Utkarsh Bangla prakalpa।উৎকর্ষ বাংলা প্রকল্প বিস্তারিত তথ্য

uttkarsha bangla

uttkarsha bangla

সূত্রঃ- pbs.twimg . com

Utkarsh Bangla Prakalpa In Bengali

২০১৬ সালে পশ্চিমবঙ্গের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় বেকার যুবক যুবতীদের জন্য একটি প্রকল্প চালু হয় । যার নাম Utkarsh Bangla prakalpa।উৎকর্ষ বাংলা প্রকল্প । Paschimbanga Society For Skill Development (PBSSD) অধীনে ‘উৎকর্ষ বাংলা’ (Utkarsh Bangla prakalpa) নামক এই prakalpa চালু করা হয়।

Utkarsh Bangla prakalpa।উৎকর্ষ বাংলা প্রকল্প এর অধীনে বেকার যুবক যুবতীদের বিনামূল্যে কর্মপযোগী দক্ষতার প্রশিক্ষণ দিয়ে বেকার যুবক যুবতীদের কর্মসংস্থানের সুযোগ করে দেবে রাজ্য সরকার । স্কুলের পড়াশুনো শেষ করে বেকারদের নিখরচায় বৃত্তিমূলক প্রশিক্ষণ প্রদান করার জন্য রাজ্য সরকারের দ্বারা এই প্রকল্প চালু করা হয়। এই prakalpa এর অধীনে বছরে ৬ লাখ যুবক- যুবতীদের প্রশিক্ষণ দেওয়া হবে।

আপনি যদি বেকার হন এবং বিভিন্ন কাজে প্রশিক্ষিত হয়ে চাকরী পেতে চান তাহলে আপনিও এই Utkarsh Bangla prakalpa।উৎকর্ষ বাংলা প্রকল্প এর অধীনে প্রশিক্ষণ নিয়ে নিজের দক্ষতা বাড়াতে পারেন । তবে তার আগে আপনাকে অবশ্যই জানতে হবে এই prakalpa এর জন্য কারা যোগ্য এবং কীভাবে এই প্রকল্পের অধীনে সুযোগ সুবিধা পাবেন। তাই আজকের নিবন্ধে আপনাদের জন্য রইল Utkarsh Bangla prakalpa।উৎকর্ষ বাংলা প্রকল্প এর বিস্তারিত তথ্য।

uttkarsha 1

সূত্রঃ- sarkariniti . com

সুপারিশ নিবন্ধন :-

উৎকর্ষ বাংলা প্রকল্প কি (What Is Utkarsh Bangla Prakalpa)?

Utkarsh Bangla prakalpa।উৎকর্ষ বাংলা প্রকল্প হল রাজ্য সরকারের দ্বারা চালু করা একটি কর্মসূচি । ২০১৬ সালে ১৬ ই ফেব্রুয়ারী, বেকার যুবক এবং যুবতীদের কর্মসংস্থানের কথা মাথায় রেখে চালু করা হয় পশ্চিমবঙ্গ কারিগরি শিক্ষা, প্রশিক্ষণ ও দক্ষতা উন্নয়ন দপ্তরে অধীনে পশ্চিমবঙ্গের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সূচনা করেন । Utkarsh Bangla prakalpa।উৎকর্ষ বাংলা প্রকল্প চালু করার পিছনে রাজ্য সরকারের উদ্দেশ্যে ছিল উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে রাজ্যের বেকার যুবক- যুবতীরা যাতে উপার্জনের পথ সুনিশ্চিত করতে পারে ।

