ব্যাংক অফ বরোদা ঋণের হার ৭৫ বিপিএস কমিয়ে ৭.২৫ শতাংশ করেছে

bank of boroda

bank of boroda

২৮ শে মার্চ থেকে খুচরা, ব্যক্তিগত ও মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি ঋণের সুদের হার ৭.২৫ শতাংশ কম করা হয়েছে। জানিয়েছেন ব্যাংক অফ বরোদা। এছাড়াও জানানো হয়েছে, ব্যাংক অফ বরোদা রেপো লিঙ্কযুক্ত ঋণদাতা হারকে ৭৫ বেসিক পয়েন্ট হ্রাস করেছে। রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া রেপো রেটকে ৫.১৫ শতাংশ থেকে ৪.৪০ শতাংশে নামিয়ে আনার জন্য আরবিআই রেপো হারের সাথে যুক্ত বিআরএলএলআর নিখুঁতভাবে সংশোধন করা হয়েছে।

আরও পড়ুন । জিও,এয়ারটেল,ভোডাফোন 3 জিবি ডেটা সাথে আরও কিছু পরিকল্পনা

বিআরএলএলআর যুক্ত হওয়ায় রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া রেপো রেট কমিয়ে ৫.১৫ শতাংশ থেকে ৪.৪০ শতাংশে নামিয়েছে। ২০২০ সালের ২৮ শে মার্চ থেকে  সমস্ত সম্পদ শ্রেণীর সমস্ত ব্যক্তিগত ঋণ এবং সমস্ত সম্পদ শ্রেণীর খুচরা ঋণ ও বিআরএলএলআর 7.২৫ শতাংশ কার্যকর করা হয়েছে।

আরও পড়ুন । জিও, ভোডাফোন এবং এয়ারটেলের ২জিবি নতুন অফার

ভারতীয় রিজার্ভ ব্যাংক ঘোষিত সুদের হারের পরিবর্তনগুলি ব্যাংক অফ বরোদা অবিলম্বে তার গ্রাহকদের কাছে হস্তান্তরিত করেছে। ব্যাংক অফ বরোদার পক্ষ থেকে জানানো হয় গ্রাহকদেরকে যে ক্রেডিট লাইন খোলা হয়েছে সেগুলি গ্রহণ করতে এবং সমস্ত লোণের  প্রয়োজনীয়তা মেটাতে ব্যাংক সর্বদা উপলব্ধ রয়েছে। বিদ্যমান ঋণের বাহ্যিক বেঞ্চমার্কের অধীনে সুদের হার বিআরএলএলআরের সাথে সংযুক্ত মাসিক বিরতিতে পুনরায় সেট করা হবে।

আরও পড়ুন । বাড়ি বসে কাজ করার জন্য জিও ২৫১ টাকায় নতুন হোম প্ল্যান

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া এবং ব্যাংক অফ ইন্ডিয়া গ্রাহকদের জন্য ঋণের সুদের হার কমিয়েছে, রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া রেপো হারকে ৫.১৫ শতাংশ থেকে হ্রাস করে ৪.৪০ শতাংশে নামিয়েছে।

[“সূত্রঃ- www.moneycontrol.com“] 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here