বেসরকারি ব্যাংকের গ্রাহকদের জন্য নতুন সুবিধা

bank

bank

করোনাভাইরাস মোকাবিলায় মানুষকে সহায়তা করতে অর্থ মন্ত্রণালয়ের পক্ষ থেকে নতুন সুবিধা প্রদান করছে যাতে মানুষ নিরাপদে বাড়িতে বসে থাকতে পারেন। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ ঘোষণা করেছিলেন যে কোনও ব্যাংকের গ্রাহক অন্য কোনও ব্যাংকের এটিএম থেকে ৩০ জুন পর্যন্ত টাকা তুলতে পারবেন এতে কোন চার্জ কাটা হবে না।

আরও পড়ুন । লকডাউন পরিস্থিতিতে চালু থাকবে বেসরকারি ব্যাংক,তবে সময়সীমা হ্রাস

ডেবিট কার্ডধারীরা যে কোনও ব্যাংকের এটিএম থেকে সর্বাধিক সংখ্যক লেনদেনের সীমা অতিক্রম করার বিষয়ে ৩০ শে জুন অবধি চিন্তামুক্ত থাকতে পারে ব্যাংকের পক্ষ থেকে চার্জ কাটার বিষয়ে। এইচডিএফসি ব্যাংকের গ্রাহক এসবিআই , আইসিআইসিআই ব্যাংক , অ্যাক্সিস ব্যাংক , পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক , ব্যাংক অফ বরোদা বা অন্য কোনও ব্যাংকে এই সুবিধা প্রদান করবে।

আরও পড়ুন । ভারতে লকডাউনে আজ থেকে ফ্লিপকার্ট পরিষেবা বন্ধ করা হল

পুরো দেশটি ভার্চুয়াল কারফিউতে হয়েছে তাই এই সুবিধাটি তখনি ব্যবহার করা উচিত যখন আপনার খুব প্রয়োজন। নিজেকে ভাইরাস থেকে রক্ষা করা এবং মারাত্মক নতুন কোরোনাভাইরাস ছড়িয়ে পড়া বন্ধ করতে সাহায্য করার জন্য 21 দিনের জন্য বাড়ির বাইরে না বেরোনাই আপনার নিজের মঙ্গল। জানানো অর্থ মন্ত্রণালয়ের পক্ষ থেকে।

আরও পড়ুন । ফের সোনার দাম কমল, দেখে নিন আজকের দাম

সবিআই ব্যতীত অন্য সমস্ত ব্যাংকের গ্রাহকদের তাদের সঞ্চয় ব্যাংক অ্যাকাউন্টে গড় মাসিক ব্যালান্স বজায় রাখতে হয়।  ন্যূনতম ব্যালেন্স  না রাখার জন্য বিভিন্ন জরিমানা আদায় করা হয়। তবে এই পরবর্তী ৩ মাস অর্থাৎ ৩০ শে জুন পর্যন্ত আপনার এই বিষয় চিন্তা করতে হবে না। কারন এই সমস্ত বেসরকারি ব্যাংকগুলিতে ন্যূনতম ব্যালেন্স বজায় রাখতে না পেলে চার্জ কাটবে না। রকারের এই সিদ্ধান্ত সেই গ্রাহকদের সহায়তা করবে যারা ভারত করোনভাইরাসটির বিরুদ্ধে লড়াই করায় আয় হ্রাস পেতে পারে।

[“সূত্রঃ- www.financialexpress.com“] 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here