কোভিড আক্রান্তে রাশিয়াকে পিছিয়ে ভারত উঠে এল তৃতীয় স্থানে

কোভিড আক্রান্তে রাশিয়াকে পিছিয়ে ভারত উঠে এল তৃতীয় স্থানে

মোট ৭,০০,০০০ আক্রান্ত নিয়ে রাশিয়াকে টপকে বিশ্বের তৃতীয় স্থানে উঠে এল ভারত। স্বাস্থ্যমন্ত্রকের ডেটা অনুযায়ী রবিবারে আক্রান্ত হয়েছে ২৫,০০০ এর বেশি সেখানে সোমবারে ২৩,০০০ এর বেশি নতুন করে আক্রান্ত হয়েছে।

আরো পড়ুন। COVID-19 ভ্যাকসিন পরীক্ষার সময়সীমা আটকেছে ভারতের গবেষণা সংস্থা

করোনায় এখনো পর্যন্ত মৃতের সংখ্যা প্রায় ১৯,২০০ জন। ভারতে এখনো পর্যন্ত আক্রান্তের সংখ্যা প্রায় ৬ লক্ষ ৯০ হাজার জন সেখানে রাশিয়ায় আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ৮০ হাজার ২৮৩ জন।

আরো পড়ুন। COVID-19 রোগীদের জন্য বন্ধ করে দেওয়া হল হাইড্রোক্সাইক্লোরোকুইন

প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছে যথাক্রমে আমেরিকা ও ব্রাজিল। আমেরিকাতে সংখ্যা ২৮ লক্ষ ৩৯ হাজার জন ও ব্রাজিলের সংখ্যা ১৫ লক্ষ ৭৭ হাজার জন। আমেরিকাতে এখনো পর্যন্ত মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১ লক্ষ ২৯ হাজার ৬০০ জনেরও বেশি। সেখানে ব্রাজিলে প্রান হারিয়েছে ৬৪ হাজারের বেশি।

আরো পড়ুন। জাপানে রহস্যজনকভাবে করোনাভাইরাসের মৃত্যুর হার কম

কর্মকর্তারা জানিয়েছেন, আগ্রা শহরে ভারতের সর্বাধিক বিখ্যাত পর্যটন কেন্দ্র তাজমহল পুনরায় খোলার সিদ্ধান্তকে তারা প্রত্যাবর্তন করেছেন।

আরো পড়ুন। কোভিড আক্রান্তের সংখ্যায় ইতালিকে ছাড়িয়ে গেল মেক্সিকো

করোনার পরিস্থিতি দেখে দিল্লিতে বিশ্বের সবচেয়ে বড় করোনা হাসপাতাল গড়েছে কেন্দ্র। সর্দার প্যাটেল কোভিড কেয়ার সেন্টার অ্যান্ড হসপিটাল লম্বায় ১৭০০ ফুট এবং চওড়ায় ৭০০ ফুট। অন্তত ১০০০০ রোগীকে ভর্তি করা যাবে এই হাসপাতালে।  অক্সিজেন দেওয়া যাবে ১০০০ রোগীকে। আইসিইউ ইউনিট এর জন্য রয়েছে ২৫০ বেড । আপাতত উপসর্গহীন করোনা রোগীদের চিকিৎসা করা হবে এই হাসপাতালে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here