বিগবাস্কেট অ্যাপ তাদের ডেলিভারি শুরু করল গ্রোফারসে ঘাটতি

bigg basket

bigg basket

লকডাউনে চলাকালীন সমস্ত মুদি সরবরাহ চালু রাখার কথা আগেই জানিয়েছেন সরকার। সমস্ত অনলাইন সংস্থাগুলিকে তাদের মুদি স্টোর খুলে রাখার জন্য অনুরোধ করা হয়েছে। তবে পরিস্থিতির জেরে মানুষ গৃহবন্দী। যার জন্য অনেকেই অনলাইন বাজারের উপর নির্ভরশীল হয়ে পড়ছে। দেশব্যাপী লকডাউনের ফলস্বরূপ যে ক্রমবর্ধমান চাহিদা রয়েছে এবং তা সরবরাহের অংশীদারদের ঘাটতি মোকাবেলা করতে বিগবাস্কেট তৃতীয় পক্ষ যেমন যেমন ক্যাব এগ্রিগেটর এবং রেস্তোঁরা সমিতিগুলির সাথে কাজ শুরু করেছে। যার ফলে বিগবাস্কেট অ্যাপ তাদের ডেলিভারি শুরু করলেও কিন্তু ঘাটতির মুখোমুখি হতে হচ্ছে গ্রোফারসে সংস্থাকে। গ্রোফাররা অপারেশনাল কর্মীদের জন্য আবেদনও আহ্বান করেছে।

বিগব্যাসকেট তার অ্যাপে একটি বিজ্ঞপ্তির মাধ্যমে গ্রাহকদের জানিয়েছেন যে তারা মুদি সরবরাহের জন্য গ্রাহকদের প্রয়জনিয়তা পূরণ করার জন্য রণের জন্য ক্যাব এগ্রিগেটর, রেস্তোঁরা সমিতি এবং খুচরা বিক্রেতাদের সাথে কাজ শুরু করছি। তবে এই কঠিন সময়ে অতিরিক্ত ট্র্যাফিক পরিচালনা করতে তার সার্ভারের ক্ষমতা ৫০ শতাংশ বৃদ্ধি করেছে।

আরও পড়ুন । রান্নার গ্যাসের দাম আজ থেকে ৬৫ টাকা কমল

তবে, বিগবাস্কেট মুদি প্রয়োজনীয়তা পূরণ করতে করতে পারেন নি এবং গ্রাহকরা প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে পারছেন না। অর্ডার দেওয়া এখনও খুব কঠিন এবং বেশিরভাগ অ্যাপ্লিকেশন বলছে ডেলিভারি স্লট পূর্ণ।

বিগবস্কেটি অন্যতম একটি অনলাইন অনলাইন প্ল্যাটফর্ম ছিল যার কার্যক্রম বন্ধ করে দিতে হয়েছিল লকডাউনের আরোপিত নিষেধাজ্ঞাগুলির কারণে। কিছু দিন আগে আংশিকভাবে সংস্থাটি কাজগুলি পুনরুদ্ধার করেছে এবং বর্তমানে তার ক্ষমতার ৪০ শতাংশ কাজ করছে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন । হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে ১৫ সেকেন্ডের বেশি ভিডিও দেওয়া যাবে না

অন্যদিকে, জনপ্রিয় অনলাইন মুদি সরবরাহ প্ল্যাটফর্ম গ্রোফারস লকডাউনের কারণে তার বেশ কয়েকটি গুদাম বন্ধ করতে এবং এর কার্যক্রম থামিয়ে দেওয়ার কিছুদিন পরে দেশে তার পরিষেবাটি আংশিকভাবে পুনরুদ্ধার করেছিল। তবে বলা হচ্ছে যে দেশের অনেক জায়গায় গ্রোফারসগুলিতে গ্রাহকদের বিতরণের জন্য সমস্যার মুখোমুখি হচ্ছে। ঘাটতি ও যাতায়াত ব্যবস্থার সমস্যা হচ্ছে।

গ্রোফারস সংস্থার পক্ষ থেকে জানানো হছে, “আমরা প্রচুর গ্রাহকের কাছে ক্ষমা চাইছি যাদের অর্ডার নির্ধারিত হিসাবে বিতরণ করা হচ্ছে না। আমাদের দলগুলি সাপ্লাই চেইনে নির্ভরযোগ্যতা ফিরিয়ে আনার জন্য কঠোর পরিশ্রম করছে। ভারসাম্যহীন চাহিদা এবং আদেশ সরবরাহের কারণে বিষয়গুলি তারা স্বীকার করে নেন। তবে, শিগগিরই ডেলিভারি পুনরুদ্ধারের আশ্বাস দিয়েছে।

আরও পড়ুন । করোনা মোকাবিলায় কোন সেলিব্রেটিরা অনুদান দিলেন দেখে নিন

[“সূত্রঃ- gadgets.ndtv.com“] 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here