স্মার্টফোনের উপকারিতাঃ সমাজে স্মার্টফোন ব্যবহারের উপকারিতা

স্মার্ট ফোনের উপকারিতাঃ

ফোন কথাটির সাথে এখন আমরা সবাই পরিচিত, সে ছোটো বাচ্ছাই হোক আর বড়। মোবাইলের ব্যাবহার শুরু হয়েছে তা বেশ কয়েক দশক হল, কিন্তু যেদিন থেকে এই স্মার্ট ফোন বাজারে এসেছে তবে থেকে মানুষের জীবনের হাল পাল্টে গেছে, জিবনে এসেছে গতি। আর এখন তো প্রায় সস্তাই হয়ে গেছে স্মার্ট ফোন। তাই সব বয়সি মানুষেরই কমবেশি এই ফোন দরকার। স্কুল ,কলেজ থেকে শুরু করে আফিস, আদালত সর্বত্র এখন জয়জয়কার। তাই এই মুহূর্তে যদি আপনার কাছে একটা স্মার্ট ফোন না থাকে তাহলে আপনি একটু পিছিয়ে পরবেন বইকি। আগে মানুষ একটা বার্তা পাঠানোর জন্য কত না পরিশ্রমই করত,আর অনেকে ছবি তোলার জন্য আলাদা করে ক্যামেরা কিনত তবে এই টেকনলজি মানুষকে এগিয়ে দিয়েছে,দিন দিন তা হছে আরও উন্নত। তবে তার আগে আমাদের জেনে নিতে হবে কি এই স্মাট ফোন কি? স্মার্ট ফোনের উপকারিতা। আসুন আমরা আমাদের আজকের লেখাতে স্মার্ট ফোনের উপকারিতা সম্পর্কে জেনে নিই।

স্মার্ট ফোনের উপকারিতাঃ

সূত্র :- evdin . info

স্মার্ট ফোনের উপকারিতাঃ

যোগাযোগ মাধ্যমঃ

স্মার্ট ফোন মানুষের যোগাযোগ বাবস্থাকে উন্নত করেছে, আমরা এখন চাইলেই দুরের মানুষের সাথে খুব সহজেই যোগাযোগ রাখতে পারি। এসএমএস এর মাধ্যমে, কলিং, ভিডিও চ্যাট ইত্যাদির মাধ্যমে সহজেই আমরা একে ওপরের সাথে যুক্ত থাকতে পারি। এছাড়া শুধু চেনা মানুষই কেন অচেনা মানুষকেও কাছের করে তুলছে এই স্মার্ট ফোন। সোশাল মিডিয়ার মাধ্যমে আমরা সারা বিশ্বের মানুষের সাথে যোগাযোগ রাখতে সক্ষম হচ্ছি।

ওয়েব সার্চঃ

ওয়েব সার্চঃ

সূত্র :- prehospitalresearch . eu

স্মার্ট ফোন এর সবথেকে গুরুত্বপূর্ণ অংশ হল ওয়েব সার্চ, যে কোন জিনিস এর সম্পর্কে যে কোন সময়ে আমরা খুব সহজেই জানতে পারি। সার্চ করে কোন জিনিস সম্পর্কে আগে থেকে জেনে নিয়ে সেই সম্পর্কে একটা ধারনা তৈরি করে নিলে অনেক কাজই সহজতর হয়ে যায়। বর্তমানে শিক্ষার ক্ষেত্রে এই সফটওয়ার টি খুবি উপযোগী।

ক্যামেরাঃ

আধুনিক যুগ সে্লফির যুগ, যেখানে ক্যামেরা একটি অতি গুরুত্বপূর্ণ জিনিস।স্মার্ট ফোনে এই ফিচারসটি থাকার কারনে আলাদা করে একটি ক্যামেরা কেনার প্রয়োজন পরে না, কিছু মানুষ তো ক্যামেরার কারনেও ফোন কেনে বিশেষ করে তরুন প্রজন্ম। এবং বর্তমানে স্মার্ট ফোন কোম্পানিগুলি তাদের ফোন এই দিকটি লক্ষ রাখছে।

মনোরঞ্জন এর সাধনঃ

মনোরঞ্জন এর সাধনঃ

সূত্র :- seoclerk . com

স্মার্ট ফোন এখন মনোরঞ্জন এর অন্যতম সাধন। এখন আর সারাদিন টিভির সামনে মুখ বুজে থাকার কোন কারন নেই। কারন এখন আপনি আপনার স্মার্ট ফোনের মাধ্যমে যেখানে খুশি আপনার প্রিয় প্রোগ্রাম দেখে নিতে পারেন। শুধু তাই নয়, এর মাধ্যমে এখন গেমস,গান, সিনেমার মুভি সবিই আপনি দেখতে পারেন,সুতরাং স্মার্ট ফোন সর্বোপরি এখন মনোরঞ্জনের অন্যতম সাধন।

সুপারিশ নিবন্ধন :- 

শিক্ষাগত উপকারিতাঃ

ছাত্রছাত্রী দের ক্ষেত্রে স্মার্ট ফোন খুবই উপযোগী। শিক্ষাগত ভিডিও, গেমস প্রভৃতির মাধ্যমে সহজেই যে কোন বিষয় তারা খুব সহজে শিখতে পারে, এবং যেকোনো বিষয় তারা সার্চ করে সহজেই জানতে পারে, এছাড়া এখন স্মার্ট ফোনে বিভিন্ন অ্যাপের মাধ্যমে বাড়িতে বসেই পড়াশুনো করার সুযোগ থাকে।

বিভিন্ন অত্যাধুনিক অ্যাপঃ

বিভিন্ন অত্যাধুনিক অ্যাপঃ

সূত্র :- strategypeak . com

স্মার্ট ফোনে এখন বিভিন্ন উপযোগী অ্যাপ,যেমন-টিকিট বুকিং,অনলাইনে শপিং, হোটেল বুকিং, ফটো এডিটর, ফটো শপ এরকম হাজার অ্যাপ যা ঘরে বসেই সব রকম কাজ করতে সাহায্য করে, এখন বিভিন্ন ব্যাঙ্কের ও আলাদা আলাদা অ্যাপ আছে যার সহজেই ঘরে বসেই নেট বাঙ্কিং এর মাধ্যমে টাকা ট্র্যান্সফার করা যায়।

জি পি এসঃ

স্মার্ট ফোনের আর এক গুরুত্বপূর্ণ অ্যাপ হল জি.পি.এস। এই অ্যাপের মাধ্যমে যে কোন অঞ্চল সম্পর্কে তথ্য পাওয়া যায় ম্যাপ এর মাধমে, এই অ্যাপ টি পরিবহনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ।

নিরাপত্তাঃ

নিরাপত্তাঃ

সূত্র :- betanews . com

স্মার্ট ফোনে আপনি পাচ্ছেন সম্পূর্ণ নিরপত্তা। অ্যাপ লক এর মাধ্যমে আপনার গুরুত্বপূর্ণ ফটো, তথ্যগুলি সাবধানে লক করে রাখতে পারেন। এছাড়াও কোন বিপদে সহজেই পুলিশ, এ্যাম্বুলেন্স, ডাক্তারকে খবর দেওয়া যায়।

তাহলে দেখলেন স্মার্ট ফোনের উপকারিতা অনেক। তবে বেশি ব্যবহার করা ভালো নয়। প্রয়োজন অনুযায়ী ব্যবহার করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here