করোনার ফলে ফিরে আসা নাগরিকদের সংখ্যা কমিয়ে দিল অস্ট্রেলিয়া

ফিরে আসা নাগরিকদের সংখ্যা কমিয়ে দিল অস্ট্রেলিয়া

করোনার ফলে ফিরে আসা নাগরিকদের সংখ্যা কমিয়ে দিল অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া প্রধানমন্ত্রী স্কট মরিসন শুক্রবার বলেছিলেন বিদেশ থেকে অস্ত্রেলিয়ায় ফিরে আসা নাগরিকদের সংখ্যা অর্ধেক করে দেবেন। করোনাভাইরাস নিয়ন্ত্রণের জন্য প্রধানমন্ত্রী এই সিদ্ধান্ত নিয়েছেন।

আরো পড়ুন। নতুন করে শটডাউন শুরু অস্ট্রেলিয়ায় মেলবোর্নে

ভিক্টোরিয়া রাজ্যে শুক্রবার ২৮৮ টি নতুন ক্ররনা আক্রান্তের সংখ্যা দেখা গেছে। এই ভাইরাস দেশের যে কোন অঞ্চলে রেকর্ডের সংখ্যা দিন দিন বেড়ে যাচ্ছে। তাই এই অবস্থায় যেই দেশে ভ্রমণকারীরা বেশি পরিমাণ এজরিত রয়েছে সেই জায়গা নিয়ন্ত্রণে আনার কথায় ভাবছে অস্ট্রেলিয়া সরকার। মরিসন বলেছিলেন, ভিক্টোরিয়া থেকে খবর খুব গুরুত্বপূর্ণ।

আরো পড়ুন। বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে মার্কিন যুক্তরাষ্ট্রকে বের করে নিলেন ট্রাম্প

অস্ট্রেলিয়া কেবল নাগরিক এবং স্থায়ী বাসিন্দাদের মার্চ মাস থেকে দেশে প্রবেশের অনুমতি দিয়েছে। একবার পৌঁছে গেলে সেখানে ১৪ দিনের কোরান্টাইনে থাকা বাধ্যতামূলক, যা রাজ্য সরকার প্রদান করবে।

আরো পড়ুন। করোনায় আক্রান্ত ব্রাজিলের প্রেসিডেন্ট জায়ের বলসোনারো

মরিসন বলেছেন সোমবার থেকে অস্ত্রেলিয়ায় প্রতি সপ্তাহে ৪০০০ জনকে প্রবেশ করানো যাবে। যারা ফিরে আসবেন তাদের কোরান্টাইনের জন্য তাদের নিজেদের অর্থ প্রদান করতে হবে।

আরো পড়ুন। বাতাসে ছড়াচ্ছে করোনাভাইরাস দাবি বিজ্ঞানীদের

মরিসন ক্যানবেরায় সাংবাদিকদের বলেন, “আমরা যে সিদ্ধান্ত নিয়েছি তা পরীক্ষা-নিরীক্ষা ও ট্রেসিংয়ের জন্য প্রয়োজনীয় সংস্থাগুলির প্রতি আমাদের দৃষ্টি নিবদ্ধ রাখতে এবং অন্যান্য কাজে পরিচালিত সংস্থানগুলি যাতে না ঘটে সেদিকে লক্ষ্য রাখতে পারে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here