COVID-19 রোগীদের জন্য বন্ধ করে দেওয়া হল হাইড্রোক্সাইক্লোরোকুইন

COVID-19 রোগীদের জন্য বন্ধ করে দেওয়া হল হাইড্রোক্সাইক্লোরোকুইন ওষুধ

COVID-19 রোগীদের জন্য বন্ধ করে দেওয়া হল হাইড্রোক্সাইক্লোরোকুইন

source

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) শনিবার ম্যালেরিয়া ড্রাগ হাইড্রোক্সাইক্লোরোকুইন এবং এইচআইভি (HIV) ড্রাগ লোপিনাভির / রিটোনাভির সংমিশ্রণে হাসপাতালে ভর্তি কোভিড ১৯ রোগীদের মৃত্যুর হার হ্রাস করতে ব্যর্থ হওয়ার পরে তাদের পরীক্ষা বন্ধ করে দিয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) একই দিনে প্রথমবারের মতো বিশ্বব্যাপী ২,০০,০০০ এরও বেশি নতুন রোগের খবর পেয়েছিল, শুক্রবার মোট ২,১২,৩২৬ টি নতুন আক্রান্তের সংখ্যার মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ছিল ৫৩,২১৩ জন। সংস্থাটি আরও জানিয়েছে যে গত ২৪ ঘন্টার মধ্যে ৫,১৩৪ জন মারা গেছে, তবে এখন মোট সংখ্যা ৫,২৩,০১১ জন। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ১১ মার্চ কোভিড ১৯ প্রাদুর্ভাবকে মহামারী হিসাবে ঘোষণা করেছিলেন।

আরো পড়ুন। করোনাভাইরাস সংক্রমণের ফলে বিশ্বে পরে যায় তেলের দাম

“এই অন্তর্বর্তীকালীন পরীক্ষার ফলাফলগুলি দেখায় যে হাইড্রোক্সাইক্লোরোকুইন এবং লোপিনাভির / রিটোনাভির যত্নের মানের তুলনায় হাসপাতালে ভর্তি কোভিড ১৯ রোগীর মৃত্যুর ক্ষেত্রে মান খুব কম বা কোনও হ্রাস তৈরি করে। সংহতি বিচার তদন্তকারীরা তাৎক্ষনিক প্রভাবের সাথে বিচারগুলিতে বাধা দেবে” বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে এক বিবৃতিতে উদ্ধৃত করা হয়েছে।

আরো পড়ুন। ১১ কোটি ছাড়িয়ে গেল বিশ্বব্যাপী করোনাভাইরাসের সংক্রমণ

মার্কিন সংস্থা বলেছে যে এই বিচারের আন্তর্জাতিক স্টিয়ারিং কমিটির সুপারিশ নিয়ে নেওয়া সিদ্ধান্ত অন্যান্য অধ্যয়নগুলিতে প্রভাব ফেলবে না, যেখানে ওষুধগুলি হাসপাতালে ভর্তি হয়নি এমন রোগীদের জন্য বা রোগের হাত থেকে বাঁচার জন্য হিসাবে ব্যবহার করা হয়।

আরো পড়ুন। করোনা ভ্যাকসিনের টিকা আসতে চলেছে ১৫ আগস্টের মধ্যে

কোভিড -১৯-এর সম্ভাব্য চিকিত্সার পদ্ধতির দিকে নজর দিয়ে সংহতি বিচারের ব্যবস্থাটি পাঁচটি শাখার মাধ্যমে শুরু হয়েছিল – হাইড্রোক্সাইক্লোরোকুইন, স্ট্যান্ডার্ড কেয়ার, রেমডেসিভির, লোপিনাভির / রিটোনাভির, ইন্টারফেরনের সাথে মিলিয়ে লোপিনাভির / রিটোনাভির। সম্ভবত ১৮ টি পরীক্ষামূলক কোভিড ১৯ ভ্যাকসিনগুলি বিকাশাধীন প্রায় ১৫০ টি চিকিৎসার মধ্যে মানবদেহে পরীক্ষা করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here