ভারতে কোভিড আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ছাড়িয়েছে। ৫ দিনে আরও যোগ হয়েছে ১ লক্ষ

করোনা আক্রান্তের সংখ্যা

কোভিড আক্রান্তের সংখ্যা

source

গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা প্রায় ১৯ হাজারের বেশি (১৯ হাজার ১৪৮ জন)। ফলে ভারতে মোট আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ছাড়িয়েছে। স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে ভারতে ২ লক্ষ ২৬ হাজার ৯৪৭ জনের সক্রিয় কেস যেখানে ৩ লক্ষ ৫৯ হাজার ৮৫৯ জন সুস্থ হয়েছে এবং মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ৬ লক্ষ ৪ হাজার ৬৪১ জন। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা হয়েছে ৪৩৪ জন এবং এখনো অবধি মোট মৃতের সংখ্যা হল ১৭ হাজার ৮৩৪ জন। ভারতে সুস্থ হওয়ার মাত্রা ৫৯.৫১% শতাংশে দাঁড়িয়েছে। সুস্থ হওয়া রোগীর সাথে আক্রান্তের সংখ্যার মধ্যে ব্যবধান ১.৩২ লক্ষ।

আরো পড়ুন। বায়োএনটেক (BioNTech)। ভারতে কোভিড ভ্যাকসিনের ইতিবাচক ফলাফল  

১ জুলাই পর্যন্ত কোভিডের জন্য সারা ভারত ৯০.৫ লক্ষেরও বেশি নমুনা পরীক্ষা করা হয়েছে এবং বুধবার কোভিডের জন্য ২.২ লক্ষেরও বেশি নমুনা পরিক্ষা করা হয়েছে। মহারাষ্ট্রে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে প্রায় ১ লক্ষ ৮০ হাজার ২৯৮ জন, এর পরে তামিলনাড়ু প্রায় ৯৯ হাজার ৯৯ জন এবং দিল্লিতে ৮৯ হাজার ৮০২ জনের হয়েছে।

সংক্রমণে ভারতের স্থানঃ

সংক্রমণের দিক থেকে ভারত চতুর্থ স্থানে রয়েছে। প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে আমেরিকা, ব্রাজিল ও রাশিয়া। রাশিয়া আর ভারতের সংক্রমণের পার্থক্য প্রায় ৫০ হাজার। তবে প্রতিদিন ভারতে যে হারে সংক্রমন বাড়ছে তাতে রাশিয়াকে টপকাতে বেশি দিন লাগবে না।

আরো পড়ুন। করোনা মোকাবিলায় সেলিব্রিটিদের অনুদানের সংখ্যা

ভারতে মৃত্যুর বিভাজনঃ

এখনো অবধি ১৭ হাজার ৮৩৪ জনের মোট মৃত্যুর মধ্যে মহারাষ্ট্রে মারা গেছে ৮০৫৩ জন, দিল্লিতে মৃত্যু হয়েছে ২৮০৩ জন, গুজরাটে ১৮৬৭ জন, তামিল নাড়ুতে ১২৬৪ জন, উত্তর প্রদেশে ৭১৮ জন, পশ্চিমবঙ্গে ৬৮৩ জন, মধ্যপ্রদেশে ৫৮১ জন, রাজস্থানে ৪২১ জন, তেলেঙ্গানাতে ২৬৭ জন। কর্ণাটকে ২৫৩ জন, হরিয়ানাতে ২৪০ জন, অন্ধ্রপ্রদেশে ১৯৩ জন, পাঞ্জাবে ১৪৯ জন, জম্মু-কাশ্মিরে ১০৫ জন, বিহারে ৭০ জন, উত্তরাখান্ডে ৪১ জন, ওড়িশাতে ২৫ জন, কেরালাতে ২৪ জন, ঝাড়খণ্ডে ১৫ জন, ছত্তিসগড়ে ১৪ জন, আসাম ও পন্ডিচেরিতে ১২ জন করে, হিমাচল প্রদেশে ১০ জন, চণ্ডীগড়ে ৬ জন, গোয়ায় ৪ জন, মেঘালয়-লাদাখ-ত্রিপুরা-অরুনাচল প্রদেশে ১ জন করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here