ম্যাসেজ অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপে নতুন ফিচারস

whatssapp app

whatssapp app

বিশ্বজুড়ে অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। শুরু হওয়ার পর থেকেই এই অ্যাপ ভালো ব্যবহারকারী অর্জন করে। ফেসবুকের মালিকানাধীন অ্যাপটি দুই বিলিয়ন ব্যবহারকারীর চিহ্ন অতিক্রম করেছে এবং ভবিষ্যতে আরও বাড়বে। এই ম্যাসেজ অ্যাপটি ২০২০ সালে বিভিন্ন ফিচারস রোল আউট করার জন্য প্রস্তুত যা ব্যবহারকারীর অভিজ্ঞতা পরিবর্তন করবে।ফেসবুকের মালিকানাধীন মেসেজিং সংস্থাটি কিছুদিন আগেই সর্বাধিক চাহিদাযুক্ত ডার্ক মোড বৈশিষ্ট্যটি সরিয়ে নিয়েছে। তবে হোয়াটসঅ্যাপে অনেকগুলি নতুন বৈশিষ্ট্য রয়েছে। চলুন দেখে নিই এই নতুন ফিচারসগুলি।

আরও পড়ুন । লকডাউনের সময় হোয়াটসঅ্যাপে বন্ধুদের সাথে খেলতে পারেন ৫টি গেম

  • মেয়াদোত্তীর্ণ বার্তা:

বিখ্যাত মেসেজিং অ্যাপ স্ন্যাপচ্যাটের সাথে প্রতিযোগিতা করার জন্য হোয়াটসঅ্যাপ প্রস্তুত। স্নাপচ্যাটকে অনন্য করে তোলে একটি উল্লেখযোগ্য ফিচারস মেয়াদোত্তীর্ণ বার্তা। ২০২০ তে এই ফিচারসটি রোল করার পরিকল্পনা করছে। বার্তাগুলি মুছুন এবং মেয়াদ শেষ হওয়া বার্তাগুলির বৈশিষ্ট্য সম্পূর্ণ আলাদা তা হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের অবশ্যই লক্ষ্য রাখতে হবে। মেয়াদোত্তীর্ণ বার্তা বৈশিষ্ট্য ব্যবহারকারীদের স্বতন্ত্র এবং গ্রুপ চ্যাট উভয় ক্ষেত্রে একটি সময়সীমা নির্ধারণ করতে অনুমতি দেবে।

  • ১৫ সেকেন্ড ভিডিওঃ 

সম্প্রতি, হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে ভিডিওগুলি ভাগ করার সময়সীমা কমিয়েছে। এর আগে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে ব্যবহারকারীরা ৩০ সেকেন্ডের জন্য ভিডিও আপলোড করতে পারত। এখন ব্যবহারকারীরা ১৫ সেকেন্ডের জন্য ভিডিও আপলোড করতে পারবে। নতুন আপডেটের পেছনের প্রধান কারণ হল টেলিকম অপারেটরদের সহায়তা করা। নতুন আপডেটের পেছনের প্রধান কারণ হ’ল টেলিকম অপারেটরদের সহায়তা করা স্থিতিশীল হয়ে গেলে আপডেটটি আবার ঘুরিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন । ইরফান খানের ‘আংরেজি মিডিয়াম’ মুক্তি পেয়েছে অনলাইনে

  • হোয়াটসঅ্যাপ ডার্ক মোডঃ

হোয়াটসঅ্যাপ ডার্ক মোড ফিচারটি দীর্ঘদিন ধরে পরীক্ষা করছিল। ২০২০ সালে হোয়াটসঅ্যাপ শেষ পর্যন্ত অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় সংস্করণে ডার্ক মোড চালু করেছে। ব্যবহারকারীরা যদি ডার্ক মোড সক্ষম করতে চান তবে তারা চ্যাট থিমের সেটিংস পরিবর্তন করতে এবং ডার্ক বিকল্পটি নির্বাচন করতে পারেন।

  • মাল্টি-ডিভাইস সমর্থনঃ

হোয়াটসঅ্যাপ মাল্টি দিভাইস সমর্থন করে। প্রতিদ্বন্দ্বী অ্যাপ্লিকেশন টেলিগ্রাম বহু বছর ধরে মাল্টি-ডিভাইস ফিচারস সরবরাহ করছে। সর্বাধিক লাভজনক হোয়াটসঅ্যাপ মেসেজিং প্ল্যাটফর্মে জায়গা ধরে রাখতে হোয়াটসঅ্যাপ মাল্টি-ডিভাইস কার্যকারিতা পরীক্ষা করছে, যা তার ব্যবহারকারীদের একসাথে একাধিক ডিভাইসে হোয়াটসঅ্যাপ ব্রাউজ করতে দেয়।

আরও পড়ুন । দিনগুলি কেমন ভাবে কাটাচ্ছেন কপিল শর্মা

[“সূত্রঃ- telecomtalk.info“]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here