কোভিড-১৯ ত্রানে ৪০০ কোটি অনুদান দিয়েছে আদিত্য বিড়লা গ্রুপ

aditya

aditya

উইপ্রো লিমিটেড, টাটা ট্রাস্ট এবং রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড পাশাপাশি এবার আদিত্য বিড়লা গ্রুপ কোভিড-১৯ ত্রাণ তহবিলে সহায়তার জন্য এগিয়ে এলেন। আদিত্য বিড়লা গ্রুপ শুক্রবার বলেছে যে প্রধানমন্ত্রী জরুরি অবস্থা পরিস্থিতি প্রধানমন্ত্রী কেয়ারস তহবিলের জন্য প্রধানমন্ত্রীর নাগরিক সহায়তা ও ত্রাণকে ৪০০ কোটি টাকা অনুদান দিয়েছেন , পাশাপাশি নিজস্ব কর্পোরেট সামাজিক দায়বদ্ধতার সিএসআর উদ্যোগের জন্য ১০০ কোটি টাকা বরাদ্দ করেছেন। N95  মাস্ক, ব্যক্তিগত প্রতিরক্ষামূলক সরঞ্জাম, ভেন্টিলেটর সরবরাহ। 

আরও পড়ুন । ত্রাণ তহবিলে এবার সাহায্যের হাত বাড়িয়ে দিল রণবীর ও দীপিকা

ফিফসিসিআই-আদিত্য বিড়লা সিএসআর সেন্টার অব এক্সিলেন্সকে ৫০ কোটি টাকা অনুদান, এক মিলিয়ন N95 মাস্ক, ২৮০,০০০ ব্যক্তিগত প্রতিরক্ষামূলক সরঞ্জাম (পিপিই) সরবরাহ করার জন্য, ভেন্টিলেটরগুলিকে ৫০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। এই গ্রুপটি ইতিমধ্যে টেক্সটাইল মন্ত্রকের সহায়তায় এক মিলিয়ন ট্রিপল লেয়ার সার্জিক্যাল মাস্ক এবং ১,০০,০০০ কভারল পোশাক তৈরির কাজ শুরু করেছে ।

আরও পড়ুন । এইচডিএফসি গ্রুপ ১৫০ কোটি টাকা দান করল

 আদিত্য বিড়লা কেন্দ্রের সভাপতি রাজশ্রী বিড়লা বলেছেন, “বিঘ্নের তীব্রতার প্রেক্ষিতে, বহু-পক্ষীয় প্রতিক্রিয়ার জোরালো প্রয়োজন রয়েছে যার মধ্যে আর্থিক ও বৈষয়িক সহায়তা, স্বাস্থ্যসেবা সহায়তা এবং সম্প্রদায়গত দায়িত্ব অন্তর্ভুক্ত রয়েছে” কমিউনিটি উদ্যোগ এবং পল্লী উন্নয়নের জন্য”।

আরও পড়ুন । করোনা মোকাবিলায় কোন সেলিব্রেটিরা অনুদান দিলেন দেখে নিন

এই পরিকল্পনার মধ্যে গ্রুপটি পৌর কর্পোরেশনের অংশীদারিত্বের সাথে মুম্বাইয়ের সেভেন হিলস হাসপাতালে একটি ১০০ শয্যাবিশিষ্ট কোভিড -১৯ সুবিধা স্থাপনেরও অন্তর্ভুক্ত ছিল। প্রতিরোধের বার্তাটিকে আরও জোরদার করার জন্য ২০০ টি অবস্থানজুড়ে সচেতনতা শিবির পরিচালনা এবং ঘরে ঘরে প্রচার চালানোর পরিকল্পনাও করেছে এটি।

আরও পড়ুন । করোনা মোকাবিলায় টাটা ট্রাস্ট ৫০০ কোটি টাকা দান করবে

আদিত্য বিড়লা গ্রুপের অনুদান সিএসআর ব্যয়ের অংশ হিসাবে ভারতীয় কর্পোরেশনরা এই জাতীয় অনেক অনুদানের মধ্যে এসেছিল, যা দেশে এই রোগের বিস্তারকে লড়াই করার জন্য সংস্থাগুলিকে বাধ্যতামূলক করা হয়েছে।

[“সূত্রঃ- www.livemint.com“] 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here