করোনার জন্য অনলাইনে লঞ্চ হল রেডমি নোট ৯ প্রো

mobile

mobile

সূত্রঃ- fdn . gsmarena . com

করোনাভাইরাসের প্রভাব মোবাইল বাজারেও। করোনার জন্য অনলাইনে লঞ্চ করতে হল রেডমি নোট প্রো। রেডমি নোট ৯ প্রো গত বছরের রেডমি নোট ৮ প্রো এর উত্তরসূরি। এর প্রারম্ভিক মূল্যে ১২৯৯৯ টাকা এবং এটি তিনটি ভিন্ন রঙের পাওয়া যাবে এবং দুটি স্টোরেজ ভেরিয়েন্ট দেয়। বাজেটের স্মার্টফোনটি আগের চেয়ে বেশি পালিশ দেখাচ্ছে।

রেডমি তাদের নতুন ফোনে সর্বশেষতম সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার সরবরাহ করতে বাধ্য করেছে। রেডমি নোট ৯ প্রো ব্যবহার করা হয়েছে অ্যানন্ড্রয়েড ১০। রেডমি নোট ৯ প্রো সিস্টেমের উপর এমআইইউআই স্কিন চলবে।  এটির সাথে ইউজার ফ্রেন্ড এবং সুদর্শন কাস্টম ইউআই রয়েছে।

আরও পড়ুন । ১৫ ই এপ্রিল লঞ্চ করছে ওয়ানপ্লাস ৮ এবং ওয়ানপ্লাস ৮ প্রো

রেডমি নোট 9 প্রো ৬.৬৭ ইঞ্ছ ফুল এলসিডি স্ক্রিন। এতে ২৪০০*১০৮০ পিক্সেল ডিসপ্লে রেজোলিউশন রয়েছে যা দেখার জন্য পর্যাপ্ত পরিমাণের থেকে বেশি। রেডমি নোট ৯ প্রো ড্রাইভিং হ’ল কোয়ালকমের নতুন স্ন্যাপড্রাগন ৭২০ জি, যা ভারতের স্যাটেলাইট ন্যাভিগেশন সিস্টেম।

রেডমি নোট ৯ প্রো ৪ জিবি ব়্যাম সহ ৬৪ জিবি ইন্টারন্যাল স্টোরেজ। স্ন্যাপড্রাগন ৭২০ জি গেমিং অপটিমাইজড চিপসেট ব্যবহার করে তবে এটি রেডমি কে ২০ প্রো এর মতো লিগ নেই এবং উচ্চতর গ্রাফিক্স সেটিংস ফ্রেমের ড্রপগুলি স্পষ্টভাবে দৃশ্যমান। ১৮ ওয়াটের ফাস্ট চার্জ সাপোর্টের সঙ্গে ৪০০০ এমএএইচের ব্যাটারি রয়েছে।

রেডমি নোট 9 প্রো একটি ৪৮ মেগাপিক্সেল প্রাথমিক ক্যামেরা, দৃশ্যে আরও অবজেক্ট ক্যাপচারের জন্য ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড- অ্যাঙ্গেল ক্যামেরা। ছোট্ট অবজেক্টের শট আপ করার জন্য ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা।

আরও পড়ুন । 2019 আইফোন 11 ভারতে মূল্য, রিলিজ তারিখ এবং ফিচারস

৪৮ মেগাপিক্সেল ক্যামেরা ডিফল্টরূপে সক্রিয় নয় তবে ক্যামেরা অ্যাপের স্ক্রিনে একটি শর্টকাট বোতাম রয়েছে। ম্যাক্রো মোডটি ক্যামেরা মেনুতে সরিয়ে ফেলা হয়েছে। ম্যাক্রো ক্যামেরা সহ ক্লোজ-আপ শটগুলি খুব তীক্ষ্ণ দেখায় না। ভাল আলোতে খুব ভালো কাজে আসে।

৪৮ মেগাপিক্সেল ক্যামেরাটি ল্যান্ডস্কেপ ফটোগুলিতে রঙ প্রজননের সাথে প্রভাবিত করতে পারে। ১৬ মেগাপিক্সেল নের ক্যামেরাটিতে অনেকগুলি মোড নেই, তবে এটি সু-আলোকিত অবস্থায় তীক্ষ্ণ চেহারা ফটোগুলি সংগ্রহ করতে পারে, যা এটি নিয়মিত সেলফিগুলির জন্য যথেষ্ট ভালো। কার্ডভ গ্লাস প্যানেল থাকতে পারে।

[“সূত্রঃ- www.livemint.com“]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here