ক্লাউড ব্যবসায় বাড়ানোর জন্য অ্যামাজনের সাথে যোগ দেবে ভারতী এয়ারটেল

ক্লাউড ব্যবসায় বাড়ানোর জন্য অ্যামাজনের সাথে যোগ দেবে ভারতী এয়ারটেল

ক্লাউড ব্যবসায় বাড়ানোর জন্য অ্যামাজনের সাথে যোগ দেবে ভারতী এয়ারটেল

ভারতী এয়ারটেল লিমিটেড এবং অ্যামাজন ওয়েব সার্ভিসেস (এডাব্লুএস) ভারতীয় টেলিকমস ফার্মের মেঘ ব্যবসায়ের উন্নয়নে বাহিনীতে যোগ দেবে, এটি এন্টারপ্রাইজ ক্লায়েন্টদের আরও বিস্তৃত পণ্য সরবরাহের সুযোগ দেবে, বুধবার দুটি সংস্থা জানিয়েছে।

এয়ারটেল ক্লাউড বর্তমানে বিভিন্ন অংশীদারিত্বের মাধ্যমে সংস্থা ও সরকারগুলিতে ডেটা সেন্টার এবং ক্লাউড পরিষেবা সরবরাহ করে।

আরো পড়ুন। এক বছরে সবচেয়ে শক্তিশালী পর্যায়ে প্রসারিত হয়েছে কেনিয়া বেসরকারী খাত

“আমাদের প্ল্যাটফর্মের গভীরতা এবং প্রস্থ এবং এয়ারটেল এর গভীর পৌঁছনো এবং দক্ষতা এবং ফোকাস সহ এডাব্লুএস, আমি একসাথে ভাবি যে আমরা সত্যিই আলাদা আলাদা মেঘ পণ্য তৈরি করতে পারি এবং ভারতে গ্রাহকদের পরিবেশন করতে পারি,” রাষ্ট্রপতি পুনীত চন্ডোক, ভার্চুয়াল নিউজ কনফারেন্সকে অ্যামাজন ইন্টারনেট সার্ভিসে ভারত ও দক্ষিণ এশিয়া জানিয়েছে

নতুন পণ্যগুলির মধ্যে ডেটা অ্যানালিটিকস, কৃত্রিম বুদ্ধিমত্তা এবং মেশিন লার্নিং এবং অন্যদের মধ্যে সুরক্ষা পরিষেবা অন্তর্ভুক্ত থাকতে পারে, দুটি সংস্থা জানিয়েছে।

আরো পড়ুন। অনলাইনে ফুড প্ল্যাটফর্ম ডেলিভারুতে অ্যামাজনের বিনিয়োগ দিয়ে দিয়েছে ইউকে

প্রযুক্তি গবেষক ইন্টারন্যাশনাল ডেটা কর্প কর্পোরেশন অনুসারে ভারতে পাবলিক ক্লাউড সার্ভিসেসের বাজার ২০২৪ সালে ৭.১ বিলিয়ন ডলার হবে বলে আশা করা হচ্ছে, যা এ বছর ৩.৪ বিলিয়ন ডলার থেকে বেশি।

ভারতীর সাথে এই চুক্তিটি অ্যামাজনের ওয়েব পরিষেবাদি বিজনেসকে ভারতীয় ফার্মের ২,৫০০ এর বেশি বৃহত এন্টারপ্রাইজ গ্রাহক এবং এক মিলিয়নেরও বেশি উদীয়মান ব্যবসায়গুলিতে সরাসরি অ্যাক্সেস সরবরাহ করবে। এয়ারটেল গ্রাহকরা উভয় সংস্থারই বিক্রয় এবং সহায়তা পাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here