ফের পতন শেয়ার বাজারে, নামল সেনসেক্স নিফটি

share market

share market

আজ সোমবার। নভেল করোনার তাণ্ডবে আরও একবার পতন শেয়ার বাজার। সোমবার বাজার খোলার সঙ্গে সঙ্গে নিম্নমুখী শেয়ার, নামল সেনসেক্স নিফটি। করোনাভাইরাস আন্তর্জাতিক মহামারি রূপ নেওয়ার পর থেকেই পর পর শেয়ার নামছে। সোমবার আরও একবার মুখ থুবড়ে পড়ল শেয়ার মার্কেট।

বম্বে স্টক এক্সচেঞ্জ শেয়ার সূচক সকালে ২১৮২.৪১ পয়েন্ট থেকে ৩১৯২১.০৭ পয়েন্টে পৌঁছায়। সেনসেক্স নিফটি ৬১৬ পয়েন্ট পড়ে যায়। বিশেষজ্ঞদের মতে শেয়ার বাজারের এত বড় ধসের কারণ করোনাভাইরাস। এই ভাইরাসের কারনেই লগ্নি করতে ভয় পাছেন লোকজন। সেনসেক্স নিফটি কমে গিয়ে পৌঁছায় ৯৫৯০.৭৫ পয়েন্টে।

শেয়ার বাজার পতনঃ 

ব্যবসার প্রথম ঘণ্টার লোকসানের বাজারগুলি কিছু পুনঃপ্রাপ্ত করেছে। যেমন সকাল সেনসেক্স ৪.৯৭ শতাংশ ব্যবসা করেছে, যখন নিফটি ৪.৫১ শতাংশ নেমে গেছে।

নিফটি বাস্কেটে ৫০ শেয়ারের ৪৭ শেয়ার নীচে চলে গেছে। HDFC, ICICI bank, রিলায়েন্স ইন্ডাস্ট্রি সুচকে ৯৫০ পয়েন্টের বেশি পড়ে গেছে। ICICI Bank, HDFC, SBI এবং বাজাজ ফিনান্স ৬.৪৩ শতাংশ থেকে ৭২.৭৮ শতাংশ কমের মধ্যে লেনদেন করেছে। এই সময় চলাকালীন ইয়েস ব্যাংকের শেয়ার ৫০ শতাংশের বেশি বেড়েছে যদিও প্রাইভেট সেক্টর রিপোর্টে কোয়ার্টারে ১৮৬৫৪ কোটি নিট লোকসান।

আরও পড়ুন>> 

মার্কিন যুক্তরাষ্ট্র এবং নিউজিল্যান্ডে রেট কাটের পরে বিশ্বের অন্যান্য অংশের ইক্যুইটি মার্কেটগুলিও বিশাল ক্ষতি হয়। জাপানের বাইরে এশিয়া-প্যাসিফিকের শেয়ারের এমএসসিআইয়ের সূচকটি ০.৫ শতাংশ কমেছে। সিঙ্গাপুরে মার্কিন স্টক ফিউচারস দিন শুরু হওয়ার পরেই ৪.৮ শতাংশ নেমে গেছে। অস্ট্রেলিয়ার বেঞ্চমার্ক স্টক সূচকে প্রথম কোয়ার্টারে ৭ শতাংশ পড়ে গেছে।

করোনাভাইরাসের জন্য বাজারের পরিস্থিতি দিন দিন খারাপ হওয়ায় এসবিআই কার্ডের শেয়ারগুলি ৬৬১ টাকায় খোলা হয়েছে যায় ইস্যু মূল্য শেয়ার প্রতি ৭৫৫ টাকা।

এই করোনাভাইরাসের দেশের আর্থিক দিক বড়সড় ক্ষতিগ্রস্থ হচ্ছে। এই ভাইরাস যেমন মানুষের প্রাণ কাড়ছে তেমন অর্থনৈতিক মানদণ্ড দুর্বল করে দিচ্ছে।

[“সূত্রঃ- www.ndtv.com“]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here