীমা প্রিমিয়ামগুলি – ২৫ শে মার্চ থেকে ২০ এপ্রিল, ২০২০ এর মধ্যে পড়ে – ২২ শে এপ্রিল, ২০২০ বা তার আগে প্রদান করা যেতে পারে।

আরও পড়ুন |  সাধারন বীমা কি এবং এর শ্রেণীবিভাগ

ভারতের লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন ৩১ শে মার্চ প্রধানমন্ত্রী কেয়ারস তহবিলের জন্য ১০৫ কোটি দান করেছেন। এলআইসি টুইট করে জানিয়েছেন, এলআইসি বিশ্বব্যাপী মহামারী মোকাবেলায় ভারত সরকারের প্রচেষ্টাকে সমর্থন করার ক্ষেত্রে তার সংহতি পুনরায় নিশ্চিত করেছে।

[“সূত্রঃ- indianexpress.com“]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here