করোনাভাইরাকে ঠেকাতে উপসাগরীয় স্থানগুলিতে চেকপয়েন্ট বসাতে উদ্যোগী মেক্সিকো

করোনাভাইরাকে ঠেকাতে উপসাগরীয় স্থানগুলিতে চেকপয়েন্ট বসাতে উদ্যোগী মেক্সিকো

করোনাভাইরাকে ঠেকাতে উপসাগরীয় স্থানগুলিতে চেকপয়েন্ট বসাতে উদ্যোগী মেক্সিকো

source

এই সপ্তাহের শেষের দিকে মেক্সিকান কর্মকর্তারা উত্তর সীমান্তের প্রবেশ দ্বারগুলিতে স্বাস্থ্য চেকপয়েন্টের ব্যবস্থা করবেন কারণ মেক্সিকান ও মার্কিন কর্মকর্তারা আশঙ্কা করছেন যে ৪ জুলাইয়ের ছুটির জন্য করোনাভাইরাস বেড়ে যেতে পারে।

কয়েকদিন ধরে আমেরিকা যুক্তরাষ্ট্রের মেক্সিকান কনসুলেটসরা ৫ ই জুলাইয়ের জন্য র‍্যাম্প-আপ ব্যবস্থাগুলির বিষয়ে ২ রা জুলাইয়ের মধ্যে সোশাল মিডিয়ায় সতর্কবার্তা জানিয়েছিলেন এবং মানুষকে ক্রসিং থেকে বিনোদন বা পর্যটনের জন্য বিরত থাকতে বলেছেন।

আরো পড়ুন। জাপানে রহস্যজনকভাবে করোনাভাইরাসের মৃত্যুর হার কম

মার্চ মাস থেকে উভয় সরকারের প্রচেষ্টায় করোনাভাইরাসকে সীমার মধ্যে রাখার জন্য অপ্রয়োজনীয় সীমান্ত ভ্রমণে বন্ধ করা হয়েছে, যদিও ক্রসিংবর্ডার ট্রাফিকগুলো ব্যস্ত রয়েছে।

গভর্নর ক্লাউডিয়া পাভলোভিচ সোনোরায়, যেটি মেক্সিকোয় তৃতীয় সর্বোচ্চ করোনাভাইরাস হার এবং অ্যারিজোনার বিপরীতে বসে বলেছিলেন যে স্বাস্থ্য পরীক্ষাগুলি সমুদ্র সৈকত এবং শহরগুলির চারিদিকে ছড়িয়ে পড়বে যেখানে মেক্সিকান এবং পর্যটকরা প্রায়শই ঘুরে বেড়াত।

আরো পড়ুন। করোনাভাইরাস সংক্রমণের ফলে বিশ্বে পরে যায় তেলের দাম

সান দিয়েগো (San Diego) জুড়ে দুর্যোগপূর্ণ সীমান্ত শহর টিজুয়ানা (Tijuana) সহ প্রতিবেশী জায়গা বাজা ক্যালিফোর্নিয়া (Baja California) করোনাভাইরাস আক্রান্তের সংখ্যার দিক থেকে পঞ্চম স্থানে রয়েছে।

আরো পড়ুন। ১১ কোটি ছাড়িয়ে গেল বিশ্বব্যাপী করোনাভাইরাসের সংক্রমণ

কয়েক হাজারের মত আক্রান্তের সংখ্যায় রয়েছে চিহুয়াহুয়া, কোয়াহুইলা, নুভো লিওন এবং তমৌলিপাস রাজ্যগুলি যেখানে টেক্সাসে শুক্রবার রেকর্ড সংখ্যক আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। মার্কিন রাষ্ট্রদূত ক্রিস্টোফার ল্যান্ডাউ শনিবার তার টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা ভিডিওতে পপ ব্যান্ড ব্যাকস্ট্রিট বয়েজের সদস্য এবং বিনোদনকারী স্টিভ অ্যাওকি সহ তাদের মধ্যে উপস্থিত থাকার জন্য লোকজনকে উদযাপন করার আহ্বান জানিয়েছেন।

আরো পড়ুন। করোনাভাইরাসের উৎসের অনুসন্ধানে আগামী সপ্তাহে চীনে যাচ্ছে WHO টিম

ল্যান্ডাউ টুইটারে লিখেছেন, “যদি মার্কিন নাগরিকরা ক্রসিং-বর্ডার সীমান্তের ভ্রমণ অব্যাহত রাখে, তবে এই বিধিনিষেধগুলি বাড়বে, কমবে না। আপনি যে সীমান্তের যেদিকেই থাকুন না কেন, অন্যদিকে শপিং, খাওয়া বা পরিবার পরিদর্শন করার সময় এখন নয়”।

কিন্তু তবুও সোনারার উত্তরাঞ্চলীয় রাজ্য আরিজোনাতে যাওয়ার জন্য নোগালাসের সীমান্তে দীর্ঘ গাড়ির লাইন দেখা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here