প্রতিদিনের বিশ্বব্যাপী ক্ষেত্রে ভারতে করোনাভাইরাস ১২ শতাংশে পৌঁছেছে

india

india

ভারত বাড়ছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। গত নয় দিনে দেশে প্রতিদিন ২২,০০০ এরও বেশি কোভিড -১৯ টি মামলা রেকর্ড করেছে ভারত। এই রোগের দ্রুত বিস্তারজনিত কারণে, প্রতিদিনের বিশ্বব্যাপী ক্ষেত্রে ভারতের অংশটি 12 শতাংশে পৌঁছেছে।

আরও পড়ুন । করোনাভাইরাস মহামারীর জন্য ডেঙ্গু প্রতিরোধের প্রচেষ্টা বাধাগ্রস্ত হচ্ছে

কোভিড -১৯ এর সর্বশেষ ভারতে রেকর্ড হয় শনিবার। ২৪ ঘণ্টার মধ্যে ২,১১৪ টি নতুন পজেটিভ কেস হয়েছে। এই দিনের মৃত্যুর সংখ্যা ৫৪০ ছিল, যা এখন পর্যন্ত মৃত্যুর দ্বিতীয় সর্বোচ্চ একক দিনের বৃদ্ধি। একটি বিশ্লেষণ দেখায় যে ভারত গত কয়েক দিনে বিশ্বব্যাপী ১১ শতাংশের বেশি ঘটনা রেকর্ড করে চলেছে।

আরও পড়ুন । অবশেষে জনগনের সামনে মাস্ক পরলেন ডোনাল্ড ট্রাম্প

ওয়েবসাইট অনুসারে, বিশ্বব্যাপী সংখ্যা প্রায় ২.৩৭ লাখ। যা বিশ্বব্যাপী মোট দৈনিক মামলার ১১.৮% ছিল ভারতে। জুনের শুরু থেকে লকডাউন শিথিল হওয়ায় ক্রমশ বৃদ্ধি পাচ্ছে করোনাভাইরাসের মামলা। ৩০ জুন থেকে প্রবণতা বাড়ছে, যখন করোন ভাইরাস রোগের দৈনিক বিশ্বব্যাপী ক্ষেত্রে ভারতের অংশীদারিত্ব ছিল ১০.৪ শতাংশ।

আরও পড়ুন । অ্যান্টিভাইরাসের সংমিশ্রণে কমে যেতে পারে হৃদস্পন্দনের হার

গত ২৪ ঘন্টার মধ্যে ৫৫১ জন মৃত্যুর খবর পাওয়া গেছে, ২২২ জন মহারাষ্ট্রের, কর্ণাটকের ৭০, তামিলনাড়ুর ৬৯, দিল্লি থেকে ৩৪, পশ্চিমবঙ্গ থেকে ২৬, উত্তরপ্রদেশের ২৪, বিহার থেকে ১২,  গুজরাট ও জম্মু ও কাশ্মীর থেকে ১০ জন মারা গেছেন, তেলঙ্গানার নয় জন, আসাম ও পাঞ্জাব থেকে আটজন এবং হরিয়ানা থেকে সাতজন।

[“Source:- timesofindia.indiatimes.com“]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here