শীতল না হওয়ার কারণে ক্যাফে টেরেস হিটার নিষিদ্ধ করলো ফ্রান্স

শীতল না হওয়ার কারণে ক্যাফে টেরেস হিটার নিষিদ্ধ করলো ফ্রান্স

শীতল না হওয়ার কারণে ক্যাফে টেরেস হিটার নিষিদ্ধ করলো ফ্রান্স

পরিবেশের মন্ত্রী বারবারা পম্পিলি সোমবার বলেছেন, ফ্রান্স আগামী বছরের শুরু থেকেই আউটডোর টেরেসে রেস্তোঁরা ও ক্যাফেতে ব্যবহৃত হিটার নিষিদ্ধ করার পরিকল্পনা করেছে।

তিনি “ফরাসী টেলিভিশনে বলেছিলেন,” যা কিছু ঝুঁকির মধ্যে রয়েছে তা বাস্তুগতভাবে ক্ষমতার অভ্যাসগুলি শেষ করছে যা সম্পূর্ণরূপে অযৌক্তিক শক্তি ব্যবহারের দিকে পরিচালিত করে, “তিনি ফ্রেঞ্চ টেলিভিশনে বলেছিলেন।

যেহেতু এই নিষেধাজ্ঞা করোনভাইরাস সঙ্কটের ফলে ক্ষতিগ্রস্থ এমন একটি ক্ষেত্রকে প্রভাবিত করতে পারে, তাই সরকার কেবলমাত্র শীতকালের শেষ থেকে এটি কার্যকর করার জন্য ব্যবসায়ের সময় দেওয়ার জন্য বাস্তবায়ন করবে, তিনি বলেছিলেন।

আরো পড়ুন। জনসাধারণের ব্যবহারের জন্য ফাঁকা গেমসের স্থানগুলি খোলে টোকিও

ফ্রান্স ইউরোপীয় দেশগুলির মধ্যে রয়েছে যে উপন্যাসটি করোনাভাইরাস দ্বারা স্বল্প কার্বন অর্থনীতিতে পরিবর্তনের ফলে সৃষ্ট অর্থনৈতিক সঙ্কট মোকাবেলায় উদ্দীপক ব্যবস্থা নিশ্চিত করার চেষ্টা করছে।

জুনে রাষ্ট্রপতি এমমানুয়েল ম্যাক্রন সবুজ অর্থনীতির জন্য ১৫ বিলিয়ন ইউরোর (১৭.৬৩ বিলিয়ন ডলার) নতুন তহবিলের প্রতিশ্রুতি দিয়েছিলেন, গ্রিনস তার দলকে ভেঙে ফেলে এবং স্থানীয় নির্বাচনে বড় শহরগুলির নিয়ন্ত্রণ গ্রহণের একদিন পরে।

আরো পড়ুন। গ্রিলিশ ভবিষ্যত সম্পর্কে অনিশ্চিত অ্যাস্টন ভিলা প্রধান স্মিথ

তিনি ছোট ছোট খুচরা বিক্রেতাদের সুরক্ষা এবং অপচয়কৃত যাত্রা রোধে সহায়তার জন্য শহরের উপকণ্ঠে নতুন বাণিজ্যিক অঞ্চল গড়ে তোলার বিষয়ে স্থগিতকরণ সহ পদক্ষেপের প্রতিশ্রুতিও দিয়েছেন। সরকার পরিবেশ সংক্রান্ত আইন খসড়া তৈরি করছে, যা পম্পিলি বলেছে যে সংসদ জানুয়ারিতে পর্যালোচনা করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here