সারা আলি খানের জীবনীঃ ছোট থেকে বড় হওয়ার কাহিনী

সারা আলি খান

সারা আলি খান ( BIOGRAPHY )

পুরো নাম

সারা আলি খান

পেশা

অভিনেত্রী

জন্ম তারিখ

১২ আগস্ট, ১৯৯৫ সাল

পিতা

সাইফ আলি খান

মাতা

অমৃতা সিং

সৎ- মা

করিনা কাপুর খান

ভাই

ইব্রাহিম আলি খান, তৈমুর আলি খান

শহর

মুম্বাই, ভারত

বয়স

২৩ বছর

জাতীয়

ইসলাম

বিশ্ববিদ্যালয়

কলম্বিয়া বিশ্ববিদ্যালয়

উচ্চতা

৫ ফুট, ৪ ইঞ্চি

ওজন

৫০ কেজি

রাশি

সিংহ

চোখের রঙ

গাঢ় বাদামী

চুলের রঙ

কালো

মুভি

কেদারনাথ, সিম্বা

প্রিয় অভিনেত্রী

ক্যাটরিনা কাইফ

প্রিয় অভিনেতা

কার্তিক আরিয়ান (তথ্য সূত্র)

শখ

ভ্রমন, টেনিস, ড্যান্স

প্রিয় স্থান

গোয়া, লন্ডন, নিউ ইয়র্ক, দুবাই

 

বলিউডে এক অভিনেত্রীকে নিয়ে জল্পনা কল্পনা এখন তুঙ্গে। তিনি আর কেউ নন, বিখ্যাত বলিউড স্টার সাইফ আলি খান এবং অমৃতা সিংয়ের কন্যা সারা আলি খান। ২৩ বছর বয়সে এই তরুণী বলিউড ইন্ডাস্ট্রিতে রীতিমতো জনপ্রিয় হয়ে উঠেছে। সারা আলি খান বলিউডের ইন্ডাস্ট্রিতে নবাবের কন্যা হিসাবে পরিচিত। তার সৌন্দর্য, স্টাইল এবং অভিনয়ের জন্য তার ভক্তদের কাছে তিনি খুব জনপ্রিয়।

সারা আলি খান

আজ এই আর্টিকেলে আমরা বলিউড অভিনেত্রী সারা আলি খানের জীবনী সম্পর্কে আপনাদের জানাব। এই পেজে আরও থাকবে তার ছোট থেকে বড়ো হয়ে ওঠার গল্প। আসুন তাহলে জেনে নেওয়া যাক সারা আলি খানের জীবনী।

জন্ম পরিচয় এবং পরিবারঃ

Source

সারা আলি খান (Sara Ali Khan) 

সারা আলি খান বলিউড ইন্ডাস্ট্রির এক নতুন অভিনেত্রী। সেই ইন্ডাস্ট্রির একজন খ্যাতনামা সাইফ আলি খানের কন্যা তিনি। খুব অল্প সময়ের মধ্যে তিনি নিজেকে বলিউড ইন্ডাস্ট্রিতে প্রতিষ্ঠাতা করেছেন।

আরও পড়ুন । সুশান্ত সিং রাজপুতের বায়োগ্রাফিঃ সুশান্ত সিংয়ের সফলতার কাহিনী

সারা আলি খান

সারা আলি খানের জীবনী -জন্ম পরিচয় এবং পরিবার (Birth identity and family)

১৯৯৫ সালে ১২ আগস্ট মুম্বাই শহরে এক মুসলিম পরিবারে সোনার চামচ মুখে নিয়ে জন্মগ্রহণ করেছিলেন সারা আলি খান। পিতা বলিউড স্টার সাইফ আলি খান এবং মাতা অভিনেত্রী অমৃতা সিং। তার ঠাকুরদা মনসুর আলি খান। মনসুর আলি খান একজন ইন্ডিয়ান ক্রিকেট টিমের অধিনায়ক ছিলেন। সারা আলি খানের ঠাকুমা ছিলেন একজন বিখ্যাত অভিনেত্রী শর্মিলা ঠাকুর। তিনি আমাদের বাংলা ইন্ডাস্ট্রির একজন খ্যাতনামা অভিনেত্রীও ছিলেন।

