গুড ফ্রাইডে পালন | Wishes, Messages, SMS, Quotes

good friday

good fridayসূত্রঃ- static0 . futurepoint . in

ভারত এমন একটি দেশ যেখানে সকল বর্ণের লোকেরা বাস করে। সংবিধানে প্রত্যেকের সমান অধিকার রয়েছে। প্রতিটি বর্ণের লোকেরা তাদের উৎসবগুলি তাদের নিজস্ব উপায়ে পালন করে। গুড ফ্রাইডে এবং ইস্টার খ্রিস্টান জাতির খুব গুরুত্বপূর্ণ উৎসব। এটির শুক্রবার এবং ইস্টার রবিবার যা খ্রিস্টান সমাজের অন্যতম পবিত্র শুক্রবার এবং রবিবার।

যীশুর ক্রুশবিদ্ধকরণের দিনটিকে শুক্রবার, পবিত্র শুক্রবার এবং ইস্টার ফ্রাইডেও বলা হয়। এই দিনটি যিশুর মহান আত্মত্যাগের স্মরণার্থী, যিনি আমাদের পাপ থেকে বাঁচাতে তাঁর জীবন দিয়েছিলেন। তিনি আমাদের জন্য জন্মগ্রহণ করেছিলেন এবং তিনি আমাদের জন্য মরেছিলেন। তাঁর মৃত্যু চূড়ান্ত ত্যাগ এবং নিঃশর্ত ভালবাসার একটি উদাহরণ যা আমাদের অনেক কিছু শেখায়। গুড ফ্রাইডে প্রতিটি খ্রিস্টানের জন্য পবিত্র দিন।

এই পবিত্র দিনটিতে, আপনি কাছাকাছি থাকা প্রত্যেকে আপনার কাছ থেকে শুভ ফ্রাইডে শুভেচ্ছার পাঠাতে পারেন।

আরও পড়ুনঃ  ভীমরাও রামজি আম্বেদকর জয়ন্তী দিবস

গুড ফ্রাইডে ইতিহাস (Good Friday History)

সূত্রঃ- encrypted-tbn0 . gstatic . com

গুড ফ্রাইডে এমন একদিন ছিল যখন যীশু খ্রীষ্টের ক্রুশবিদ্ধকরণ, দাফনের ঘটনা ঘটেছিল। কথিত আছে ঈশ্বর যীশু কঠোর উপবাস করেছিলেন, আত্মত্যাগ এবং নিজেকে উৎসর্গ করেছিলেন। আজ মানুষ তাঁকে অনুসরণ করে এবং ত্যাগের কথা স্মরণ করে এবং তাঁকে প্রার্থনা করে।

আরও পড়ুনঃ আন্তর্জাতিক শ্রমিক দিবস কেন পালন করা হয়?

গুড ফ্রাইডে কেন বলা করা হয় (Why is it called Good Friday)

friday

সূত্রঃ- wikimedia . org

যীশু খ্রিস্টের  ক্রুশবিদ্ধকরণ দিনটিকে গুড ফ্রাইডে বলা হয় কারন কেউ কেউ যুক্তি দিয়ে থাকেন যে গুড ফ্রাইডে ঈশ্বরের শুক্রবারের অনুকরণ। কিছু লোক আছে যারা আবার বিশ্বাস করেন যে এই দিনটিকে গুড ফ্রাইডে বলা হয় কারন এটি এমন একটি দিন নির্দেশ করে যেদিন আপনি গির্জায় যান এবং ঈশ্বরের কাছে প্রার্থনা করেন এবং দিনটি ধর্মীয় কাজে ব্যয় করেন। তবে এগুলি কেবল ভাবনা। তবে এই দিনটিকে গুড ফ্রাইডে বলা হয় তার আসল কারণটি এখনও অস্পষ্ট।

আরও পড়ুনঃ  বড়দিনের ইতিহাস এর পিছনে অজানা গল্প জেনে নিন

গুড ফ্রাইডে কীভাবে পালিত হয় (How is Good Friday celebrated)

good friday celebrate

সূত্রঃ- wikimedia . org

গুড ফ্রাইডে শোকের দিন, এটি গির্জার উদযাপিত হয় কারণ বলা হয় যীশুর আত্মা প্রায় তিনটের দিকে বেরিয়ে এসেছিল। এটি তিন ঘণ্টা ধরে পালন করা হয় এবং যীশুকে স্মরণ করা হয়। এই দিন গির্জায় প্রার্থনা করা হয় এবং যীশুকে স্মরণ করা হয় এবং অনেকে এই দিনে আবার রোজা রাখেন।