এই prakalpa এর মাধ্যমে বেকার যুবক যুবতীদের vocational training শেখানো হবে বিনামূল্যে। Utkarsh Bangla prakalpa (উৎকর্ষ বাংলা) অধীনে প্রত্যেক ছেলেমেয়েদের বিভিন্ন কাজের দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণ দিয়ে কর্মসংস্থানের পথ সুনিশ্চিত করা হবে।

u 2

সূত্রঃ- bsmedia.business-standard . com

উৎকর্ষ বাংলার সুবিধা (Benefits Of Utkarsh Bangla Prakalpa

  • Utkarsh Bangla অধীনে রাজ্যের বেকার যুবক এবং যুবতীরা বিনামূল্যে vocational training শেখার সুযোগ পাবে।
  • এই prakalpa এর অধীনে বেকারত্ব হ্রাস পাবে।
  • এই prakalpa এর মাধ্যমে রাজ্যের যুবক এবং যুবতীদের দক্ষতা বৃদ্ধি পাবে।
  • বেকারদের কর্মসংস্থানের পথ সুনিশ্চিত হবে।
  • এই prakalpa এর অধীনে রাজ্যের যুবক যুবতীরা প্রশিক্ষিত হয়ে উপার্জন করতে পারবে।
  • এই prakalpa এর মাধ্যমে বেকারদের প্রশিক্ষিত করে Paschimbanga Society For Skill Development (PBSSD) Certificate দেওয়া হবে যার মাধ্যমে বেকাররা কর্মসংস্থান পথ নিশ্চিত করতে পারবে।
সচরাচর জিজ্ঞাস্য প্রশ্ন উত্তরঃ

প্রঃ Utkarsh Bangla prakalpa এর সুবিধা কি?

উঃ Utkarsh Bangla prakalpa এর মাধ্যমে রাজ্যের বেকার যুবক যুবতীরা বিনামূল্যে প্রশিক্ষিত হয়ে উপার্জনের পথ সুনিশ্চিত হতে পারবে।

প্রঃ Utkarsh Bangla prakalpa এর প্রকল্পের ট্রেনিংশিখলে চাকরি পাওয়া যাবে কি?

উঃ Utkarsh Bangla prakalpa এর অধীনে ছেলেমেয়েদের বিভিন্ন কাজের উপর প্রশিক্ষণ দেওয়া হবে। এবং তাদের চাকরির পথ সুনিশ্চিত করা হবে। এই প্রকল্পের ট্রেনিং শিখে রাজ্যে ছেলেমেয়েরা ইতিমধ্যেই চাকরি পেয়ে গেছে।

প্রঃ Utkarsh Bangla prakalpa এর অধীনে Training শিখতে কত টাকা লাগবে?

উঃ এই Prakalpa এর মাধ্যমে Free তে Training শেখানো হবে।

প্রঃ এই Prakalpa এর অধীনে কোন Certificate পাওয়া যাবে কি?

উঃ এই Prakalpa এর অধীনে Paschimbanga Society For Skill Development (PBSSD) Certificate পাওয়া যাবে।

4 COMMENTS

  1. উৎকর্ষ বাংলার শাখা বা ব্রাঞ্চ নেয়া যায় কি আর নিতে গেলে কি কি করতে হবে প্লিজ একটু জানাবেন

  2. উৎকর্ষ বাংলার ট্রেনিং শাখা বা ব্রাঞ্চ খুলতে চাই উত্তর 24 পরগনা জেলার সন্দেশখালি থানার ধামাখালিতে ,,,,,, শাখা খোলা যাবে কি আর যদি হয় তাহলে কিভাবে সম্ভব অনুগ্রহ করে জানাবেন স্যার।(9564513328).

  3. How to open Utkorsho Bangla’s Branch in South 24 Pgs and what will be the relevant step regarding this creation please inform me elaborately where as I can get the entire information regarding this matter. Thank you very much. Sankha Roy. 9836806733

  4. আমি পৌলমী করণজাই, নদীয়া জেলার চাকদহ নিবাসী। আমি উৎকর্ষ বাংলা প্রকল্পের শাখা বা খুলতে চাই।কিভাবে যোগাযোগ করতে হবে জানালে উপকৃত হব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here