অ্যান্ড্রয়েড গো প্ল্যাটফর্মের জন্য গুগল ক্যামেরা গো অ্যাপ

mobile phone

mobile phone

অ্যান্ড্রয়েড গো প্ল্যাটফর্মের জন্য একটি নতুন ক্যামেরা গো অ্যাপ্লিকেশন চালু করেছে, যা এন্ট্রি-স্তরের ডিভাইসে ব্যবহৃত হয়। অ্যান্ড্রয়েড গো প্রায় দুই বছর আগে অ্যান্ড্রয়েডের স্ট্রিপড ডাউন ভার্সন হিসাবে চালু ছিল যা ন্যূনতম হার্ডওয়্যারে দ্বারা চালিত হতে পারত। নতুন নোকিয়া ১.৩ স্মার্টফোনে গুগুল এই নতুন ক্যামেরা গো অ্যাপটি চালু করছে।

সংস্থাটি জানিয়েছে, শিগগিরই এটি অ্যাপটি অ্যান্ড্রয়েড গো স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য উপলব্ধ করবে। পাশাপাশি নোকিয়া ১.৩ স্মার্টফোন প্রথম মোবাইল যা এই নতুন ক্যামেরা গো অ্যাপ সহ লঞ্চ হবে।

আরও পড়ুন । করোনার জন্য অনলাইনে লঞ্চ হল রেডমি নোট ৯ প্রো

গুগল জানায় বিশ্বজুড়ে একাধিক ব্যবহারকারীর জন্য এই অ্যাপটি সেরা ক্যামেরা অভিজ্ঞতা হবে। গুগল আজ প্রকাশ করেছে যে বিশ্বজুড়ে ১০০ মিলিয়নেরও বেশি অ্যান্ড্রয়েড গো স্মার্টফোন সক্রিয় রয়েছে। অ্যান্ড্রয়েড গো ফোনগুলি মাঝারি-সীমা এবং হাই- এন্ড ডিভাইসের আবেদন পাবে না।

অ্যান্ড্রয়েড গো একটি বিকল্প অ্যান্ড্রয়েড ইন্টারফেস হিসাবে প্রকাশিত যা লো-এন্ড স্মার্টফোনে ব্যবহার করতে পারে। এর জন্য স্ট্যান্ডার্ড অ্যান্ড্রয়েড সংস্করণগুলির সম পরিমাণের সংস্থান প্রয়োজন হয় না।

গুগল অ্যান্ড্রয়েড গোতে ফোকাস অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলির বিভিন্ন প্রকারের বর্ণনা দিয়েছিল। ন্ড্রয়েড গো ব্যবহারকারীদের সহায়তার জন্য লাইটের বিভিন্নতা অনুসরণ করে, ফেসবুকটিতে মেসেঞ্জার লাইট এবং ইনস্টাগ্রাম লাইট রয়েছে।

আরও পড়ুন ।  ১৫ ই এপ্রিল লঞ্চ করছে ওয়ানপ্লাস ৮ এবং ওয়ানপ্লাস ৮ প্রো

অ্যাপটির ইউজার ইন্টারফেস পিক্সেল সিরিজের স্মার্টফোনগুলিতে পাওয়া ক্যামেরা অ্যাপের সাথে বেশ মিল। অ্যাপটিতে পিক্সেলের মতো পোর্ট্রেট মোড বৈশিষ্ট্যও রয়েছে। এগুলি ছাড়াও অ্যাপ্লিকেশনটি ফটো, ভিডিও এবং অনুবাদ মোডগুলির রয়েছে, এর সবগুলি পিক্সেল ফোনের জন্য গুগল ক্যামেরা অ্যাপে পাওয়া যায়।

শক্তিশালী ক্যামেরা অ্যাপ্লিকেশনটিতে এখন একটি নতুন অ্যান্ড্রয়েড গো ফোকাসড ভেরিয়েন্ট রয়েছে। নতুন গুগল ক্যামেরা গো এবং নিয়মিত অ্যান্ড্রয়েড স্মার্টফোনে পাওয়া অ্যাপগুলির মধ্যে অনেকের চেয়ে কম জটিল এবং দ্রুততর।

[“সূত্রঃ- indianexpress.com“]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here