বিশ্বে করোনাভাইরাসের সংখ্যা রেকর্ড হারে বৃদ্ধি পাছে

বিশ্বে করোনাভাইরাসের সংখ্যা রেকর্ড হারে বৃদ্ধি পাছে

বিশ্বে করোনাভাইরাসের সংখ্যা রেকর্ড হারে বৃদ্ধি পাছে

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী কোভিড আক্রান্তের সংখ্যা ২,১২,৩২৬ জন, তাদের গননা অনুযায়ী এই সংখ্যা রেকর্ড করা মাত্রায় পৌঁছেছে। জানা গেছে বিশ্বব্যাপী কোভিড আক্রান্তের সংখ্যা ১১ কোটির বেশি ছাড়িয়েছে এবং গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপি নতুন করে আক্রান্ত হয়েছে ২,১২,৩২৬ জন। পুরো বিশ্ব জুরে এখনো অবধি ৫,২৩,০১১ জন মারা গেছে এবং গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৫,১৩৪ জন।

আরো পড়ুন। COVID-19 রোগীদের জন্য বন্ধ করে দেওয়া হল হাইড্রোক্সাইক্লোরোকুইন

চিন থেকে আসা এই ভাইরাসটি পূর্ব এশিয়া থেকে ইউরোপ এবং আমেরিকাতে যাওয়ার ফলে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে। শনিবার উত্তর ও দক্ষিন আমেরিকাতে আক্রান্তের সংখ্যা খুব বেশি পরিমাণে বৃদ্ধি পেয়েছে, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১,২৯,৭৭২ জন, যেখানে জনসংখ্যা মোট প্রায় ৫.৫৮ মিলিয়ন।

আরো পড়ুন। জাপানে রহস্যজনকভাবে করোনাভাইরাসের মৃত্যুর হার কম

সৌদি আরব, পাকিস্তান ও ইরানে নতুন করে আক্রানের সংখ্যা ২০,০৪৩ জন। রাশিয়ায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৯,৬৯৪ জন। ইউরোপে মোট আক্রান্তের সংখ্যা ২.৭৫ মিলিয়ন, পূর্ব ভূমধ্যসাগরে মোট আক্রান্তের সংখ্যা ১.১৩ মিলিয়ন, দক্ষিণ-পূর্ব এশিয়ায় মোট আক্রান্তের সংখ্যা প্রায় ৯,০০,০০০ জন, আফ্রিকাতে মোট আক্রান্তের সংখ্যা ৩,৪২,০০০ জন, পশ্চিম প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে মোট আক্রান্তের সংখ্যা প্রায় ২,২২,০০০ জন।

আরো পড়ুন। ১১ কোটি ছাড়িয়ে গেল বিশ্বব্যাপী করোনাভাইরাসের সংক্রমণ

মার্কিন যুক্তরাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা ২.৭২ মিলিয়ন, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৩,২১৩ জন। মোট মৃতের সংখ্যা ১,২৮,৪৮১ জন ও গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬২৩ জনের।

ব্রাজিলে গত ২৪ ঘন্টার মধ্যে ৪৮,১০৫ জন নতুন করে আক্রান্ত হয়েছে সাথে মোট আক্রান্তের সংখ্যা ব্রাজিলে ১.৫ মিলিয়ন। ব্রাজিলে মোট মৃত্যু হয়েছে ৬১,৮৮৪ জনের ও গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১,২৫২ জনের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here