আরও পড়ুন । দীপিকা পাডুকোন বায়োগ্রাফিঃ দীপিকা পাডুকোনের সফলতার কাহিনী

সারা আলি খানের জীবনী

Source

অভিনেত্রী সারা আলি খানের ভাইয়ের নাম ইব্রাহিম আলি খান। বয়স ১৭। ইব্রাহিম আলি খানকে তার বাবার সঙ্গে ২০০৮ সালে তাসান মুভিতে দেখা গিয়েছিল। তার সৎ ভাই তৈমুর আলি খান। সাইফ আলি খানের দ্বিতীয় স্ত্রী করিনা কাপুরের সন্তান। সারা আলি খানের সৎ ভাই ছোট তৈমুর রীতিমতো নিউজ চ্যানেল এবং সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় হয়ে উঠেছে।

সারা আলি খান।

Source

২০০৪ সালে অমৃতা সিং এবং সাইফ আলি খানের সঙ্গে বিচ্ছেদ হয়ে যাওয়ার পর সারা আলি খান এবং তার ভাই মায়ের কাছেই থাকতেন। সাইফ আলি খান পরে বলিউডের চর্চিত অভিনেত্রী করিনা কাপুরকে বিয়ে করেন। সারা আলি খান এবং তার সৎ মায়ের মধ্যে পরবর্তীকালে ভালো সম্পর্ক তৈরি হয়ে যায়।

আরও পড়ুন ।  বাল্য বয়স থেকে বিয়ের আসর কেমন ছিল অনুষ্কা শর্মার জীবনী?

শিক্ষাজীবনঃ

Source

সারা আলি খানের জীবনী – শিক্ষাজীবন (Education) 

২০১৬ সালে কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে স্নাতক স্তরে ডিগ্রী অর্জন করে। এছাড়াও তিনি লন্ডন স্কুল থেকে ডিগ্রী অর্জন করে। তারপর অভিনেত্রী সারা আলি খান বলিউড ইন্ডাস্ট্রিতে যোগদান করেন।

আরও পড়ুন । রণবীর কাপুর বায়োগ্রাফি : রণবীর কাপুরের জীবনের গল্প

সারা আলি খানের জীবনী – ক্যারিয়ার জীবনঃ

Source

সারা আলি খানের জীবনী – ক্যারিয়ার জীবন (Career life) 

সারা আলি খানকে প্রথমে তার মা অমৃতা সিংয়ের সঙ্গে হ্যালো ম্যাগাজিন পত্রিকায় দেখা যায় এবং বলাই যায় সেখান থেকেই তার ক্যারিয়ার জীবনের প্রথম ধাপ শুরু হয়। কারণ ম্যাগাজিন কভার দেখে তার কাছে বলিউড থেকে প্রচুর অফার আসে। তাই তার বাবা মা চেয়েছিলেন মেয়ের পড়াশুনো তাড়াতাড়ি শেষ করাতে

রিপোর্ট অনুযায়ী, শিক্ষাজীবন শেষ করে ভারতে ফিরে করণ জোহারের “ফাল্ট ইন আওয়ার স্টার” সিনেমায় প্রথম ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা রাখেন। কিন্তু কোনও এক কারণে সেই সিনেমা থেকে তিনি বাদ পড়ে যান।

ক্যারিয়ার জীবনঃ

Source

পরে ২০১৭ সালে, ডিরেক্টর অভিষেক কাপুর তাকে কেদারনাথ মুভির নায়িকার চরিত্রে অভিনয়ের জন্য অফার করেছিলেন। সেই প্রোজেক্টের জন্য তিনি রাজী হয়ে যান। সারা আলি খানের প্রথম সিনেমা কেদারনাথ, তার বিপরীতে অভিনেতা ছিলেন বলিউড স্টার সুশান্ত সিং রাজপুত। সিনেমার মূল বিষয়বস্তু ছিল হিন্দু মেয়ে এবং মুসলিম ছেলের প্রেমের কাহিনী নিয়ে।