কেউ কেউ আবার ৩ তে ৪০ মিনিটে প্রার্থনা করেন যেহেতু বলা হয় এই সময়ে যীশু আত্মা বেরিয়ে আসে। এইভাবেই তারা এই দিনটি তারা পালন করে থাকে।

আরও পড়ুনঃ  বড়দিনের শুভেচ্ছা তিলত্তমা কলকাতায় শুভ বড়দিন উদযাপন

গুড ফ্রাইডে Wishes 

good friday wish

সূত্রঃ- theblogrill . com

Wishes 1

ঈশ্বরের প্রতি আপনার বিশ্বাস, আপনার চিত্তে শান্তি এবং আপনার জীবনে নতুন আশা আনুক। ঈশ্বর সর্বদা আপনাকে মঙ্গল করুন! – একটি শুভ গুড ফ্রাইডে!

Wishes 2

আমি তোমার জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করব, তিনি এই পবিত্র দিনটিতে তোমাকে আশীর্বাদ দান করুক। হ্যাপি গুড ফ্রাইডে।

Wishes 3

এই শুভ শুক্রবারে আমরা এটিকে উপবাস ও প্রার্থনা দিয়ে শুরু করি যাতে আমরা সমস্ত মানবজাতির জন্য ঈশ্বরের আশীর্বাদ বয়ে আনতে পারি। আসুন একত্রে প্রার্থনা করি। গুড ফ্রাইডে!

Wishes  4

আশাকরি, ঈশ্বর আপনাকে সমস্ত আনন্দ এবং শান্তিতে পূর্ণ করুন। আপনাদের সবাইকে গুড ফ্রাইডের শুভেচ্ছা।

Wishes 5

জীবন ক্ষণিকের, মৃত্যু নিশ্চিত। পাপ হল কারন এবং খ্রীষ্ট তার নিরাময় – হ্যাপি গুড ফ্রাইডে।

Wishes 6

গুড ফ্রাইডে আসতে চলেছে। একটি দুর্দান্ত ঐlতিহাসিক দিন যা একটি ধর্মীয় ও আনুষ্ঠানিকভাবে বিভিন্ন পদ্ধতি পালিত হয়। “

Wishes 7

আজ আমাদের জন্য ঈশ্বর যীশুর মহান ভালোবাসা এবং ত্যাগ স্মরণ করার দিন। এই দিনটি আপনার জীবনে নতুন অর্থ এবং পরিবর্তন আনুক! হ্যাপি গুড ফ্রাইডে।

Wishes 8

প্রার্থনা এবং আশা করি যে এই শুভ শুক্রবারে ঈশ্বরের আশীর্বাদ সর্বদা আমাদের উপর থাকবে। হ্যাপি গুড ফ্রাইডে।

Wishes 9

গুড ফ্রাইডে আপনার নিজের জীবনে শান্তি এবং সমৃদ্ধি বয়ে আনুক। পবিত্র আত্মা আপনাকে যে কোনও বিপদের থেকে রক্ষা করুক। প্রভু আপনার পথে এখন এবং সর্বদা আলোকিত করেন। হ্যাপি গুড ফ্রাইডে।

Wishes 10

অন্ধকার হলে আমাদের আলো দেখানোর জন্য তিনি এখনও রয়েছেন। তিনি সর্বদা আমাদেরকে উৎসাহিত, আশীর্বাদ এবং ভালোবাসতে ও রক্ষা করতে এই পৃথিবীতে রয়েছেন। আসুন আমরা সবাই তাকে ধন্যবাদ জানাই। হ্যাপি গুড ফ্রাইডে।

আরও পড়ুনঃ  ক্রিসমাস উপলক্ষে ১০ টি বড়দিনের উপহার

গুড ফ্রাইডে Messages

good friday msg

সূত্রঃ- www . bestmessage . org

Messages 1

এই পবিত্র দিনটিতে, আমি প্রভুকে প্রার্থনা করি তিনি যেন আপনাকে সর্বদা সুরক্ষিত রাখেন এবং চিরকালীন ভালবাসা এবং সুখে আপনার জীবনকে ঘিরে রাখেন। আপনাকে পবিত্র গুড ফ্রাইডের শুভেচ্ছা।

