ছোট চুলের স্টাইল: ছোট চুলের জন্য হেয়ার স্টাইল

small hair style

small hair style

সূত্রঃ- www . theheadshoponline . com

আজকের ব্যস্তময় জীবনে এবং বিশেষ করে মহিলারা যারা চাকরি করেন তারা ছোট চুল রাখতে বেশি পছন্দ করেন। কারণ তারা চুলের সঠিকভাবে যত্ন নেওয়ার সময় পান না। তাই আপনি যদি কর্মরত মহিলা হন তাহলে আপনিও ছোট চুল রাখতে পারেন। তবে এই নয় যে ছোট চুলের স্টাইল করা যায় না। অনেকে ভাবেন ছোট চুল রাখলে হেয়ার স্টাইল করা যায় না। এটা ভাবা একদম ভুল। আপনার যদি ছোট চুলের শখ থাকে তাহলে আপনি পারবেন বিভিন্ন সময় ভিন্ন ধরণের হেয়ার স্টাইল করতে।

আরও পড়ুনঃ শাড়ির সঙ্গে মানানসই চুলের খোপার ডিজাইন

আজকের এই নিবন্ধে ছোট চুলের স্টাইল এর জন্য ভিন্ন ধরণের হেয়ার স্টাইল আপনাদের সঙ্গে শেয়ার করে নেব। তাহলে আসুন দেখে নিই ছোট চুলের হেয়ার স্টাইল।

আরও পড়ুনঃ ব্রাইডাল মেকআপ করার জন্য কিছু টিপস

ছোট চুলের হেয়ার স্টাইলঃ  

  1. সাইড ব্রেইডঃ

সূত্রঃ- www . styleinterest . com

ছোট চুলেও ব্রেইড বেশ মানান সই এবং একটি ইউনিক লুকস আনে। ছোট চুলের স্টাইল যদি করতে চান তাহলে আপনি সাধারণ ব্রেইড করে নিতে পারেন। তার জন্য আপনাকে যা করতে হবে তা হল প্রথমে করে চুল আঁচড়ে নিন। এবার মাথার সামনের দিকে একটা সাইডে কিছুটা চুল নিয়ে ব্রেইড করে নিন এবং ব্রেইড করা অংশটি মাথার এক সাইডে হেয়ার পিন দিয়ে আটকে নিন। এটি খুব সাধারণ হেয়ার স্টাইল হলে দেখতে অসাধারণ লাগে।

আরও পড়ুনঃ মহিলাদের জন্য সহজ চুল বাঁধার পদ্ধতি

  1. হাফ আপ টপ নট ( বব হেয়ার স্টাইল):

hair style

সূত্রঃ- i . pinimg . com

ছোট চুলের জন্য এই ধরণের হেয়ার স্টাইল ফ্যাশনেবল লুকস এনে দেয়। প্রথমে একটি চিরুনি দিয়ে চুল আঁচড়ে নিন। মাথার সামনে থেকে ঠিক যেমন ছবিতে দেখতে পারছেন সেইভাবে চুলের কিছুটা অংশ নিন। এবার এই অংশটি একটি রাবার দিয়ে বেঁধে রাখুন। এবার বাধা অংশটি হাতের আঙ্গুলের সাহায্য ঘুরিয়ে বান করে নিন। এবং হেয়ার পিন দিয়ে চারপাশ ভালোভাবে বেঁধে  নিন যাতে খুলে না যায়।

  1. সিম্পল ক্যাট নটসঃ

hair style 1

সূত্রঃ- folder . pk

সিম্পিল ক্যাট নটস দেখতে বেশ স্টাইলিশ। ছোট চুলের স্টাইল এর জন্য এই হেয়ার স্টাইলটি পারফেক্ট। এই হেয়রা স্টাইলটি করার জন্য প্রথমে আপনার চুলের নীচে দিক থেকে দুইভাগ করে নিন। এবার চুলটি আঁচড়ে নিন। চুলের এক সাইডের মাথার উপরের অংশে কিছু চুল নিয়ে বান করার জন্য রল করে নিন এবার হেয়ার পিন দিয়ে আটকে নিন। ঠিক এইকভাবে অন্য সাইডের চুল এইভাবে বেঁধে নিন।

আরও পড়ুনঃ নিত্যনতুন স্টাইলে ব্লাউজ ডিজাইন কালেকশান

  1. শর্ট কার্ল ব্রেইডঃ

small hair

সূত্রঃ- www . matrix . com

শর্ট কার্ল ব্রেইড ছোট চুলে বেশ মানবাবে। প্রথমে কার্ল মেশিন দিয়ে আপনার চুল কার্ল করে নিন। আপনি যদি পুরো চুল কার্ল করতে না চান তবে চুলে অর্ধেক অংশ কার্ল করাতে পারেন। আপনার ইচ্ছামতো কার্ল করে নিন। এবার মাথার একপাশে সাইড দিয়ে কিছু অংশ চুল নিয়ে ব্রেইড করে হেয়ার পিন দিয়ে আটকে দিন।

  1. ত্রিপল টুইস্ট বানঃ

hair

সূত্রঃ- 12monthsoflent.files . wordpress . com

ত্রিপল টুইস্ট বান পিছন দিক থেকে দেখতে সুন্দর লাগে। প্রথমে চুল তিনভাগ করে নিন। এবার তিনটি ভাগ আলাদা আলাদা করে রাবার দিয়ে বেঁধে নিন। এক একটি ভাগে আলাদা আলাদা বান করে হেয়ার পিন দিয়ে আটকে নিন।

আরও পড়ুনঃ নিত্যনতুন লেহেঙ্গা ডিজাইন কালেকশন

ছোট চুলের জন্য এই হেয়ারস্টাইলগুলি দারুণ মানাবে। আপনার যদি ছোট চুলের শখ থাকে এবং স্টাইল করতে পারবেন না ভেবে এখনো দ্বিধা বোধ করছেন। তাহলে নিঃসন্দেহে ছোট চুল রাখুন এবং হেয়ারস্টাইলগুলি ট্রাই করুন।

আরও পড়ুনঃ ভারতীয় মহিলাদের জন্য সেরা ৬ টি ট্র্যাডিশনাল পোশাক

সারকথাঃ

ছোট চুল দেখতে স্টাইলিশ এবং ফ্যাশনেবল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here