করোনায় আক্রান্ত ব্রাজিলের প্রেসিডেন্ট জায়ের বলসোনারো

করোনায় আক্রান্ত ব্রাজিলের প্রেসিডেন্ট জায়ের বলসোনারো

করোনায় আক্রান্ত ব্রাজিলের প্রেসিডেন্ট জায়ের বলসোনারো

পরপর চারবার করোনাভাইরাস টেস্ট করার পর পজিটিভ ধরা পরল ব্রাজিলের প্রেসিডেন্ট জায়ের বলসোনারোর। লক্ষণগুলির মধ্যে ছিল জ্বর ও সর্দিকাশি। ফলে সোমবার ৪র্থ বার পরীক্ষা করার পর পজিটিভ আসে বলসোনারোর। মঙ্গলবার ব্রাজিলের একটি চ্যানেলে বলসোনারর করোনাভাইরাস টেস্ট পজিটিভ হওয়ার খবর জানানো হয়। তবে শারীরিক অবস্থা খারাপ নয় এবং উপসর্গ অনেক কম দেখা গেছে প্রেসিডেন্টের শরীরে।

আরো পড়ুন। বাতাসে ছড়াচ্ছে করোনাভাইরাস দাবি বিজ্ঞানীদের

ব্রাজিলের একটি হাস্পাতাল থেকে বেরিয়ে তিনি নিজেই তার এ কথা জানান। বলসোনারোর ফুসফুসে একটি স্ক্যান করাও হয়েছে তবে সেটির রিপোর্ট ভালো এসেছে। সাথে জানান তিনি সম্পূর্ণ সুস্থ আছেন।

আরো পড়ুন। কোভিড আক্রান্তে রাশিয়াকে পিছিয়ে ভারত উঠে এল তৃতীয় স্থানে

তবে তিনি জানান, তিনি অ্যান্টি-ম্যালেরিয়ার ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইন খাচ্ছেন। কিন্তু অধিকাংশ স্বাস্থ্য বিশেষজ্ঞই করোনা সংক্রমণে হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারের বিপক্ষে। ভয়ংকর পার্শ্বপ্রতিক্রিয়ার কথা মাথায় রেখেই কিন্তু বিশেষজ্ঞরা হাইড্রক্সিক্লোরোকুইন খেতে নিষেধ করছেন।

আরো পড়ুন। বিশ্বে করোনাভাইরাসের সংখ্যা রেকর্ড হারে বৃদ্ধি পাছে

ব্রাজিলে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়ে চলেছে। করোনা আক্রান্তের দিক থেকে ব্রাজিল রয়েছে এখন দুই নবর স্থানে। প্রথম মার্কিন যুক্তরাষ্ট্র ও তৃতীয় ভারত। ব্রাজিলে এখনো অবধি কোভিডের জন্য ৬৫,০০০ এর বেশি মানুষের প্রান গেছে, আক্রান্তের সংখ্যা ১৬ লক্ষ ছাড়িয়ে গেছে। সাথে প্রেসিডেন্ট আক্রান্ত্র হওয়ায় ব্রাজিলের মানুষ বেশ চিন্তায় আছে এখন। বলসোনারোর বয়স ৬৫ বছর তাই করোনা আক্রান্ত হওয়ায় সবাই তাকে নিয়ে একটু চিন্তায় আছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here