জেনেরিক COVID-19 ড্রাগ ফ্যাভিপিরাবির বিক্রি করবে ভারতের লুপিন

জেনেরিক COVID-19 ড্রাগ ফ্যাভিপিরাবির বিক্রি করবে ভারতের লুপিন

জেনেরিক COVID-19 ড্রাগ ফ্যাভিপিরাবির বিক্রি করবে ভারতের লুপিন

বুধবার লুপিন লিমিটেড বিশ্বের তৃতীয় সর্বাধিক ক্ষতিগ্রস্থ দেশে কোভিড -১৯ -এর চিকিত্সার জন্য অ্যান্টিভাইরাল ড্রাগ ফ্যাভিপিরাবির এক সংস্করণ চালু করতে সর্বশেষ ভারতীয় ওষুধ প্রস্তুতকারক হয়ে উঠেছে।

সিপলা লিমিটেড, সান ফার্মা এবং হেটেরো ল্যাবস সহ বেশ কয়েকটি জেনেরিক ওষুধ প্রস্তুতকারকরা ফিডপিরাবির বিকাশ করছে যেহেতু ভারত এটিকে হালকা থেকে মাঝারি কোভিড -১৯ এর জরুরি অবস্থা হিসাবে অনুমোদন দেয়।

আরো পড়ুন। অনলাইনে ফুড প্ল্যাটফর্ম ডেলিভারুতে অ্যামাজনের বিনিয়োগ দিয়ে দিয়েছে ইউকে

ভারতীয় হাসপাতালগুলি সাম্প্রতিক সপ্তাহগুলিতে রিমেডেসিভারের মতো সমালোচনামূলক COVID-19 ওষুধের ঘাটতি সহ্য করেছে, তবে নির্মাতারা উত্পাদন বাড়ানোর সাথে সাথে অচলাবস্থা খুব শীঘ্রই কমবে বলে আশা করা হচ্ছে।

ফাভিপিরাবির ভারত ও রাশিয়ায় ক্লিনিকাল ট্রায়াল করার প্রতিশ্রুতি দেখিয়েছেন, তবে জাপানে অনিশ্চিত সম্ভাবনার মুখোমুখি, যেখানে ক্লিনিকাল পড়াশুনা হতাশ করার পরে এটি মূলত ফুজিফিল্ম হোল্ডিংস দ্বারা বিকাশ করা হয়েছিল।

আরো পড়ুন। মেডিকেল গাঁজা উৎপাদন আরও প্রশস্ত করার পরিকল্পনা করেছে থাইল্যান্ড

কোভিহাল্ট নামে পরিচিত ওষুধের লুপিনের সংস্করণটির দাম প্রতি ২০০ মিলিগ্রাম-ট্যাবলেট 49 টাকা (65 সেন্ট) হবে, এটি বলে। মঙ্গলবার সান ফার্মা তার নিজস্ব সংস্করণ চালু করেছে, ৩৫ টাকায়, এখন পর্যন্ত ভারতে সবচেয়ে সস্তা।

লুপিনে, ভারতের শীর্ষ জেনেরিক ড্রাগ প্রস্তুতকারকদের মধ্যে অন্যতম, মধ্যাহ্নের ব্যবসায়ের সময় সামান্য পরিবর্তিত হয়েছিল। বুধবার ভারতে করোনাভাইরাস সংক্রমণের পরিমাণ ১.৯ মিলিয়ন শীর্ষে ছিল, সাতটি সাত দিনের জন্য ৫০,০০০ এরও বেশি বেড়েছে। দেশটি মার্কিন যুক্তরাষ্ট্র এবং ব্রাজিলের পরে বিশ্বের তৃতীয় বৃহত্তম প্রভাবিত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here