Messages 2

আপনার হৃদয়ে যীশুর প্রতি ভালবাসা প্রতিদিন আরও দৃঢ় হয়। আপনি সবসময় আমাদের মিষ্টি পালনকর্তার ভালবাসা এবং যত্নে ঘিরে থাকুন। আপনাকে আন্তরিক শুভেচ্ছা। হ্যাপি গুড ফ্রাইডে।

Messages 3

যীশু আমাদের এত হরিণ ধারণ করেছিলেন যে তিনি পাপ থেকে আমাদের রক্ষা করার জন্য তাঁর জীবন দিয়েছেন। আমাদের ত্রাণকারীর এই পবিত্র ত্যাগ থেকে আপনি আপনার অনুপ্রেরণা খুঁজে পান। শুভ শুক্রবার!

Messages 4

এই পবিত্র দিনে আমি প্রার্থনা করি যে আপনি সর্বদা আমাদের সদা করুণাময় প্রভুর স্নেহময় আশীর্বাদে থাকুন। আপনার প্রিয়জনদের সাথে আনন্দময় দিনটি কাটুক।

Messages 5

যীশুর বলিদান আপনার আত্মাকে শক্তি দেয় এবং চির সুখের দিকে আপনার জীবনকে আলোকিত করে। আপনাকে পবিত্র গুড ফ্রাইডের শুভেচ্ছা

Messages 6

আমি প্রার্থনা করি যে ঈশ্বর আপনার প্রতি সদয় হন যেমন আপনি সর্বদা আমার প্রতি সদয় হোক। আপনার পরিবারের প্রত্যেক ব্যক্তির মঙ্গল করুক। সবাইকে গুড ফ্রাইডে!

Messages 7

আমি আপনাদের সবার সাফল্য এবং সমৃদ্ধিতে দীর্ঘ জীবন কামনা করি। আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করি যে তিনি আপনাকে শক্তি দিন এবং আপনার জীবনে পবিত্রতার আলো এনে দিন! গুড ফ্রাইডে!

Messages 8

আমাদেরকে সঠিক উপায়ে দেখানোর জন্য আজ আমি যীশুকে ধন্যবাদ জানাই। তিনি আমাদের এমন আলো দিয়েছেন যা আমাদের শান্তি ও মুক্তির দিকে নিয়ে যায়। এই গুড ফ্রাইডতে আমার পরিবারকে শুভেচ্ছা জানায়!

Messages 9

যীশুর ভালবাসা আপনার হৃদয়কে এখন ও চিরকাল স্বর্গীয় সুখ এবং পবিত্র আকাঙ্ক্ষায় পূর্ণ করতে পারে। আপনাকে পবিত্র গুড ফ্রাইডের শুভেচ্ছা!

Messages 10

আমি আপনার জন্য প্রার্থনা করি যে যীশু আপনাকে সুখে ঘিরে রাখেন এবং তাঁর আশীর্বাদে আপনার জীবনকে পরিপূর্ণ করে তুলবেন। আমি আজ আপনার জন্য মঙ্গল কামনা করছি। গুড ফ্রাইডে আপনাকে শুভেচ্ছা!

আরও পড়ুনঃ বিশ্ব জুড়ে চলছে ২০১৮ বড়দিন উদযাপন প্রস্তুতি

সচরাচর জিজ্ঞাস্য প্রশ্ন উত্তরঃ

প্রঃ ২০২০ সালের গুড ফ্রাইডে কবে?

উঃ ১০ ই এপ্রিল গুড ফ্রাইডে।

প্রঃ গুড ফ্রাইডে কেন পালন করা হয়? 

উঃ গুড ফ্রাইডে এমন একদিন যীশু খ্রীষ্টের ক্রুশবিদ্ধকরণ, দাফনের ঘটনা ঘটেছিল। তাই আমাদের জন্য তার জীবন ত্যাগ এবং তাকে স্মরণ করার জন্য গুড ফ্রাইডে পবিত্র দিনটি পালন করা হয়।

প্রঃ গুড ফ্রাইডে কীভাবে পালন করা হয়?

উঃ গির্জায় প্রার্থনা করা হয়, রোজা করা হয়, যীশু আত্মা ৩ তে ৪০ মিনিটে বেরানোর কারণে ওই সময় প্রার্থনা করে পালন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here