হিন্দু মেয়ের ভূমিকায় ছিলেন সারা আলি খান এবং মুসলিম ছেলের ভূমিকায় ছিলেন সুশান্ত সিং রাজপুত মুভিটি পর্দায় মুক্তি পাওয়ার কথা ছিল ২০১৮ সালের জুন মাসে। কিন্তু একটি কারণ বশত এটি ৭ ই ডিসেম্বর ২০১৮ তে মুক্তি লাভ করে। বক্স অফিসে অসাধারণ সাফল্যে পেয়েছিল সিনেমাটি। তার দুর্দান্ত পারফরমেন্সের জন্য খুব প্রশংসিত হয়েছিল বিশেষ করে তার অভিনয় মানুষের মন জয় করে নেয়।

সারা আলি খানের জীবনী

Source

প্রথম মুভিতে সাফল্যে অর্জনের পর সারা আলি খানের দ্বিতীয় সিনেমা ধর্মা প্রোডাকশন পরিচালিত রোহিত শেঠীর মুভি ‘’সিম্বা’’। তাকে জনপ্রিয় বলিউড স্টার রণভীর সিংয়ের বিপরীতে মূখ্য ভূমিকায় দেখা যায়। সিনেমাটি ২৮ শে ডিসেম্বর ২০১৮, মুক্তি পায়। মুভিটি মুক্তি পাওয়ার প্রথম দিন থেকেই অসাধারণ সাফল্যে লাভ করে। বলাই বাহুল্য সিনেমাটি নিয়ে ভক্তদের মাতামাতিও কিছু কম ছিল না। তার পরবর্তী প্রোজেক্ট এখনও প্রকাশ হয় নি।

আরও পড়ুন । মহেন্দ্র সিং ধোনির জীবনী : ধোনির জীবনে অজানা কিছু কথা

ব্যক্তিগত জীবনঃ

Source

সারা আলি খানের জীবনী – ব্যক্তিগত জীবন (Personal life) 

২০১৪ সাল থেকে তার সঙ্গীকে নিয়ে অনেক তথ্য ছড়িয়েছিল। বলা হয়ে থাকে, প্রথমে তার সঙ্গী ছিলেন ভীর পাহাড়িয়া। পরে কলেজ প্রেমিক ওরহান সঙ্গে ভাইরাল হন তাদের দুইজনের তোলা ছবি সারা নিজে সোশ্যাল মিডিয়াও পোস্ট করেন। ২০১৭ সালে হর্ষবর্ধন কাপুরের সঙ্গে ক্যাপচার করা হয়। যদিও সারা আলি খান এই বিষয়ে কোনও মন্তব্য নিজস্ব মুখে প্রকাশ করেননি।

আরও পড়ুন । রণবীর সিং বায়োগ্রাফিঃ শৈশব, ওজন, উচ্চতা, প্রেমিকা, সফলতার কাহিনী

এই ছিল সারা আলি খানের ছোট থেকে বড় হওয়ার কাহিনী। আরও ভালো ভালো তথ্য পেতে আমাদের পেজটির সঙ্গে যুক্ত থাকুন।

সচরাচর জিজ্ঞাস্য প্রশ্ন উত্তরঃ

Q. সারা আলি খানের জন্ম কবে?

A. ১২ আগস্ট, ১৯৯৫ সালে অভিনেত্রী জন্মগ্রহন করেন।

Q. সারা আলি খানের বয়স কত?

A. সারা আলি খানের বয়স ২৩ বছর।

Q. সারা আলি খানের সঙ্গে করিনা কাপুরের সম্পর্ক কেমন?

A. বর্তমানে করিনা কাপুরের সঙ্গে সারা আলি খানের সম্পর্ক খুবই ভালো।

Q. সারা আলি খানের প্রিয় অভিনেতা কে?

A. বর্তমানে তিনি কার্তিক আরিয়ানের ফ্যান।

Q. সারা আলি খানের বয়ফ্রেন্ড কে?

A. তথ্যসুত্রে জানা যায় সারা আলি খান বয়ফ্রেন্ড হর্ষবর্ধন কাপুর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here