করোনাভাইরাসের ফলে জুলাইতে ২৫,০০০ মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে

করোনাভাইরাসের ফলে জুলাইতে ২৫,০০০ মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে

মার্কিন যুক্তরাষ্ট্রের করোনাভাইরাসের মৃত্যু জুলাই মাসে ২৫,০০০ এরও বেশি বেড়েছে এবং ১৯ টি রাজ্যে এই ঘটনা দ্বিগুণ হয়ে গেছে বলে জানিয়েছে রয়টার্সের এক বিবৃতি অনুসারে, দ্রুত অর্থনীতির পুনরায় খোলার প্রত্যাশায় মারাত্মক ধাক্কা লেগেছে।

মার্কিন যুক্তরাষ্ট্রে জুলাই মাসে ১.৮৭ মিলিয়ন নতুন কেস রেকর্ড করা হয়েছে, যা মোট সংক্রমণ ৪.৫ মিলিয়নে নিয়েছে, ৬৯% বৃদ্ধি পেয়ে। জুলাই মাসে মৃত্যুর পরিমাণ বেড়েছে ২০% প্রায় ১,৫৪,০০০।

আরো পড়ুন। করোনা পরীক্ষায় পজিটিভ হলেন অমিত শাহ ভর্তি রয়েছেন হাসপাতালে

জুলাই মাসে সবচেয়ে বেশি বেড়েছে ফ্লোরিডায়, ৩,১০,০০০ এরও বেশি নতুন কেস হয়েছে এবং এরপরে ক্যালিফোর্নিয়া এবং টেক্সাসের প্রায় ২,৬০,০০০ কেস রয়েছে। তিনটি রাজ্যেই জুনে মামলা দ্বিগুণ হয়েছিল।

আলাবামা, আলাস্কা, অ্যারিজোনা, আরকানসাস, জর্জিয়া, হাওয়াই, আইডাহো, মিসিসিপি, মিসৌরি, মন্টানা, নেভাদা, ওকলাহোমা, ওরেগন, দক্ষিণ ক্যারোলিনা, টেনেসি এবং পশ্চিম ভার্জিনিয়ায় মামলার পরিমাণ দ্বিগুণেরও বেশি হয়েছে।

আরো পড়ুন। ফিলিপাইনে করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা প্রায় ১০,০০,০০

কানেকটিকাট, ম্যাসাচুসেটস, নিউ জার্সি এবং নিউইয়র্কের ক্ষেত্রে সর্বনিম্ন বৃদ্ধি পেয়েছে, যার পরিমাণ বেড়েছে ৮% বা তারও কম।

১৬ জুলাই মার্কিন যুক্তরাষ্ট্রে একদিনের বৈশ্বিক রেকর্ড ছিন্ন-বিচ্ছিন্ন করে দিয়েছে। জুলাইয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের ৫০ টি রাজ্যের মধ্যে ৩৩ টি ক্ষেত্রে এক দিনের রেকর্ড বৃদ্ধি পেয়েছিল এবং ২৪ ঘন্টার মধ্যে মৃত্যুর হার বেড়ে যাওয়ার জন্য ১৯ টি রেকর্ড তৈরি হয়েছিল।

আরো পড়ুন। ৪৯ টি নতুন করোনাভাইরাস আক্রান্তের খবর দিয়েছে চিন

মার্কিন যুক্তরাষ্ট্রে দ্বিতীয় ত্রৈমাসিকে মোট দেশীয় পণ্য বার্ষিক হারে 32.9% হারে হ্রাস পেয়েছে বলে একদিনের পরে আরও রাজ্যগুলি ভাইরাস দ্বারা আক্রান্ত হতে পারে এমন সংবাদ এসেছিল, মহামারীর পরে দেশটির সবচেয়ে খারাপ অর্থনৈতিক পারফরম্যান্স।

Leave A Reply

Please enter your comment!
Please enter your name here