লকডাউনের সময় হোয়াটসঅ্যাপে বন্ধুদের সাথে খেলতে পারেন ৫টি গেম

whatsapp

whatsapp

দেশের মানুষ আজ গৃহবন্দী। ইয়ং জেনারেশনের কাছে কাটানোর জন্য তাদের কাছে একমাত্র সম্বল মোবাইল, ইন্টারনেট, গেমস। ভিডিও কল বা এসএমএস, সোশ্যাল মিডিয়ার পাশাপাশি মানুষ ফেসবুকে ভিন্ন রকমের গেম খেলতে ব্যস্ত। ছেলেমেয়েরা এই লকডাউন চলাকালীন সময় কাটছে পাবজি খেলতে ব্যস্ত। তবে কেউ কেউ আবার পাবজি মোবাইলের মতো গেম খেলতে আগ্রহী নয়। কিছু কিছু গেমস আছে যা আপনি সহজ, মজাদার এবং হোয়াটসঅ্যাপ গ্রুপগুলিতেও একসাথে খেলতে পারে।

এই গেমগুলি আপনি সহজেই ফেসবুক, হোয়াটসঅ্যাপ গ্রুপগুলিতেও বন্ধুদের সাথে খেলতে পারবেন। এখানে আপনাদের এই লকডাউনে সময় কাটানোর জন্য ৫ টি গেমের কথা বলব যা আপনারা বন্ধুদের সঙ্গে হোয়াটসঅ্যাপে খেলতে পারবেন।

আরও পড়ুন । ইরফান খানের ‘আংরেজি মিডিয়াম’ মুক্তি পেয়েছে অনলাইনে

  • টেক্সট আন্তাকসারিঃ

আন্তাকসারি ইতিমধ্যে বন্ধু এবং পরিবারের মধ্যে খেলা একটি জনপ্রিয় খেলা। তবে হোয়াটসঅ্যাপের মাধ্যমে আন্তাকসারি খেলা কিছুটা আলাদা।  এখানে আপনার গানের কথা না বলে লিরিকটি লিখতে হবে। আর বন্ধুদের বলতে হবে লিরিকটি কি। ভয়েস নোট রেকর্ড এবং প্রেরণের বিকল্প রয়েছে, তবে এটি পাঠ্যের মতো আকর্ষণীয় নাও হতে পারে।

  • কিস, মেরি ও কিলঃ

এটি বন্ধুদের সাথে খেলতে খুব আকর্ষণীয় একটি খেলা। এই গেমটিতে খেলোয়াড়রা অন্য খেলোয়াড়দের জিজ্ঞাসা করতে পারে যে তারা প্রদত্ত তিনটি বিকল্প থেকে চুম্বন, বিবাহ এবং কিল বেছে নিতে হবে। এই বিকল্পগুলি ক্রিকেট প্লেয়ার, সেলিব্রিটি বা এমনকি গ্রুপের সদস্যদের মতো কিছু হতে পারে।

আরও পড়ুন । দিনগুলি কেমন ভাবে কাটাচ্ছেন কপিল শর্মা

  • শব্দের অনুমানঃ

এই খেলাটি আমরা ছোটবেলায় খেলতাম। আপনাকে যা করতে হবে তা হ’ল কোনও শব্দকে স্ক্যাম্বল করা উচিত এবং এটি একটি ইঙ্গিত সহ গ্রুপে প্রেরণ করা উচিত। অন্য সদস্যদের সঠিক শব্দটি অনুমান করবে।

  • ২০ টি প্রশ্নঃ

আপনি যদি 90 এর দশকের বাচ্চা হন তবে অবশ্যই আপনি এই গেমটি সম্পর্কে শুনেছেন। এটি একটি টার্ন-ভিত্তিক খেলা এবং খেলোয়াড়দের কোনও বিষয়  প্রয়োজন তা বেছে নেওয়া দরকার। এখন, গোষ্ঠীর অন্যান্য সদস্যদের হ্যাঁ / না বিন্যাসে প্রশ্ন জিজ্ঞাসা করে অবজেক্টটি অনুমান করতে হবে। যে বিষয়ের উপর খেলোয়াড় সেই বিষয়ের উপর আপনি ২০ টি প্রশ্ন করবেন। তাকে হ্যাঁ / না উত্তর দিতে হবে।

আরও পড়ুন ।  রিয়েলিটি শো’তে ৪ জন মহিলা বিচারক রয়েছেন শীর্ষে

  • আপনার মনে যে প্রথম জিনিসটি এসেছিল তা কীঃ

গেমটি সহজ, তবে ব্যক্তিগত চ্যাটে খেললে এটি আরও উপযুক্ত। আপনাকে কেবল আড্ডায় একটি শব্দ লিখতে হবে এবং অন্য খেলোয়াড়ের মনে  প্রথম যে বিষয়টি এসেছে তার উত্তর দিতে হবে।

[“সূত্রঃ- timesofindia.indiatimes.com“]  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here