দাঁতের বীমাঃ দাঁতের স্বাস্থ্য বীমার সুবিধা

দাঁতের বীমা কীভাবে কাজ করে

মধ্যবিত্ত পরিবারে দাঁতের চিকিৎসার খরচ চালানো খুব কঠিন ব্যাপার। এক্ষেত্রে তারা দাঁতের বীমা পলিসির মাধ্যমে যেতে পারে। যদি চিকিৎসার বিলের অর্থের পরিমাণ বড় হয়ে থাকে, সেক্ষেত্রে  বীমা কোম্পানি আর্থিক সুরক্ষা প্রদান করে থাকবে।

দাঁতের বীমা একটি স্বাস্থ্য বীমা। এটি আপনাকে বিভিন্ন ধরণের দাঁতের যত্নের জন্য অর্থ প্রদান করতে সহায়তা করবে। স্বাস্থ্য বীমা নিশ্চিত করে, আপনাকে যে কোন পরিস্থিতিতে আর্থিক সংকটের মুখোমুখি হতে হবে না।  স্বাস্থ্য বীমা পলিসি আপনার ও আপনার পরিবারের স্বাস্থ্যের যত্ন নেয়।

বিভিন্ন ধরণের কোম্পানিগুলি এখন দাঁতের বীমা পরিকল্পনার সুবিধা নিয়ে এসেছে। দাঁতের বীমা পরিকল্পনাগুলির অধীনে  বিভিন্ন ধরনের ডেন্টাল ইস্যু রয়েছে যেমন -ফিলিং, রুট ক্যানেল, দাঁতের এক্সরে খরচ, পরিষ্কার, বার্ষিক চেকআপ ইত্যাদি।

দাঁতের বীমা কীভাবে কাজ করে

সূত্র :-truassureblog . com

দাঁতের বীমা কীভাবে কাজ করে?

অধিকাংশ  দাঁতের পরিকল্পনা প্রদানকারীর নেটওয়ার্ক এবং মৌখিক বিশেষজ্ঞ আছে

দাঁতের পরিকল্পনা প্রদানকারীর নেটওয়ার্ক

  • এইচ.এম.ও হল এমন একটি নেটওয়ার্ক যেখানে আপনি একটি নেটওয়ার্ক ডেন্টিস ব্যবহার করতে পারবেন বা এই পরিকল্পনার জন্য কোন অর্থ প্রদান করতে হবে না।
  • পি.পি.ও নেটওয়ার্ক, যেখানে আপনি একটি নন- নেটওয়ার্ক ডেন্টিস ব্যবহার করতে পারবেন কিন্তু এই পরিকল্পনা জন্য বেশি অর্থ প্রদান করতে হবে।
  • ক্ষতিপূরণ প্রকল্পে, আপনি নিজের পছন্দমত যে-কোন দাঁতের ডাক্তারের কাছে যেতে পারেন। কিন্তু আপনাকে অবশ্যই অগ্রিম জমা করতে হবে, একটি দাবি জমা দিতে হবে এবং পরিশোধের জন্য অপেক্ষা করতে হবে।

সম্পর্কিত নিবন্ধ চেক করুন :-

দাঁতের স্বাস্থ্য বীমার সুবিধাঃ

দাঁতের স্বাস্থ্য বীমার সুবিধাঃ

বীমা ব্যবস্থাপনায় নানা ধরণের নিয়ম পলিসি রয়েছে। দাঁতের বীমা স্বাস্থ্যের বীমার মধ্যে অন্তর্ভুক্ত। যা আমাদের দাঁত মুখের সুরক্ষা সম্পর্কে সচেতন করে।

  1. আপনি দাঁতের ডাক্তারকে কেমন অর্থ প্রদান করতে পারবেন তার ভিত্তিতে একটি পরিকল্পনা পছন্দ করতে পারেন।
  2. আপনার যদি কোনও দাঁতের ডাক্তার না থাকে আপনি নেটওয়ার্কের মধ্যে যে কোনও দাঁতের ডাক্তার পছন্দ করে কম ব্যয়বহুল পরিকল্পনাটি বেছে নিতে পারেন।
  3. আপনার যদি ইতিমধ্যে দাঁতের ডাক্তার  থাকে। তাহলে আপনি বীমা কোম্পানির নেটওয়ার্ক পছন্দ করে, কম ব্যয়বহুল পরিকল্পনাগুলি বেছে নেওয়ার সুবিধা পাবেন।
  4. আপনার বর্তমান দাঁতের ডাক্তার নেটওয়ার্কের মধ্যে না থাকলে, আপনি এখনও বীমা পেতে পারেন, কিন্তু তার জন্য আপনাকে প্রচুর অর্থ ব্যয় করতে হবে।
  5. মাসিক প্রিমিয়ামগুলি, বীমা কোম্পানির উপর নির্ভর করে।
  6. সাধারণ জীবন বীমা নীতিতে দাঁত সুরক্ষা কভার অন্তর্ভুক্ত রয়েছে এবং দ্বিতীয় বিকল্প হিসাবে, মেডিকেলে কভার রয়েছে।

শ্রেণীগত দাঁতের বীমা হল দাঁতের কভারেজে একটি সর্বনিম্ন খরচ। তাই যদি আপনার সদস্য দাঁতের বীমা প্রদান করে,  এই বীমা পরিকল্পনাটি গ্রহণ করতে পারেন।

ব্যক্তিগত দাঁতের বীমা পলিসিগুলি সদস্যরা প্রদান করে না। এই ধরণের পলিসিগুলি আপনি ওয়েবসাইট বা বীমা ব্রোকারের কাছ থেকে ক্রয় করতে পারেন।

ব্যক্তিগত দাঁতের বীমা পরিকল্পনায় বিলের খরচগুলি শ্রেণীগত দাঁতের বীমা পরিকল্পনার মতোই প্রদান করে থাকে। কিন্তু তাদের কিছু নিয়ম রয়েছে

ব্যক্তিগত দাঁতের বীমা পরিকল্পনায় থাকতে পারে-

  • ১২ মাসের চুক্তি
  • গুরুত্বর বা ব্যয়বহুল অর্থ প্রদান করার আগে তারা ৬ থেকে ১২ মাস অপেক্ষা করবে।

দাঁতের বীমা আপনার খরচ কমাতে সাহায্য করবে। শুধু বেছে নিতে হবে সঠিক পরিকল্পনাটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here