ভারতে লকডাউনে আজ থেকে ফ্লিপকার্ট পরিষেবা বন্ধ করা হল

flipkert

flipkert

সারা দেশ যখন করোনায় আক্রান্ত। তখন ভারতে এই মারন ভাইরাস মোকাবিলায় একমাত্র উপায় লকডাউন। তাই ভারত সরকার ভারত জুড়ে লকডাউনের ঘোষণা নিল। তবে জরুরী ব্যবস্থা খোলা থাকছে। তাই কর্মীদের সুরক্ষার কথা চিন্তা করে ফ্লিপকার্ট তার ই-কমার্স  সমস্ত পরিষেবা বন্ধ করে দিল। ওয়ালমার্টের মালিকানাধীন ই-কমার্স জায়ান্ট তার ওয়েবসাইট এবং অ্যাপে উল্লেখ করেছে যে এটি অস্থায়ীভাবে পরিষেবাগুলি স্থগিত করছে।

আরও পড়ুন । লকডাউন পরিস্থিতিতে চালু থাকবে বেসরকারি ব্যাংক,তবে সময়সীমা হ্রাস

ফ্লিপকার্টের মূল পরিষেবাটি স্থগিত করার সিদ্ধান্ত কার্যকর হওয়ার পরে প্রতিদ্বন্দ্বী অ্যামাজন ঘোষণা করেছে যে কেবলমাত্র প্রয়োজনীয় পণ্যগুলি পরিষেবা নিয়ে যাওয়ার জন্য আদেশ গ্রহণ করবে। ফ্লিপকার্টের পক্ষ থেকে জানানো হয়েছে, আমরা অস্থায়ীভাবে আমাদের পরিষেবাগুলি স্থগিত করছি। আপনার প্রয়োজনগুলি সর্বদা আমাদের অগ্রাধিকার, এবং আমাদের প্রতিশ্রুতি হ’ল আমরা যত তাড়াতাড়ি সম্ভব আপনার সেবাতে ফিরে আসব। 

যদিও ফ্লিপকার্ট তার গ্রাহকদের আশ্বাস দিয়েছে যে যত তাড়াতাড়ি সম্ভব তারা আবার কাম ব্যাক করবে, তবে সম্ভবত ২৪ মার্চ সরকার ঘোষিত নতুন ২১ দিনের লকডাউন শেষ না হওয়া পর্যন্ত ই-কমার্স প্ল্যাটফর্মটি আদেশ গ্রহণ করবে না বা সরবরাহ করবে না। অপরদিকে অ্যামাজন তার পরিষেবাগুলি চালু রাখবে, তবে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি হ্রাস করতে লকডাউন কেবলমাত্র প্রয়োজনীয় পণ্যগুলিকে পরিষেবা দেবে। 

আরও পড়ুন । হোয়াটসঅ্যাপে হেলথ অ্যালার্ট চালু, কীভাবে সংযুক্ত করবেন?

লকডাউনের পর থেকে মানুষ অনলাইনে বেশি ভরসা হয়ে পড়ছে,যার জন্য চাপ বাড়ছে কর্মীদের উপর। তাই এই পরিস্থিতির মধ্যেও তাদের কর্মীরা যেভাবে কাজ করছেন তা সত্যিই প্রশংসনীয়। জানানো হয় ফ্লিপকার্টের পক্ষ থেকে। তবে কর্মীদের সুরক্ষার কথা ভেবে স্থগিত রাখা হচ্ছে পরিষেবা।

এখন পর্যন্ত, ফ্লিপকার্টে সমস্ত পণ্যের স্থিতি “আউট স্টক” হিসাবে তালিকাভুক্ত হয়েছে, তবে কয়েকটি পরিষেবা এখনও সক্রিয় রয়েছে। ফ্লিপকার্ট ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মটি এখনও চলছে এবং চলছে, ব্যবহারকারীরা চলচ্চিত্র-টিভি শো দেখার সুযোগ দেয় যাতে তারা স্ব-বিচ্ছিন্নতা এবং সামাজিক দূরত্ব অনুশীলন করে। 

আরও পড়ুন । রিলায়েন্স জিও ভাউচার ৪ টে প্যাকে এখন দ্বিগুণ সুবিধা

[“সূত্রঃ- gadgets.ndtv.com“]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here